Home /News /north-24-parganas /
North 24 Parganas: পথচারীদের ফুটপাত ফিরিয়ে দিতে উদ্যোগ প্রশাসনের 

North 24 Parganas: পথচারীদের ফুটপাত ফিরিয়ে দিতে উদ্যোগ প্রশাসনের 

ফুটপাতের জবর দখল হটাতে মধ্যমগ্রাম পুরসভা ও মধ্যমগ্রাম থানা যৌথ অভিযানে নামল। মধ্যমগ্রাম বাদু রোডের চৌমাথা থেকে আব্দালপুর পর্যন্ত মানুষের যাতায়াতের জন্য আলাদা করে রাস্তার দু'ধারে ফুটপাত করা হয়েছে।

  • Share this:

    উত্তর ২৪ পরগনা: ফুটপাতের জবর দখল হটাতে মধ্যমগ্রাম পুরসভা ও মধ্যমগ্রাম থানা যৌথ অভিযানে নামল। মধ্যমগ্রাম বাদু রোডের চৌমাথা থেকে আব্দালপুর পর্যন্ত মানুষের যাতায়াতের জন্য আলাদা করে রাস্তার দু'ধারে ফুটপাত করা হয়েছে। যখন এই ফুটপাত করা হয় তখন প্রতিটি দোকানদার কে বলা হয় তারা যেন এই ফুটপাতে কোন জিনিসপত্র না রাখেন। প্রথম অবস্থায় সেই ফুটপাত পথচারীদের যাতায়াতের জন্য ঠিক থাকলেও, ক্রমশ জবর দখল হতে থাকে। এমনকি বর্তমানে অস্থায়ী ভাবে কিছু মানুষকে টেবিল চেয়ার নিয়েও বসে ব্যবসা করতেদেখা যাচ্ছে ওই ফুটপাত এলাকায়। পাশাপাশি যাদের রাস্তার পাশে দোকান ছিল, তারাও দোকান ছেরে দোকানের বাইরে মালপত্র রাখা শুরু করেছেন। ফলে ফুটপাত নামেই রয়ে গিয়েছে।

    কিন্তু, সেই ফুটপাত দিয়ে মানুষের যাতায়াত করার উপায় নেই। বেশ কয়েক বার মধ্যমগ্রাম পুরসভার তরফ থেকে ফুটপাত দিয়ে পথ চলতি মানুষদের যাতায়াতের জন্য পরিস্কার করার নির্দেশ দেওয়ার পরও কোন কাজ হয়নি। তাই সোমও মঙ্গলবার রাস্তায় নেমে ফুটপাতের জবরদখল হটাতে বাধ্য হয় মধ্যমগ্রাম পুরসভা ও মধ্যমগ্রাম থানার পুলিশ।

    আরও পড়ুনঃ  ম্যাডক্স স্কোয়ারের ধাঁচে এবার দুর্গাপুজো নিউটাউনে

    এর ফলে কিছু মানুষ অসন্তুষ্ট হচ্ছেন ঠিকই, কিন্তু পুরসভার দুই কাউন্সিলর জানান, তাদের কিছু করার নেই। এই নির্দেশ সকলকেই মানতে হবে। ফুটপাত মানুষের চলার জন্য। সেখানে জবরদখল করা যাবে না।

    আরও পড়ুনঃ এ কেমন শ্মশান! লোকচক্ষুর সামনেই চলে দাহকার্য!

    অন্যদিকে স্থানীয় ব্যবসায়ীদের দাবি, সরকার যেটা করছে সেটা ভালোর জন্যই করেছে। কিন্তু যাদের তুলে দেওয়া হচ্ছে তাদের জন্যও চিন্তা করা উচিত। ফলে আগামী দিনে প্রশাসন এদের জন্য কি উপায় বের করেন সেটাই দেখার।

    Rudra Narayan Roy
    First published:

    Tags: Madhyamgram, North 24 Parganas

    পরবর্তী খবর