Home /News /national /
Manipur Landslide || জটিল হচ্ছে পরিস্থিতি, মণিপুরে এখনও নিখোঁজ একাধিক! দুর্যোগপূর্ণ আবহাওয়ায় থমকে উদ্ধারকাজ...

Manipur Landslide || জটিল হচ্ছে পরিস্থিতি, মণিপুরে এখনও নিখোঁজ একাধিক! দুর্যোগপূর্ণ আবহাওয়ায় থমকে উদ্ধারকাজ...

Manipur Landslide || শহীদদের মধ্যে ৫ জনের মৃতদেহ আসবে বাংলায়। তিন জনের দেহ নিয়ে আসা হবে বাগডোগরা এবং দুজনের দেহ নিয়ে আসা হবে কলকাতায়। এর আগে ইমফল বিমানবন্দরে সেনা বাহিনীর পক্ষ থেকে শহীদদের শেষ শ্রদ্ধা জানানো হয়েছে।

  • Share this:

#ইমফল: ভারী বৃষ্টিপাত, দুর্যোগপূর্ণ আবহাওয়া- তার মধ্যেও মণিপুরে চলছে উদ্ধার কাজ৷ ভারতীয় সেনার একাধিক দক্ষ দল নিয়োজিত হয়েছে এই কাজে। প্রবল বৃষ্টিপাতের কারণে ব্যাঘাত ঘটছে উদ্ধারের কাজে৷ সার্চ পার্টি অবশ্য কাজ চালিয়ে যেতে বদ্ধপরিকর। এখনও অবধি যে রিপোর্ট পাওয়া যাচ্ছে তাতে দেখা যাচ্ছে ১০৭ নম্বর ইনফ্র‍্যান্টি ব্যাটেলিয়নের ৪৩ জনের মধ্যে উদ্ধার করা গিয়েছে ১৩ জনকে। দেহ উদ্ধার করা গিয়েছে ২১ জনের। এর মধ্যে সাত জনের দেহ গতকাল উদ্ধার হয়। এখনও আট জন নিখোঁজ হয়ে আছেন। সিভিলিয়ানদের মধ্যে এখনও নিখোঁজ ২৩ জন। মোট ৩৯ জনের মধ্যে ৯ জনের দেহ উদ্ধার হয়েছে।

আরও পড়ুন-  হরিদেবপুরের পর আবার, রাজাবাজারের রাস্তায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কিশোরের

অসমের জলসম্পদ মন্ত্রী পীযূষ হাজারিকা, মণিপুরের স্বাস্থ্য মন্ত্রী ডাঃ রঞ্জন সিং, মণিপুরের খাদ্য মন্ত্রী এল শচীন্দ্র এলাকা পরিদর্শন করেছেন। নিহত ও নিখোঁজদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন তৃণমূল কংগ্রেস নেতা রিপুণ বোরা। প্রশাসন যে তালিকা প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে ১০৭ নম্বর টেরিটোরিয়াল আর্মির বি কোম্পানির মোট ৪৩ জন জওয়ান ও জেসিও। বেঙ্কট সাই কন্সট্রাকশনের ২৩ জন কর্মী, রেলের ৩ ইঞ্জিনিয়র ও কর্মী, ভারত ইনফ্রা প্রাইভেট লিমিটেডের তিন জন, পাঁচ জন গ্রামবাসী ও শনাক্ত না হওয়া চার জন মিলিয়ে মোট ৮১ জন ধসের সময় ওই এলাকায় ছিলেন। এর মধ্যে সেনার ২০ জন, বেঙ্কট সাইয়ের ৬ জন, ভারত ইনফ্রার ১ জন, শনাক্ত না হওয়া দুই জনের দেহ উদ্ধার হয়েছে৷ সকাল থেকেই শুরু হয়েছে উদ্ধারকাজ। এনডিআরএফ ও এসডিআরএফের মোট ১০৯ জন,  পুলিশ ও দমকলের ১৩৮ জন, আসাম রাইফেলসের ২০৫ জন ও স্বেচ্ছাসেবী সংস্থার ২৫ জন মিলিয়ে প্রায় ৪৭৭ জনের উদ্ধারকারী দল সার্চ অপারেশন চালিয়ে যাচ্ছেন।

অন্যদিকে, শহীদদের মধ্যে ৫ জনের মৃতদেহ আসবে বাংলায়। তিন জনের দেহ নিয়ে আসা হবে বাগডোগরা এবং দুজনের দেহ নিয়ে আসা হবে কলকাতায়। এর আগে ইমফল বিমানবন্দরে সেনা বাহিনীর পক্ষ থেকে শহীদদের শেষ শ্রদ্ধা জানানো হয়েছে।

Published by:Rachana Majumder
First published:

Tags: Manipur Landslide

পরবর্তী খবর