Home /News /national /
IAS officer Tina Dabi: ফের গাঁটছড়া বাঁধছেন দেশের প্রথম দলিত আইএএস টপার টিনা ডাবি! ভাইরাল বাগদানের ছবি

IAS officer Tina Dabi: ফের গাঁটছড়া বাঁধছেন দেশের প্রথম দলিত আইএএস টপার টিনা ডাবি! ভাইরাল বাগদানের ছবি

Tina Dabi Engaged: টিনা ডাবি (IAS officer Tina Dabi) ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে তাঁর বাগদানের খবরটি সকলকে জানিয়েছেন। ২২ এপ্রিল বিয়ে করতে চলেছেন তাঁরা।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতীয় প্রশাসনিক পরিষেবা বা ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অফিসার টিনা ডাবি (IAS officer Tina Dabi) ফের সংবাদ শিরোনামে। প্রথম বিয়ে ভাঙার কিছুকাল পরেই ফের একজন সহকর্মী অফিসারের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হতে চলেছেন টিনা ডাবি (IAS officer Tina Dabi)। হাই প্রোফাইল ভিন্ন ধর্মের বিয়ের কারণে বছর কয়েক আগে চর্চায় উঠে এসেছিলেন টিনা (Tina Dabi)। ২০২১ সালে বিবাহবিচ্ছেদের পরে আবার বিয়ে করতে চলেছেন তিনি৷ টিনা ডাবি (IAS officer Tina Dabi) ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে তাঁর বাগদানের খবরটি সকলকে জানিয়েছেন। ২২ এপ্রিল বিয়ে করতে চলেছেন তাঁরা।

    আরও পড়ুন- অস্কারের মঞ্চে সঞ্চালককে কি থাপ্পড় মারা যায়? কী জানালেন বিগ বস সঞ্চালক সলমান খান

    “তুমি আমাকে যে হাসিটা উপহার দিয়েছো সেই হাসিটিই পরেছি,” লিখেছেন টিনা ডাবি। ছবিতে হবু স্বামী ২০১৩ ব্যাচের আইএএস অফিসার প্রদীপ গাওয়ান্দেকে ট্যাগও করেছেন টিনা (IAS officer Tina Dabi)৷ প্রদীপ গাওয়ান্দেও ইনস্টাগ্রামে দু’টি ছবি শেয়ার করেছেন। একটি ছবিতে তাঁদের (Tina Dabi Engaged) হাত ধরে থাকতে দেখা গিয়েছে। ইনস্টাগ্রাম স্টোরিতে টিনা ডাবির (IAS officer Tina Dabi) সঙ্গে আরও দু’টি ছবি শেয়ার করেছেন প্রদীপ। বর্তমানে রাজস্থানের আর্কিওলজি ও মিউজিয়াম বিভাগের ডিরেক্টর পদে রয়েছেন প্রদীপ।

    View this post on Instagram

    A post shared by Tina Dabi (@dabi_tina)

    গত বছরের শেষদিকে আতহার আমির খানের সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় টিনার। ২০১৮ সালে বিবাহের বন্ধনে আবদ্ধ হয়েছিলেন তাঁরা। সেই সময় এই বিয়েটি বেশ আলোচিত হয়েছিল। দেশের শীর্ষস্থানীয় বহু রাজনীতিবিদরা এই বিয়ের অনুষ্ঠানে উপস্থিতও হয়েছিলেন।

    আরও পড়ুন- পোশাক কোথায়? সারা গায়ে নিজেরই ছবি আটকে ফের ভাইরাল উরফি জাভেদ!

    টিনা ডাবি ২০১৫ সালে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (UPSC) সিভিল সার্ভিসের পরীক্ষায় শীর্ষস্থান দখল করেছিলেন। ওই একই বছরে আতহার খান ছিলেন দ্বিতীয় স্থানে। দুই মেধাবী ও কৃতীর প্রেম এবং বিয়ে বলিউডের কোনও সিনেমাকেও হার মানাতে পারে।

    দিল্লির লেডি শ্রীরাম কলেজের স্নাতক টিনা ডাবি। প্রথম দলিত হিসেবে সিভিল সার্ভিস পরীক্ষায় শীর্ষস্থান দখল করার পরে সংবাদের শিরোনামে উঠে আসেন তিনি (IAS officer Tina Dabi)। প্রথমবারের প্রচেষ্টাতেই ওই পরীক্ষায় সফল হন তিনি।

    দিল্লিতে তাঁদের বিয়ের রিসেপশন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, কেন্দ্রীয় মন্ত্রীরা এবং লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন। দুই ধর্মের দুই মানুষের বিবাহ শুধু সংবাদের শিরোনাম হয়ে ওঠেনি, সোশ্যাল মিডিয়াতেও বিস্তর প্রতিক্রিয়ার জন্ম দিয়েছিল। সাম্প্রদায়িক বিরোধ এবং ‘লাভ জিহাদ’ নিয়ে যখন সারা দেশ বিশ্বের সামনে নগ্ন হয়ে বিতর্কে জড়িয়ে পড়ে সেই সময় এই বিয়ের খবর নিঃসন্দেহে ব্যাতিক্রমী উদাহণ তৈরি করেছিল। ডানপন্থীরা ‘লাভ জিহাদ’ নামের তথাকথিত অস্ত্র দিয়ে এই দেশে ধর্মীয় বিভেদকে আরও বাড়িয়ে তোলে। ডানপন্থীদের দাবি, মুসলিম পুরুষরা হিন্দু নারীদের আটকে রেখে তাঁদের ধর্মান্তরিত করতে বাধ্য করে লাভ জিহাদের মাধ্যমে। টিনা ডাবি (IAS officer Tina Dabi) জানিয়েছিলেন, এসব উস্কানি তাঁকে প্রভাবিত করতে পারেনি, তাঁর বিয়ে সমস্ত ধর্মীয় বিভেদের উর্ধ্বেই ছিল।

    Published by:Madhurima Dutta
    First published:

    পরবর্তী খবর