Home /News /national /
Cow Urine: "ঘরে গোমূত্র ছিটিয়ে দিলেই কেটে যাবে বাস্তুর দোষ", দাবি উত্তরপ্রদেশের পশুপালন মন্ত্রীর

Cow Urine: "ঘরে গোমূত্র ছিটিয়ে দিলেই কেটে যাবে বাস্তুর দোষ", দাবি উত্তরপ্রদেশের পশুপালন মন্ত্রীর

UP animal husbandry Minister Dharampal Singh: শুধু গোমূত্র না গোবর বিষয়েও খানিক একই কথা বলেছেন তিনি। ধরমপালের কথা, লক্ষ্মী গোবরে বাস করেন।

  • Share this:

    #উত্তরপ্রদেশ: গোমূত্র বিষয়ে কেন্দ্রে ক্ষমতাসীন দলের নেতাদের তরফে নানান মন্তব্য নতুন নয়। উত্তরপ্রদেশের মন্ত্রী ধরমপাল সিং সম্প্রতি ফের গোমূত্র নিয়ে নয়া চর্চার জন্ম দিয়েছেন এক মন্তব্যের মাধ্যমে। শুক্রবার ধরমপাল সিং বলেন, “গোমূত্র ছিটোলে ঘরের বাধা দূর হবে!” এখানেই শেষ নয়। সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে পশুপালন মন্ত্রী ধরমপাল বলেন, দেবী গঙ্গা নাকি “গরুর মূত্রেই বাস করেন।” মন্ত্রী বলেন, “ঘরে গোমূত্র ছিটিয়ে দিলে বাস্তুর ত্রুটি বা অন্য কোনও বাধা দূর হয়।” শুধু গোমূত্র না গোবর বিষয়েও খানিক একই কথা বলেছেন তিনি। ধরমপালের কথা, লক্ষ্মী গোবরে বাস করেন।

    আরও পড়ুন- ভারতের বহু ধর্ম, বহু সম্প্রদায়, কিন্তু সব ধর্মের গন্তব্য আসলে এক: যোগী আদিত্যনাথ

    গবাদি পশুদের জন্য তৈরি করা আশ্রয়কেন্দ্রে গরুর দুর্দশার প্রশ্ন উঠলে পশুপালন মন্ত্রী জানান, তাঁর সরকার গরুর আশ্রয়কেন্দ্রের উন্নয়নে প্রতিনিয়ত সচেষ্ট রয়েছে এবং অচিরেই এই সমস্যার সমাধান করা হবে।

    বান্দার উদ্দেশ্যে রওনা হওয়ার আগে মন্ত্রী দলীয় কর্মী এবং বিধায়কদের সঙ্গেও দেখা করেন। পরে তিনি জেলার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন এবং গরুর আশ্রয় কেন্দ্রের বিষয়ে দিকনির্দেশনা দেন।

    অন্যদিকে, শুক্রবার যোগী আদিত্যনাথ জানান, সমস্ত ধর্ম মানুষকে আসলে একই গন্তব্যে নিয়ে যায়। সব মানুষকেই ধর্মের পথ অনুসরণ করার আহ্বানও জানান আদিত্যনাথ। বারাণসীতে দু’দিনের সফরে গিয়েছেন যোগী আদিত্যনাথ। বারাণসীর জঙ্গমবাড়ি মঠে আয়োজিত বীর শৈব সম্মেলনে শ্রী কাশী পীঠের ৮৭ তম জগদগুরু হিসাবে ডক্টর মল্লিকার্জুন শিবাচার্য স্বামীর পট্টাভিষেক অনুষ্ঠানে যোগদান করেন যোগী।

    আরও পড়ুন- আরও ১১ জনের কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু! দেশে কোভিডে মৃত মোট ৫,২৪,২০১ জন

    আদিত্যনাথ সেই অনুষ্ঠানে যোগ দিয়ে জানান, ভারতে বিভিন্ন ধর্ম, সম্প্রদায় ও জাতি রয়েছে। “এগুলি আসলে একই গন্তব্যে পৌঁছনোর বিভিন্ন রাস্তা। সকলের লক্ষ্য একই ‘বসুধৈব কুটুম্বকম’, যা আমাদের সকলকে সংযুক্ত করতে কাজ করে। আমাদের সকলের সর্বদা ধর্মের পথে চলা উচিত,” বলেন যোগী আদিত্যনাথ। যোগী আরও বলেন, “যখন একটি দেশ শক্তিশালী হয় তখন তার ধর্মও শক্তিশালী হয়।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Cow Urine, Uttar Pradesh

    পরবর্তী খবর