Home /News /north-24-parganas /
North 24 Parganas: মিলবে জল যন্ত্রণা থেকে মুক্তি, কাজের গতি আনতে পরিদর্শনে স্বয়ং বিধায়ক!

North 24 Parganas: মিলবে জল যন্ত্রণা থেকে মুক্তি, কাজের গতি আনতে পরিদর্শনে স্বয়ং বিধায়ক!

নিকাশী [object Object]

দীর্ঘ বছর ধরে চলা জলযন্ত্রণা‌ থেকে অশোকনগরের মানুষকে মুক্তি দিতে তৎপর হয়েছে প্রশাসন। পাশাপাশি উদ্যোগ নিতে দেখা গিয়েছে নবনির্বাচিত এলাকার বিধায়ক নারায়ণ গোস্বামীকেও।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: দীর্ঘ বছর ধরে চলা জলযন্ত্রণা‌ থেকে অশোকনগরের মানুষকে মুক্তি দিতে তৎপর হয়েছে প্রশাসন। পাশাপাশি উদ্যোগ নিতে দেখা গিয়েছে নবনির্বাচিত এলাকার বিধায়ক নারায়ণ গোস্বামীকেও। বরাদ্দ করা হয়েছে টাকা। শুরু হয়েছে কাজও। বর্ষার জল যন্ত্রণা যাতে আর সইতে না হয় অশোকনগর বিধানসভার বিস্তীর্ণ এলাকার মানুষদের, তাই নিকাশী নালা সংস্কারে গতি আনতে পর্যবেক্ষণে নামলেন এলাকার স্থানীয় বিধায়ক। এলাকার গুরুত্বপূর্ণ নিকাশি নালা সংস্কারের জন্য ইতিমধ্যেই ৪৪ লক্ষ টাকা অনুমোদন দিয়েছে রাজ্য সরকার। শুরু হয়েছে কাজ। যাতে দ্রুত সেই কাজ সম্পন্ন হয় তার জন্য পরিদর্শন করলেন বিধায়ক নারায়ণ গোস্বামী এবং পুরপ্রধান প্রবোধ সরকার। অশোকনগর পুরসভা এলাকারও কয়েকটি ওয়ার্ডের এই সমস্যা বহুদিনের।

    দীর্ঘদিন ধরে এলাকার নিকাশি ব্যবস্থার সংস্কার না হওয়ায় বর্ষার সময় অতিরিক্ত জল বেরিয়ে যেতে পারে না। ফলে সেই জল লোকালয়ে ঢুকে গিয়ে জলমগ্ন করে এলাকার বাসিন্দাদের। ফলে, দীর্ঘদিন ধরে ওই এলাকার মানুষদের জলমগ্ন হয়ে থাকতে হয়। বিধায়ক হিসেবে ভোটে দাঁড়ানোর সময় এলাকার মানুষকে কথা দিয়েছিলেন বিধায়ক।

    আরও পড়ুনঃ রাজ্যের প্রথম পুরুষ নার্সিং কলেজ হচ্ছে অশোকনগরে, চলছে শেষ পর্যায়ের কাজ

    তিনি জয়ী হলে, এই সমস্যার সমাধান করার চেষ্টা করবেন। এবারে কথা রাখার পালা। কাজ শুরু হলেও কত দিনে তা শেষ হবে এখন সেটাই দেখার। অশোকনগরের উপর দিয়ে বয়ে যাওয়া বিদ্যাদরি খাল এবং পদ্মা খালের কিছু অংশ সংস্কারের তোড়জোড় ইতিমধ্যেই শুরু হয়েছে।

    আরও পড়ুনঃ রাজ্যে প্রথম বিশেষ গাণিতিক সূত্র ব্যবহারে দুর্নীতির রহস্য ভেদ!

    নিকাশী নালা ও এই খাল সংস্কার পুরোপুরিভাবে সম্পন্ন হলে জল যন্ত্রণা থেকে যেমন মুক্তি মিলবে তেমনি নতুন কর্মসংস্থানের আলাদা একটি দিক উন্মোচিত হবে বলেও আশাবাদী অশোকনগরবাসিরা। জল যন্ত্রণা থেকে মুক্তি দিতে বিধায়কের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সর্বস্তরের মানুষ।

    Rudra Narayan Roy
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Ashokenagar, North 24 Parganas

    পরবর্তী খবর