মধ্যপ্রদেশ ও ছত্তীসগড়ে কৃষিঋণ মকুবকে হাতিয়ার করে ফের মোদিকে তোপ দাগলেন রাহুল

  • Share this:

    #নয়াদিল্লি: মধ্যপ্রদেশ ও ছত্তীসগড়ে কৃষিঋণ মকুবকে হাতিয়ার করে ফের মোদিকে তোপ দাগলেন রাহুল। কংগ্রেস সভাপতির হুঁশিয়ারি, দেশের সব কৃষকের ঋণ মকুব না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রীকে ঘুমোতে দেবেন না তিনি। রাফাল ও নোটবন্দি নিয়েও আক্রমণ শানিয়েছেন রাহুল গান্ধি।

     দিন কয়েক আগেও, ছত্তীসগড়, মধ্যপ্রদেশ ও রাজস্থানেই সীমাবদ্ধ ছিল কংগ্রেসের বৃত্ত। কিন্তু, তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের ফলকে সামনে রেখে, এবার রাহুল ঢুকে পড়লেন সংসদের চৌহদ্দিতেও।শপথগ্রহণের ছ’ঘণ্টার মধ্যে দুই রাজ্যে কৃষকদের ঋণ মকুব। এবার সেই দাবি দেশ জুড়ে ছড়িয়ে দেওয়ার কৌশল কংগ্রেস সভাপতির। দাবিপূরণ না হলে, জোরদার আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন রাহুল।

    নোটবন্দি নিয়ে জেরবার। সুপ্রিম কোর্টের রায়েও রাফালে কাঁটা রয়েছেই। তাতে জেপিসির দাবি তুলে কেন্দ্রের অস্বস্তি আরও বাড়িয়েছে কংগ্রেস। রাফাল ও নোটবন্দির সূত্র ধরেই মোদিকে বিঁধেছেন রাহুল। একপাশে প্রবীণ আহমেদ প্যাটেল, গুলাম নবি আজাদ, অন্য পাশে নবীন জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে নিয়ে সাংবাদিক সম্মেলন করে কংগ্রেস সভাপতির বার্তা, অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলেই দল চালাতে চান তিনি। দেশ জুড়ে কৃষিঋণ মকুবের দাবি তুলে বিজেপিকে শাঁখের করাতে ফেলে দিলেন রাহুল গান্ধি।

    আরও পড়ুন-বরফে মোড়া সান্দাকফু, দেখুন এক্সক্লুসিভ ভিডিও--

    First published: