Home /News /national /

Assembly Elections 2022 Dates: গোয়াতে ভাল ফল করবে তৃণমূল, ভোটের দিন ঘোষণা হতেই বললেন সুখেন্দুশেখর

Assembly Elections 2022 Dates: গোয়াতে ভাল ফল করবে তৃণমূল, ভোটের দিন ঘোষণা হতেই বললেন সুখেন্দুশেখর

ফাইল ছবি

ফাইল ছবি

TMC: তিনি বললেন, জাতীয় নির্বাচন কমিশন পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের জন্য করোনা বিধি-নিষেধ হিসাবে যেগুলি ঘোষণা করেছে, সেই সমস্ত নিয়মকেই আমরা দলীয় ভাবে স্বাগত জানাচ্ছি।

  • Share this:

#নয়াদিল্লি: যে পাঁচ রাজ্যে নির্বাচন হতে চলেছে, তার মধ্যে রয়েছে সৈকত রাজ্য গোয়াও (Election In Goa)। যে গোয়ায় ক্রমে রাজনৈতিক শক্তিধর হয়ে ওঠার চেষ্টা করছে তৃণমূল (AITMC)। ক্রমে মাথা তুলে দাঁড়াচ্ছে ঘাসফুর শিবির। এ বারের বিধানসভা নির্বাচনে তাই গোয়ার লড়াই তৃণমূলের কাছে প্রেস্টিজ ফাইট। কমিশনের ভোটের দিন ঘোষণার পর নির্বাচনী প্রক্রিয়া নিয়ে প্রতিক্রিয়া দিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়।

আরও পড়ুন - ঘোষিত হল উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের নির্ঘণ্ট, দেখে নিন বিস্তারিত

তিনি বললেন, "জাতীয় নির্বাচন কমিশন পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের জন্য করোনা বিধি-নিষেধ হিসাবে যেগুলি ঘোষণা করেছে, সেই সমস্ত নিয়মকেই আমরা দলীয় ভাবে স্বাগত জানাচ্ছি। তবে আমার মনে হয়, শুধু মাত্র ১৫ জানুয়ারি পর্যন্ত নয়, একে বারে ৭ মার্চ পর্যন্তই এই ধরনের বিধিনিষেধ আরোপ করা থাকুক। আসলে, নির্বাচন কমিশন না হয় নিজের ইচ্ছামতো একটা দিন বা তারিখ ঠিক করলেন, তাতে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিকও হল। কিন্তু তার পর যদি ফের রাজনৈতিক দলগুলি বড় করে সভা-সমাবেশ করতে শুরু করে, তাহলে তো ফের সংক্রমণ বৃদ্ধি পেতে পারে, তাই না?"

আরও পড়ুন -  পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে কোভিড নিয়ে কড়া কমিশন, ১৫ জানুয়ারি পর্যন্ত মিছিল, রোড শো-এ নিষেধাজ্ঞা

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন আট দফা করা নিয়ে প্রথম থেকেই কেন্দ্রীয় নির্বাচন কমিশনের বিরোধিতা করে এসেছে। করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে শেষ তিন দফা একসঙ্গে করারও কথা বলেছিলেন খোদ তৃণমূল নেত্রী। কিন্তু তা হয়নি। সেই প্রসঙ্গ টেনে সুখেন্দুশেখর বলেন, "পশ্চিমবঙ্গে যখন গত বিধানসভা নির্বাচনের শেষ তিন দফা বাকি ছিল, সেগুলিকে একসঙ্গে করে দিয়ে এক দফার ভোট শেষ করার জন্য আমরা বলেছিলাম। আমাদের সেই অনুরোধ নির্বাচন কমিশন রাখেনি। কিন্তু বাংলার মানুষ এর জবাব দিয়েছে। আমরা মনে করি, এ রাজ্যের মানুষ যেমন জবাব দিয়েছেন, তেমনই অন্য রাজ্যের মানুষও জবাব দেবে। আমরা আত্মবিশ্বাসী পাঁচ রাজ্যের মানুষ উন্নয়নের পক্ষে ভোট দেবেন এবং সত্যনিষ্ঠার পক্ষে ভোট দেবেন, জুমলা বাজি পক্ষে নয়। তাঁরা গোয়াতে দুর্নীতিগ্রস্থ বিজেপি সরকারকে পরাস্ত করবেন। গোয়াতে আমাদের দল খুবই ভাল ফল করবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কল্যাণমূলক কর্মসূচির প্রচার আমরা ওখানে করতে পেরেছি, তাই আমরা আশাবাদী।"

Abir Ghosal

Published by:Uddalak B
First published:

Tags: Goa Assembly Election 2022

পরবর্তী খবর