Home /News /national /
Rajib Banerjee: আর অপেক্ষা নয়, অবশেষে রাজীব বন্দ্যোপাধ্যায়কে গুরুদায়িত্ব দিল তৃণমূল!

Rajib Banerjee: আর অপেক্ষা নয়, অবশেষে রাজীব বন্দ্যোপাধ্যায়কে গুরুদায়িত্ব দিল তৃণমূল!

রাজীবের প্রত্যাবর্তন

রাজীবের প্রত্যাবর্তন

Rajib Banerjee: ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস ২৯ এপ্রিল ত্রিপুরার জন্য ১৩২ জন সদস্যের একটি রাজ্য কমিটি ঘোষণা করেছে, যা ২০২৩ সালের মার্চ মাসে নির্বাচনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তৈরি হয়েছে।

  • Share this:

    #আগরতলা: ঘোষণা হল ত্রিপুরা তৃণমূলের পূর্ণাঙ্গ রাজ্য কমিটি। রাজ্যের দায়িত্বে রাজীব বন্দ্যোপাধ্যায়। রাজ্য সভাপতি হলেন সুবল ভৌমিক। কোর কমিটির সদস্য হলেন ৬ জন। সেখানে আছেন সুস্মিতা দেব, আশিষ দাস, আশিষ লাল সিং। রাজ্যের সহ সভাপতি হলেন ৮ জন। সাধারণ সম্পাদক হলেন ৫ জন। সম্পাদক হলেন ১৪ জন। যুগ্ম সম্পাদক হলেন ৭ জন। এক্সিকিউটিভ মেম্বার হলেন ৭২ জন। যুব কমিটিতে এলেন ৬ জন। যুব সভাপতি হলেন শান্তনু সাহা। মহিলা কমিটিতে আছেন ৭ জন। মহিলা সভাপতি হলেন পান্না দেব। এস সি ও এস টি সেল গঠিত হয়েছে।

    ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেস ২৯ এপ্রিল ত্রিপুরার জন্য ১৩২ জন সদস্যের একটি রাজ্য কমিটি ঘোষণা করেছে, যা ২০২৩ সালের মার্চ মাসে নির্বাচনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তৈরি হয়েছে। বাংলার প্রাক্তন বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায় ত্রিপুরার রাজ্য ভারপ্রাপ্ত হিসেবে অব্যাহত থাকবেন, সুবল ভৌমিককে রাজ্য সভাপতি হিসাবে নিযুক্ত করা হয়েছে।

    ইতিমধ্যে ছয় সদস্যের কোর কমিটিতে রয়েছেন সুস্মিতা দেব, আশীষ দাস, ভৃগুরাম রেয়াং, আশীষ লাল সিং, মামন খান এবং সুবল ভৌমিক নিজে। রাজ্যের মহিলা-কেন্দ্রিক সমস্যাগুলি সমাধানের জন্য, কমিটিতে ২৭ জন মহিলা সদস্য অন্তর্ভুক্ত রয়েছে। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস, যারা সর্বদা অনগ্রসর শ্রেণীর উন্নতির জন্য কাজ করেছে, তারা রাজ্য কমিটিতে ১৬ জন তফসিলি জাতি সদস্য, ১৮ জন তফসিলি উপজাতি এবং ৩২ জন ওবিসি গোষ্ঠীর প্রতিনিধি অন্তর্ভুক্ত করেছে।

    আরও পড়ুন: এই কারণগুলির জন্যই কংগ্রেস-প্রশান্ত কিশোর 'বিচ্ছেদ'! কী এমন চেয়েছিলেন এই ভোটকুশলী?

    ত্রিপুরার জন্য সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের নবগঠিত কমিটিতে মুসলিম সম্প্রদায়ের ১৪ জন প্রতিনিধিও রয়েছেন। উল্লিখিত কোর কমিটির সদস্যদের ছাড়াও, সমস্ত ফ্রন্টাল রাজ্য সভাপতিরা কোর কমিটির পদাধিকার সদস্য হিসেবে কাজ করবেন। ১৩২ সদস্যের রাজ্য কমিটিতে ৮ জন সহ-সভাপতি, ৫ জন সাধারণ সম্পাদক, ১৪ জন সচিব, ৭ জন যুগ্ম সম্পাদক এবং ৭২ জন কার্যনির্বাহী সদস্য রয়েছেন।

    আরও পড়ুন: সোনার ডেলিভারি করতে এসে সোনা'ই চুরি, তারপর সোজা রাজস্থান! এ কী কাণ্ড সল্টলেকে

    এছাড়াও শুক্রবার ঘোষণা করা হয়েছিল তৃণমূল যুব কংগ্রেস গঠনের, যার নেতৃত্বে থাকছেন রাজ্য সভাপতি শান্তনু সাহা। এদিকে মহিলা শাখার নেতৃত্বে রয়েছেন রাজ্য সভাপতি মহিলা পান্না দেব।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Rajib Banerjee, TMC Tripura

    পরবর্তী খবর