হোম /খবর /দেশ /
শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন! কেন?

TMC MP Derek O'Brien Suspended: শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন! কেন?

জ্বালানির দাম বৃদ্ধির জন্য কেন্দ্রকে লক্ষ্য করে ব্যঙ্গ করেছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস

জ্বালানির দাম বৃদ্ধির জন্য কেন্দ্রকে লক্ষ্য করে ব্যঙ্গ করেছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস

ডেরেকের বিরুদ্ধে অভিযোগ, তিনি উচ্চকক্ষের চেয়ারপার্সনের দিকে রুলবুক ছুড়ে মেরেছেন (TMC MP Derek O'Brien Suspended)।

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: এ বছরের বাকি থাকা সংসদের শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড করা হল রাজ্যসভার তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েনকে (TMC MP Derek O'Brien Suspended)। ডেরেকের বিরুদ্ধে অভিযোগ, তিনি উচ্চকক্ষের চেয়ারপার্সনের দিকে রুলবুক ছুড়ে মেরেছেন (TMC MP Derek O'Brien Suspended)। মঙ্গলবার রাজ্যসভায় নির্বাচনী আইন সংস্কার বিল নিয়ে আলোচনার সময় ১২ জন সাংসদকে সাসপেন্ড করার প্রসঙ্গ টেনে গর্জে ওঠেন বিরোধীরা। সেই সময়ই নিয়মভঙ্গ করেছেন বলে ডেরেক ও'ব্রায়েনের বিরুদ্ধে অভিযোগ (TMC MP Derek O'Brien Suspended)।

নির্বাচনী সংস্কার বিল নিয়ে মঙ্গলবার রাজ্যসভা উত্তাল হয়ে ওঠে। বিরোধীরা হট্টগোল শুরু করে দেন। বিক্ষোভ দেখাতে শুরু করেন। এর পর ওয়াক আউট করেন বিরোধী সাংসদরা। অভিযোগ, আলোচনার মাঝে রুলবুক ছুড়ে ফেলে দেন ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)। এর পরই তাঁকে সাসপেন্ড করেন রাজ্যসভার চেয়ারম্যান।

আরও পড়ুন: কলকাতা পুরসভায় মেয়র কে, ঠিক হবে আগামী ২৩ ডিসেম্বর, বললেন মমতা

সাসপেন্ড হওয়ার পর ট্যুইটারে ডেরেক লিখেছে, 'শেষবার আমি রাজ্যসভা থেকে সাসপেন্ড হয়েছিলাম যখন সরকার কৃষি আইন চাপিয়ে দিতে চাইছিল। আমরা সবাই দেখেছি এর ফলাফল কী হয়েছে। এবার সাসপেন্ড হলাম যখন বিজেপি সংসদ নিয়ে মজা করছে এবং নির্বাচনী আইনকে চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে। আশা করছি এই বিলও শীঘ্রই বাতিল করতে হবে।'আরও পড়ুন: 'হিংসা-ঘৃণার কোনও স্থান নেই বাংলায়', পুরভোটে বিপুল জয় দেখে মনে করালেন অভিষেক!

চলতি অধিবেশনে এই নিয়ে দ্বিতীয়বারের মতো রাজ্যসভা থেকে বিরোধী সাংসদদের সাসপেন্ড করা হল। এর আগে শীতকালীন অধিবেশনের প্রথম দিনই, বর্তমান অধিবেশনের অবশিষ্ট অংশের জন্য কংগ্রেসের ফুলন দেবী নেতাম, ছায়া ভার্মা, আর বোরা, রাজামণি প্যাটেল, সৈয়দ নাসির হুসেন, অখিলেশ প্রসাদ সিং, শিবসেনার প্রিয়াঙ্কা চতুর্বেদী, অনিল দেশাই, তৃণমূলের দোলা সেন, শান্তা ছেত্রী, সিপিএম-এর এলামারাম করিম এবং সিপিআইয়ের বিনয় বিশ্বম-- এই ১২ জন সাংসদকে সাসপেন্ড করা হয়। রাজ্যসভার বাদল অধিবেশনে শৃঙ্খলাভঙ্গের জন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছিল।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Derek O'Brien, Rajyasabha, Winter session