Home /News /national /
UP CM Yogi Adityanath: ভারতের বহু ধর্ম, বহু সম্প্রদায়, কিন্তু সব ধর্মের গন্তব্য আসলে এক: যোগী আদিত্যনাথ

UP CM Yogi Adityanath: ভারতের বহু ধর্ম, বহু সম্প্রদায়, কিন্তু সব ধর্মের গন্তব্য আসলে এক: যোগী আদিত্যনাথ

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Yogi in Varanasi: যোগী আরও বলেন, “যখন একটি দেশ শক্তিশালী হয় তখন তার ধর্মও শক্তিশালী হয়।”

  • Share this:

    #উত্তরপ্রদেশ: সব ধর্মের গন্তব্য আসলে একই। এমনটাই মনে করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শুক্রবার যোগী আদিত্যনাথ জানান, সমস্ত ধর্ম মানুষকে আসলে একই গন্তব্যে নিয়ে যায়। সব মানুষকেই ধর্মের পথ অনুসরণ করার আহ্বানও জানান আদিত্যনাথ। বারাণসীতে দু’দিনের সফরে গিয়েছেন যোগী আদিত্যনাথ। বারাণসীর জঙ্গমবাড়ি মঠে আয়োজিত বীর শৈব সম্মেলনে শ্রী কাশী পীঠের ৮৭ তম জগদগুরু হিসাবে ডক্টর মল্লিকার্জুন শিবাচার্য স্বামীর পট্টাভিষেক অনুষ্ঠানে যোগদান করেন যোগী। আদিত্যনাথ সেই অনুষ্ঠানে যোগ দিয়ে জানান, ভারতে বিভিন্ন ধর্ম, সম্প্রদায় ও জাতি রয়েছে।

    আরও পড়ুন- এবার শ্রবণ প্রতিবন্ধীদের জন্য ZEE5-এ সাংকেতিক ভাষায় মুক্তি পেল দ্য কাশ্মীর ফাইলস

    “এগুলি আসলে একই গন্তব্যে পৌঁছনোর বিভিন্ন রাস্তা। সকলের লক্ষ্য একই ‘বসুধৈব কুটুম্বকম’, যা আমাদের সকলকে সংযুক্ত করতে কাজ করে। আমাদের সকলের সর্বদা ধর্মের পথে চলা উচিত,” বলেন যোগী আদিত্যনাথ। যোগী আরও বলেন, “যখন একটি দেশ শক্তিশালী হয় তখন তার ধর্মও শক্তিশালী হয়।”

    আরও পড়ুন- "দলে শিগগিরই পরিবর্তন দরকার": কংগ্রেসের চিন্তন শিবিরে মত সনিয়া গান্ধির

    যোগী বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারত আজ বিশ্বে দৃঢ়ভাবে এগিয়ে যাচ্ছে।” যে সবাইকে ‘এক ভারত শ্রেষ্ঠ ভারত অভিযানে’ যোগ দিতে আহ্বান জানান যোগী আদিত্যনাথ।

    এর আগে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ জানিয়েছিলেন, সরকার এখন গরিব ও দুঃস্থদের বসবাসের ঠাঁই দিচ্ছে। বাবাসাহেবের স্বপ্ন পূরণের জন্য রাজ্যে ৪৩ লক্ষেরও বেশি মানুষকে বাড়ি দেওয়া হয়েছে। মানুষ নির্বিঘ্নে শৌচালয়, বিদ্যুৎ ও শিক্ষার সুবিধা পাচ্ছে। “আমাদের কেন্দ্র এবং রাজ্য সরকারের সমস্ত পরিকল্পনা নিয়ে কাজ করতে হবে। ২০১৭ সালের আগে SC/ST বৃত্তি বন্ধ করে দেওয়া হয়েছিল, কিন্তু আমাদের সরকার আসার পরে তা আরও বাড়ানো হয়,” বলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: UP Chief Minister Yogi Adityanath, Yogi Adityanath

    পরবর্তী খবর