Home /News /national /
Rahul Gandhi Attacks PM Modi: "যুবদের বেকারত্বের অগ্নিপথে হাঁটতে বাধ্য করেছেন প্রধানমন্ত্রী": আক্রমণ রাহুলের

Rahul Gandhi Attacks PM Modi: "যুবদের বেকারত্বের অগ্নিপথে হাঁটতে বাধ্য করেছেন প্রধানমন্ত্রী": আক্রমণ রাহুলের

Rahul Gandhi Attacks PM Modi

Rahul Gandhi Attacks PM Modi

'Agnipath of Unemployment': প্রিয়াঙ্কা গান্ধি বঢরা সহ শীর্ষ নেতারা অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদকারী যুবকদের সঙ্গে সংহতি প্রকাশ করে যন্তর মন্তরে ‘সত্যাগ্রহে’ বসেছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: নতুন সামরিক নিয়োগ অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে দেশজুড়ে ব্যাপক প্রতিবাদের মধ্যে, কংগ্রেস নেতা রাহুল গান্ধি রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করেছেন। রাহুলের অভিযোগ দেশের প্রধানমন্ত্রী বারবার চাকরির মিথ্যা আশা দিয়ে যুবকদের বেকারত্বের ‘অগ্নিপথে’ হাঁটতে বাধ্য করেছেন। রাহুল আরও জানান, আট বছরে ১৬ কোটি চাকরি দেওয়ার কথা থাকলেও দেশের যুব প্রজন্ম কেবল ‘তেলেভাজা ভাজা’ সম্পর্কে জ্ঞান লাভ করেছে। কংগ্রেস সাংসদ এবং সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি বঢরা সহ শীর্ষ নেতারা অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদকারী যুবকদের সঙ্গে সংহতি প্রকাশ করে যন্তর মন্তরে ‘সত্যাগ্রহে’ বসেছেন।

    আরও পড়ুন- কৃষি আইন তুলে কেন্দ্রকে খোঁচা, অগ্নিপথও প্রত্যাহার করতেই হবে, দাবি রাহুল গান্ধির

    রাহুল গান্ধি হিন্দিতে এক ট্যুইটে বলেন, “চাকরির মিথ্যা আশা, প্রধানমন্ত্রী দেশের যুবকদের বেকারত্বের ‘অগ্নিপথে’ হাঁটতে বাধ্য করেছেন। ৮ বছরে ১৬ কোটি চাকরি দেওয়ার কথা ছিল কিন্তু যুবকরা কেবল তেলেভাজা ভাজার বিষয়ে জ্ঞান পেয়েছে।”

    রাহুলের আরও অভিযোগ, দেশের এই অবস্থার জন্য একমাত্র প্রধানমন্ত্রীই দায়ী। রাহুল গান্ধি দলের নেতা-কর্মীদের কাছে রবিবার তাঁর জন্মদিন পালন না করার আবেদন জানিয়েছেন। তাঁদের উদ্দেশ্যে একটি বার্তায় রাহুল জানান, দেশের তরুণরা ক্ষুব্ধ এবং রাস্তায় প্রতিবাদ করছে। কংগ্রেস কর্মীদের এই সময় তাঁদের পাশে দাঁড়ানো উচিত।

    আরও পড়ুন- "দেশের দুর্ভাগ্য যে...." অগ্নিপথ বিক্ষোভের মধ্যে এই প্রথম মন্তব্য নরেন্দ্র মোদির

    কেন্দ্র শনিবার অগ্নিপথ অবসরপ্রাপ্তদের জন্য প্রতিরক্ষা মন্ত্রক এবং আধাসামরিক বাহিনীতে শূন্য পদে ১০ শতাংশ সংরক্ষণ সহ বেশ কয়েকটি ঘোষণা করেছে। বহু রাজ্যে নতুন সামরিক নিয়োগ প্রকল্পের বিরুদ্ধে যে হিংসাত্মক বিক্ষোভ এবং বিরোধীদের অগ্নিপথ প্রত্যাহারের দাবি তা প্রশমিত করার লক্ষ্যেই কেন্দ্রের এই সিদ্ধান্ত।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Agnipath, Rahul Gandhi

    পরবর্তী খবর