Home /News /national /

PM Narendra Modi: চিন্তা বাড়াচ্ছে ওমিক্রন! শীঘ্রই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন উদ্বিগ্ন মোদি...

PM Narendra Modi: চিন্তা বাড়াচ্ছে ওমিক্রন! শীঘ্রই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন উদ্বিগ্ন মোদি...

করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী মোদির বৈঠক

করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী মোদির বৈঠক

PM Narendra Modi: প্রধানমন্ত্রীর সভাপতিত্বে এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ক্যাবিনেট সচিব রাজিব গৌবা, স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা, স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ-সহ কেন্দ্রীয় সরকারের শীর্ষস্তরের আধিকারিকরা।

আরও পড়ুন...
  • Share this:

#নয়াদিল্লি : বিপুল সংখ্যক মানুষের টিকাকরণের ফলেই ভারতে ওমিক্রন মারাত্মক (Omicron In India) রূপ নিতে পারেনি। কেন্দ্রীয় সরকারের শীর্ষস্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠকে এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। খুব শীঘ্রই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী। ওমিক্রনের (Omicron In India) ব্যাপক সংক্রমণ রুখতে এবং তৃতীয় ঢেউয়ের মোকাবিলায় টিকাকরণের উপর জোর দেওয়ার পরামর্শ দেন প্রধানমন্ত্রী মোদি।

আরও পড়ুন: বাড়ি বাড়ি রান্না করা খাবার! মুখ্যমন্ত্রীর নির্দেশে বড় পরিকল্পনা রাজ্য সরকারের, কারা পাবেন সুবিধা?

প্রধানমন্ত্রীর (PM Narendra Modi) সভাপতিত্বে এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ক্যাবিনেট সচিব রাজিব গৌবা, স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা, স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ-সহ কেন্দ্রীয় সরকারের শীর্ষস্তরের আধিকারিকরা। পরিস্থিতি নিয়ে আগামিকাল রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মন্ডব্য। করোনা মোকাবিলায় আপাতত সব রাজ্যকে কড়া কোভিড বিধি (Coronavirus India) মেনে চলার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী মোদি (PM Narendra Modi)। এদিনের বৈঠকের লকডাউন নিয়ে কোনও আলোচনা হয়নি বলেই সূত্রের খবর।

আরও পড়ুন: দেশ কি ফের লকডাউনের পথে? কোভিড পরিস্থিতি নিয়ে কিছুক্ষণেই জরুরি বৈঠকে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

সংক্রমণের কথা মাথায় রেখে রাজ্যগুলিকে স্বাস্থ্য পরীক্ষার উপর জোর দিতে বলা হয়েছে বৈঠকে। বেশি করে আই সি ইউ এবং ভেন্টিলেটর প্রস্তুত রাখতে বলা হয়েছে। সামনেই বাজেট অধিবেশন। তার আগে, সংসদের ৪০২ জন কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। সূত্রের খবর, ৪-৮ জানুয়ারি পর্যন্ত সংসদের ১ হাজার ৪০৯ জন কর্মীর মধ্যে ৪০২ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। ৪০২ জনের মধ্যে ২০০ জন লোকসভা, ৬৯ জন রাজ্যসভার কর্মী। বাকি ১৩৩ জন সহযোগী কর্মী। সবার নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের (Omicron In India) জন্য পাঠানো হয়েছে।

সংসদের এক আধিকারিক জানিয়েছেন, ৪০২ জন স্টাফের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁরা ওমিক্রনে আক্রান্ত কিনা জানার জন্য নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। যে ৪০২ জন করোনা আক্রান্ত হয়েছেন, তাঁদের সকলেরই পরীক্ষা সংসদ ভবন চত্বরেই করা হয়েছিল। যে সমস্ত সংক্রমিত কর্মী সংসদ ভবন চত্বরের বাইরে টেস্ট করিয়েছেন, তাঁরা এই তালিকায় অন্তর্ভুক্ত নেই।

আরও পড়ুন: কোভিড পরিস্থিতিতে সিদ্ধান্ত বদল! গোয়া নিয়ে নতুন পরিকল্পনায় অভিষেক বন্দ্যোপাধ্যায়...

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত ১ লাখ ৫৯ হাজার ৬৩২ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৩২৭ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪০ হাজার ৮৬৩ জন। দৈনিক সংক্রমণের হার দাঁড়িয়েছে ১০.২১ শতাংশে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, দেশে এখন ৫ লাখ ৯০ হাজার ৬১১ জন চিকিৎসাধীন রয়েছেন। করোনাকে জয় করেছেন ৩ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার ৬০৩ জন। মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৩ হাজার ৭৯০ জনের।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Corona Virus COVID 19, Narendra Modi, Omicron, PM Modi

পরবর্তী খবর