Home /News /national /
Modi@8: ‘ছোটবেলা থেকেই পরিশ্রমী, পড়াশোনাতেও ভালো ছিলেন দাদা’; মোদির প্রশংসায় পঞ্চমুখ ভাই প্রহ্লাদ

Modi@8: ‘ছোটবেলা থেকেই পরিশ্রমী, পড়াশোনাতেও ভালো ছিলেন দাদা’; মোদির প্রশংসায় পঞ্চমুখ ভাই প্রহ্লাদ

নরেন্দ্র মোদি এবং তাঁর ভাই প্রহ্লাদ৷

নরেন্দ্র মোদি এবং তাঁর ভাই প্রহ্লাদ৷

নিউজ ১৮-র সঙ্গে কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রীর ছোট বেলার স্মৃতি এবং সরকারের কর্মক্ষমতা সম্পর্কে মূল্যায়ন করেছেন প্রহ্লাদ মোদি।

  • Share this:

Kamalika Sengupta

#নয়াদিল্লি: গুজরাতের ছোট শহরে চায়ের দোকান চালানো থেকে দেশ চালানোর যাত্রাটা ছিল যেন অনেকটা স্বপ্নের মতোই! তার পর দেখতে দেখতে কেটে গেল আটটা বছর।

২০১৪ সালে কংগ্রেস সরকারের পতন ঘটিয়ে এনডিএ সরকার ক্ষমতায় এসেছিল কেন্দ্রে। নেতৃত্বে ছিলেন নরেন্দ্র মোদি। গত ২৬ মে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) নেতৃত্বাধীন এনডিএ সরকারের (NDA Govt) আট বছর পূর্তি হয়েছে। অর্থাৎ প্রধানমন্ত্রী পদে আট বছর পূর্ণ করলেন মোদি।

২০১৪ সাল থেকে ইতিমধ্যেই বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও নিয়েছে মোদি সরকার। অবশ্য কিছু সিদ্ধান্ত নিয়ে যারপরনাই বিতর্কও হয়েছে। তবে সেসব দিকে না-হেঁটে দাদার প্রশংসায় পঞ্চমুখ হলেন মোদির ভাই প্রহ্লাদ মোদি!

আরও পড়ুন: মোদি কোথায় সব নেতাদের থেকে আলাদা? গিরিরাজের বিশ্লেষণে অন্য নরেন্দ্র-র খোঁজ

এনডিএ সরকার সম্প্রতি আট বছর পূর্ণ করায় তাঁর ছোট ভাই প্রহ্লাদ মোদির (Prahlad Modi) সঙ্গে কথা বলেছিল নিউজ ১৮। প্রহ্লাদ অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের (All India Fair Price Shop Dealers’ Federation) সহ-সভাপতি পদে রয়েছেন। এমন কি, তিনি কিছু দিন আগে পর্যন্তও একটা রেশন দোকান চালাতেন। নিউজ ১৮-র সঙ্গে কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রীর ছোট বেলার স্মৃতি এবং সরকারের কর্মক্ষমতা সম্পর্কে মূল্যায়ন করেছেন প্রহ্লাদ মোদি।

নরেন্দ্র মোদি সরকারের আট বছর পূর্ণ হওয়ায় আপনার কেমন লাগছে?

প্রধানমন্ত্রীর পরিবারের সদস্য হিসেবে আমরা খুবই খুশি। আসলে সত্তরের দশকে দাদা সব কিছু ছেড়েছুড়ে চলে যান। এখন তিনি দেশমাতৃকার সন্তান। শুধু তা-ই নয়, তিনি এখন প্রত্যেক ভারতীয়ের অভিভাবকও বটে! দাদা একটি দরিদ্র পরিবারেই জন্মেছিলেন। আর এখন তাঁর অবদানের কথা সকলেই জানেন। তিনি গোটা ভারতবর্ষের গর্ব। দেখুন না, এই প্রথম আমাদের দেশের কোনও প্রধানমন্ত্রী এমন ভাবে মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের প্রশংসা করলেন। মোদিজি শুধু আমাদের পরিবারকেই গর্বিত করেননি, গোটা ভারতবর্ষকেও গর্বিত করেছেন।

আরও পড়ুন: গুজরাতের রূপরেখা আমূল বদলে দিয়েছেন মোদি, ভূয়সী প্রশংসা ভূপেন্দ্র প্যাটেলের

মোদি সরকার সবচেয়ে গুরুত্বপূর্ণ কী কাজ করেছে? প্রধানমন্ত্রী হিসেবে দাদা প্রত্যেক ভারতীয়র পাশে দাঁড়িয়েছেন। তিনি চেয়েছিলেন ‘সবকা বিকাশ’ বা সকলের উন্নতি। আর তার জন্য তিনি নিরলস ভাবে কাজ করে চলেছেন। আজ তাঁর এই কাজের জন্যই সকল ভারতবাসী গর্ববোধ করেন।

তাঁর সম্পর্কে কোনও গল্প আপনার মনে পড়ে? সেই ছোটবেলা থেকেই পরিশ্রমী ছিলেন দাদা। পড়াশোনাতেও খুবই ভালো ছিলেন। আর সবথেকে বড় কথা হল, তিনি কখনও কাউকে বিরক্ত করতেন না। দাদা সব সময়ই নিজের লক্ষ্যে স্থির থাকতেন। আর সকলের থেকে অনেকটাই আলাদা ছিলেন দাদা। তাঁর কাজের জন্য আমরা যেন সব সময় তাঁর দিকেই চেয়ে থাকতাম। দাদা যা করতেন, আমরা শুধু তা অনুসরণ করতাম।

মোদি সরকারকে আপনি কত নম্বর দিতে চান? আমি মোদি সরকারকে ১০-এর মধ্যে ১০-এর বেশিই নম্বর দেব। কারণ তাঁর সরকার অসামান্য উপায়ে কাজকর্ম করে গিয়েছে। করোনা পরিস্থিতিতেও মোদি সরকার সাধ্যমতো সেরা উপায়ে তার মোকাবিলা করেছে। প্রধানমন্ত্রী হিসেবে দাদা আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতকে এক নতুন উচ্চতায় নিয়ে গিয়েছেন। বর্তমানে আন্তর্জাতিক মঞ্চে ভারত অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য।

সরকারের আট বছর পূর্ণ হওয়ায় নরেন্দ্র মোদিকে কী বলতে চান? আমি সব সময় তাঁর মঙ্গলকামনা করছি। এছাড়াও আমাদের প্রার্থনা, তিনি যেন সব সময় সুস্থ থাকেন। তিনি দেশমাতৃকার সন্তান এবং দেশের অভিভাবকও বটে! জনগণ তাঁকে আরও বেশি করে চাইছেI আমরা চাই, তিনি আরও ১৫ বছর সরকারে থাকুন। এখন গোটা ভারতবর্ষই তাঁর পরিবার এবং দেশও তাঁকেই চাইছে।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Narendra Modi

পরবর্তী খবর