Home /News /national /
Rajnath Singh: বর্তমান পরিস্থিতি উদ্বেগের, তবে ভারতীয়দের ফেরানোর চেষ্টা চলছে : রাজনাথ

Rajnath Singh: বর্তমান পরিস্থিতি উদ্বেগের, তবে ভারতীয়দের ফেরানোর চেষ্টা চলছে : রাজনাথ

Defence minister Rajnath Singh was in Sewapuri of Varanasi to address an election rally. (Image: PTI/File)

Defence minister Rajnath Singh was in Sewapuri of Varanasi to address an election rally. (Image: PTI/File)

Rajnath Singh: ভারত শান্তি চায়। উভয় দেশেরই আলোচনার মাধ্যমে সমাধান খুঁজে বের করা উচিত এবং যুদ্ধ কোনও অবস্থাতেই কাম্য় নয়।

  • Share this:

    #নয়াদিল্লি: ইউক্রেনে (Ukraine War) বেজে গিয়েছে যুদ্ধের দামামা। ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) বৃহস্পতিবার জানিয়েছেন, ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে, তবে বর্তমান পরিস্থিতিতে সেখানে বিমানগুলি অবতরণ করতে পারছে না।  ভারত শান্তি চায়। উভয় দেশেরই আলোচনার মাধ্যমে সমাধান খুঁজে বের করা উচিত এবং যুদ্ধ কোনও অবস্থাতেই কাম্য় নয়।

    আরও পড়ুন:  'যুদ্ধক্ষেত্র' ইউক্রেনে আটকে বাংলার একাধিক পড়ুয়া, উদ্বেগ-আশঙ্কায় ত্রস্ত পরিবার!

    বারাণসীর সেবাপুরিতে একটি নির্বাচনী সমাবেশে বক্তব্য রাখতে গিয়েছিলেন রাজনাথ সিং (Rajnath Singh)। কেন্দ্রীয় সরকার ইতিমধ্যেই একটি পরামর্শ জারি করেছে।  প্রসঙ্গত, গতকালই ইউক্রেন পরিস্থিতি নিয়ে ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ নয়াদিল্লি যে ইউক্রেনে আটক ভারতীয়দের নিরাপত্তা নিয়েও উদ্বেগে রয়েছে, তা পুতিনকে জানিয়েছেন মোদি (PM Narendra Modi)৷ ইউক্রেনে আটকে থাকা ভারতীয়দের নিরাপদে ফিরিয়ে আনাকেই যে ভারত সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে, তা স্পষ্ট করে দিয়েছেন নরেন্দ্র মোদি(PM Narendra Modi)৷

    আরও পড়ুন: ইউক্রেনে আটক বাংলার কতজন বাসিন্দা? বিদেশ মন্ত্রকের সঙ্গে যোগাযোগ রাখছে রাজ্য

    এই মুহূর্তে ইউক্রেনের আকাশপথ বন্ধ রয়েছে৷ ফলে এয়ার ইন্ডিয়ার বিমান ইউক্রেনে (Ukraine War) গিয়েও ভারতীয়দের না নিয়েই ফিরে এসেছে৷ অন্য কোনও পথে ভারতীয়দের ইউক্রেন থেকে বের করে ফিরিয়ে আনা যায় কি না, তা খতিয়ে দেখছে নয়াদিল্লি৷ ইউক্রেনে ডাক্তারি পাঠরত বহু ভারতীয় পড়ুয়া রয়েছে৷ তাঁদের নিরাপত্তা নিয়ে রাশিয়ার প্রেসিডেন্টকে নিজের উদ্বেগের কথা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী৷ ইউক্রেনের ভারতীয় দূতাবাসের পক্ষ থেকেও সেদেশে আটকে থাকা ভারতীয়দের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে৷

    প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন  প্রায় ২০ হাজার ভারতীয় ইউক্রেনে আটকে পড়েছেন।  সেখানকার পরিস্থিতি এখন কঠিন। সেখান থেকে শিক্ষার্থীদের আনার জন্য সরকার নিরন্তর প্রচেষ্টা চলছে।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: War in Ukraine

    পরবর্তী খবর