Home /News /north-24-parganas /
North 24 Parganas: রেললাইনে যুক্ত হবে মছলন্দপুর থেকে স্বরূপনগর

North 24 Parganas: রেললাইনে যুক্ত হবে মছলন্দপুর থেকে স্বরূপনগর

পরিদর্শনে সাংসদ ও ডিআরএম

পরিদর্শনে সাংসদ ও ডিআরএম

মছলন্দপুর থেকে স্বরূপনগর পর্যন্ত শুরু হবে রেল পরিষেবা। আর তারই পরিদর্শনে এলেন বনগাঁর সাংসদ ও শিয়ালদহ ডিআরএম।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা : মছলন্দপুর থেকে স্বরূপনগর পর্যন্ত শুরু হবে রেল পরিষেবা। আর তারই পরিদর্শনে এলেন বনগাঁর সাংসদ ও শিয়ালদহ ডিআরএম। মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী থাকাকালীন মছলন্দপুর থেকে স্বরূপনগর পর্যন্ত দীর্ঘ ১৪ কিলোমিটার রেলপথ তৈরির সিদ্ধান্ত নিয়েছিলেন। ওই সময়ে মছলন্দপুর স্টেশন লাগোয়া একটি জনসভায় এসে মমতা বন্দ্যোপাধ্যায় ২০১০ সালে শিলান্যাস করেছিলেন নতুন ওই রেলপথের। এবারে সেই মছলন্দপুর থেকে স্বরূপনগর পর্যন্ত রেললাইনের কাজ শুরুর উদ্যোগ নিলেন বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর ও শিয়ালদার ডিআরএম শৈলেন্দ্র প্রতাপ সিং। বৃহস্পতিবার মছলন্দপুর স্টেশন পরিদর্শন করলেন তারা। বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর জানান, সাংসদ হয়েই কথা দিয়েছিলেন। তিনি যা কথা দেন তাই মতন কাজ করেন। স্বরূপনগর পর্যন্ত জমিজট মিটেছে বলে তিনি দাবি করেছেন।

    এ ব্যাপারে মুখ্যমন্ত্রীর কাছে তিনি চিঠি লিখেছিলেন এবং তাড়াতাড়ি এই কাজ শুরু হবে বলেও জানালেন শান্তনু। এদিন মছলন্দপুরে বিশেষ ট্রেনে করে পরিদর্শনে আসেন ডিআরএম। এই রেলপথ চালু হলে উপকৃত হবেন জেলার লক্ষাধিক যাত্রী। নিত্যদিন কাজ কর্মের প্রয়োজনে জেলার এ প্রান্ত থেকে ও প্রান্তে যাতায়াতের প্রয়োজন হয়।

    আরও পড়ুনঃ অবসরপ্রাপ্ত শিক্ষক আজ ভবঘুরে! অসুস্থ বৃদ্ধের পাশে দাঁড়ালেন এক মানবিক শিক্ষক

    সে ক্ষেত্রে সময় অতিবাহিত করে বারাসাত স্টেশন হয়ে গন্তব্যে পৌঁছানো ছাড়া কোন উপায় থাকে না যাত্রীদের।  তৃণমূলের পক্ষ থেকে বিষয়টিকে নিয়ে কটাক্ষ করা হলেও, সংসদ শান্তনু ঠাকুর জানান, তৃণমূল কি বলছে তা নিয়ে তিনি ভাবছেন না। তিনি কাজ করে যেতে চান। তৃনমূল যা ইচ্ছা তাই মনে করতে পারে। তবে রেললাইনের জন্য জমি পাওয়া সম্পূর্ণ হয়ে গেলেই দ্রুত কাজ শুরু হবে।

    আরও পড়ুনঃ সপরিবারে দত্তপুকুর থেকে ইতালি যাচ্ছে মা দুর্গা

    অন্যদিকে, ডিআরএম জানান, রাজ্য সরকার যদি জমি অধিগ্রহণ করে রেলকে দেয় তাহলে রেললাইন শুরুর প্রক্রিয়া চালু করে নতুন ভাবে টাকা অনুমোদনের জন্য পাঠানো হবে। এখন কবে থেকে এই রেললাইন এর কাজ শুরু হয় সেদিকেই তাকিয়ে জেলার বাসিন্দারা।

    Rudra Narayan Roy
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Indian Railway, North 24 Parganas

    পরবর্তী খবর