Home /News /national /

Yogi Adityanath Government on Selling Liquor-Meat: মথুরা-বৃন্দাবনকে তীর্থস্থল ঘোষণা করে মদ-মাংস বিক্রি নিষিদ্ধ করল যোগী আদিত্যনাথের সরকার!

Yogi Adityanath Government on Selling Liquor-Meat: মথুরা-বৃন্দাবনকে তীর্থস্থল ঘোষণা করে মদ-মাংস বিক্রি নিষিদ্ধ করল যোগী আদিত্যনাথের সরকার!

যোগী আদিত্যনাথ।

যোগী আদিত্যনাথ।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকার শ্রীকৃষ্ণ জন্মভূমি বৃন্দাবন, মথুরার ১০ বর্গ কিলোমিটারের মধ্যে মদ ও মাংস বিক্রি নিষিদ্ধ করার নির্দেশ দিল (Yogi Adityanath Government on Selling Liquor-Meat)।

  • Share this:

    #লখনউ: গণেশ চতুর্থীর দিন বড়সড় নির্দেশ উত্তরপ্রদেশ সরকারের। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকার শ্রীকৃষ্ণ জন্মভূমি বৃন্দাবন, মথুরার ১০ বর্গ কিলোমিটারের মধ্যে মদ ও মাংস বিক্রি নিষিদ্ধ করার নির্দেশ দিল (Yogi Adityanath Government on Selling Liquor-Meat)। শ্রীকৃষ্ণের জন্মস্থান থেকে ১০ বর্গ কিমি এলাকাকে তীর্থস্থান হিসেবে ঘোষণা করেছে যোগী সরকার। সেই সঙ্গে এই ২২ পৌরসভা ওয়ার্ডের মধ্যে মদ ও মাংস বিক্রির উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করেছে উত্তরপ্রদেশ সরকার।

    গত সপ্তাহেই মথুরায় মদ ও মাংস বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছিল উত্তরপ্রদেশ সরকার (Vrindavan-Mathura)। নিষেধাজ্ঞা কার্যকর করতে সরকারি আধিকারিকদের পরিকল্পনা তৈরির নির্দেশ দিয়েছিলেন যোগী আদিত্যনাথ। কিছুদিন আগে শ্রীকৃষ্ণ জন্মাষ্টমীতে এই বিষয়ে কিছুটা ইঙ্গিত দিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মথুরায় গিয়ে তিনি বলেছিলেন, 'এই স্থানটিকে তীর্থস্থান হিসেবে ঘোষণা করা উচিৎ এবং এখানে মদ এবং মাংস বিক্রি করা একেবারেই নিষিদ্ধ ঘোষণা করা উচিৎ। মদ ও মাংস বিক্রেতাদের তিনি দুধ বিক্রি করার পরামর্শও দিয়েছিলেন।

    দুগ্ধ উৎপাদনে পরিচিতি ছিল মথুরার। সেই অতীত গৌরব ফিরবে বলেই মনে করেন মুখ্যমন্ত্রী। গত মাসে মথুরায় গিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেছিলেন, 'ব্রজভূমের উন্নয়নে অর্থের কোনও অভাব হবে না। এই অঞ্চলের উন্নতির জন্য সাংস্কৃতিক ও আধ্যাত্মিকার সঙ্গে আধুনিক প্রযুক্তির সংমিশ্রণ ঘটাতে চাইছি।' মুখ্যমন্ত্রী বলেছিলেন, 'এই বিষয়ের জন্য আমি নিজেই প্রশাসনকে বলব এই বিষয়ের জন্য একটি সঠিক পরিকল্পনা করে প্রস্তাব পেশ করতে। এই বিষয়ে কাজ করা হবে। কাউকেই এই সিদ্ধান্তের জন্য বিরক্ত করা হবে না বা ক্ষতি করা হবে না। সকলকেই পরিকল্পিতভাবে পুনর্বাসন করা হবে। সঙ্গে এই এলাকায় থাকা যে সকল ব্যবসায়ীর ব্যবসায় ক্ষতি হবে, তাঁদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে'।

    আরও পড়ুন: মথুরায় নিষিদ্ধ হল মদ, মাংসের বিক্রি! দুধ বেচার পরামর্শ দিলেন যোগী আদিত্যনাথ

    যোগী আদিত্যনাথ আরও বলেন, '২০১৭ সালে এখানে প্রথম পৌর কর্পোরেশন গঠিত হয়েছিল। তারপর মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন গঠনের সঙ্গে সঙ্গে এখানকার ৭ টি পবিত্র স্থানকে তীর্থস্থান হিসেবে ঘোষণা করা হয়। শুধু তাই নয়, তীর্থস্থান হিসেবে ঘোষিত হওয়ার পর, এখানকার বাসিন্দারা এখানে মদ, মাংসের বিক্রি একেবারেই পছন্দ করছেন না'।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Meat, Uttar Pradesh, Yogi Adityanath

    পরবর্তী খবর