Home /News /national /
The Kashmir Files: কংগ্রেসের আমলে কীভাবে সন্ত্রাসবাদ গ্রাস করেছিল কাশ্মীরকে তা জানতেই দেখা উচিত কাশ্মীর ফাইলস: অমিত শাহ

The Kashmir Files: কংগ্রেসের আমলে কীভাবে সন্ত্রাসবাদ গ্রাস করেছিল কাশ্মীরকে তা জানতেই দেখা উচিত কাশ্মীর ফাইলস: অমিত শাহ

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Union Home Minister Amit Shah: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, “যারা এটি দেখেননি, কংগ্রেসের শাসনের সময়কালে কীভাবে নৃশংসতা ও সন্ত্রাস কাশ্মীরকে গ্রাস করেছিল তা জানতে অবশ্যই তাঁদের সিনেমাটি (The Kashmir Files) দেখা উচিত।”

আরও পড়ুন...
  • Share this:

    #গান্ধিনগর: কংগ্রেসের শাসনের সময় কাশ্মীর উপত্যকায় কীভাবে নৃশংসতা ও সন্ত্রাস ছড়িয়ে পড়েছিল তা জানতে ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) সিনেমাটি দেখা উচিত মানুষদের। শনিবার আহমেদাবাদ মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তৃতা দিতে এসে এমনটাই জানান প্রবীণ বিজেপি নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Union Home Minister Amit Shah)। তিনি বলেন, “যারা এটি (The Kashmir Files) দেখেননি, কংগ্রেসের শাসনের সময়কালে কীভাবে নৃশংসতা ও সন্ত্রাস কাশ্মীরকে গ্রাস করেছিল তা জানতে অবশ্যই তাঁদের সিনেমাটি (The Kashmir Files) দেখা উচিত।”

    অমিত শাহ (Union Home Minister Amit Shah) বলেন, “আপনারা যখন নরেন্দ্র ভাইকে (Narendra Modi) দ্বিতীয়বার প্রধানমন্ত্রী করেছিলেন, তখন তিনি ৩৭০ ধারা সরিয়ে দিয়েছিলেন। ২০১৯ সালের ৫ অগাস্ট। যে মুহূর্তে নরেন্দ্র ভাই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন, সারা দেশের মানুষ বুঝতে পেরেছিলেন যে নরেন্দ্র ভাইয়ের মতো দৃঢ় ইচ্ছাশক্তির একজন নেতা যদি দেশকে নেতৃত্ব দেন তবে কিছুই অসম্ভব নয়।”

    আরও পড়ুন- কাশ্মীর ফাইলসকে ব্যঙ্গ, কেজরিওয়ালকে 'প্রফেশনাল অ্যাবিউজার' বলে আক্রমণ বিবেকের!

    বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files), ১৯৯০ এর দশকের গোড়ার দিকে পাকিস্তান-সমর্থিত জঙ্গি সম্প্রদায়কে আক্রমণ করে, কাশ্মীরি পণ্ডিতদের (Kashmiri Pandits) জন্মভূমি থেকে জোর করে উৎখাত করার বিষয়টিকে নিয়েই নির্মিত। বিতর্কিত এই সিনেমাকে বিজেপির রাজনৈতিক প্রোপাগান্ডা বলেই মনে করছেন দেশের অনেক দর্শক ও সমালোচক। কাশ্মীরি পণ্ডিতদের অবস্থাকে তুলে ধরা এই সিনেমাটিকে কিছু বিজেপি শাসিত রাজ্যে বিনোদন করমুক্তও করা হয়েছে। অন্যদিকে অমিত শাহ আরও দাবি করেন, প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে ভারত শীর্ষ রপ্তানিকারক দেশের তালিকায় উঠে এসেছে।

    আরও পড়ুন- কী উদ্দেশ্য কাশ্মীর ফাইলসের? প্রশ্ন তোলায় ফারুক আব্দুল্লাহকে আক্রমণ পরিচালকের!

    এই দিনই গান্ধিনগরে অন্য একটি অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে, অমিত শাহ জানান, ভারতকে ‘নিরাপদ, সমৃদ্ধ এবং শক্তিশালী’ করার জন্য মোদির গৃহীত নীতি ও প্রকল্পগুলির গ্রহণযোগ্যতার প্রমাণই হল চারটি রাজ্যে বিধানসভা নির্বাচনে বিজেপির বিশাল বিজয়। এই চারটি রাজ্যে কংগ্রেস শেষ হয়ে গিয়েছে, তাদের কোথাও দেখা যাচ্ছে না। এমনটাই মনে করেন অমিত শাহ। “ভারতের জনগণের নরেন্দ্র ভাইয়ের নেতৃত্বের প্রতি যে আস্থা রয়েছে তারই প্রতিফলন এই জয়”, বলেন তিনি। তাঁর লোকসভা কেন্দ্র গান্ধিনগরে প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে ৩৬৭ কোটি টাকার প্রকল্পের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন কেন্দ্রীয় মন্ত্রী।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Amit Shah, The Kashmir Files

    পরবর্তী খবর