Home /News /national /
PM Modi meets family of freedom fighter: হুইলচেয়ারে বৃদ্ধার পা ছুঁয়ে প্রণাম নরেন্দ্র মোদির! কে এই নবতিপর?

PM Modi meets family of freedom fighter: হুইলচেয়ারে বৃদ্ধার পা ছুঁয়ে প্রণাম নরেন্দ্র মোদির! কে এই নবতিপর?

Modi with Pasala Krishna Bharathi

Modi with Pasala Krishna Bharathi

PM Modi touches feet of freedom fighter daughter: মোদি বলেন, “যখন আমাদের যুবক, আদিবাসী, মহিলা, দলিত এবং নিপীড়িতরা দেশকে নেতৃত্ব দেবে তখনই ‘নতুন ভারত’ তৈরি করা থেকে কেউ বাধা দিতে পারবে না।”

  • Share this:

    #নয়াদিল্লি: স্বাধীনতা সংগ্রামীর কন্যার পা ছুঁয়ে আশীর্বাদ নিলেন নরেন্দ্র মোদি! সোমবার অন্ধ্রপ্রদেশের বিশিষ্ট স্বাধীনতা সংগ্রামী প্রয়াত পাসলা কৃষ্ণ মূর্তির পরিবারের সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রয়াত স্বাধীনতা সংগ্রামীর কন্যা পাসলা কৃষ্ণ ভারতীর সঙ্গে দেখা করেন নরেন্দ্র মোদি। ৯০ বছর বয়সী পাসলা কৃষ্ণ ভারতী হুইলচেয়ারে বসেই প্রধানমন্ত্রী মোদিকে আশীর্বাদ করেন।

    পশ্চিম গোদাবরী জেলার তাদেপল্লীগুডেম তালুকের পশ্চিম ভিপ্পাররু গ্রামে ১৯০০ সালে জন্মগ্রহণ করেন পাসলা কৃষ্ণ মূর্তি। ১৯২১ সালে তাঁর স্ত্রী সহ কংগ্রেস দলে যোগদান করেন তিনি। আজন্ম গান্ধিবাদী পাসলা কৃষ্ণ মূর্তি লবণ সত্যাগ্রহ আন্দোলনেও অংশ নিয়েছিলেন। আন্দোলনে যোগদানের জন্য ব্রিটিশ সরকারের সাজায় ১ বছরের কারাদণ্ডও ভোগ করতে হয় তাঁকে। ১৯৭৮ সালে প্রয়াত হন পাসলা কৃষ্ণ মূর্তি।

    আরও পড়ুন- সংখ্যাগরিষ্ঠ বিদ্রোহীরাই! মহারাষ্ট্রে আস্থা ভোটে জয়ী মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে!

    প্রধানমন্ত্রী মোদি সোমবার অন্ধ্রপ্রদেশের ভীমাভারমে তাঁর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপনের একটি বিশেষ অনুষ্ঠানে যোগ দেন। সেখানে স্বাধীনতা সংগ্রামী আল্লুরি সীতারামা রাজুর ৩০ ফুট লম্বা ব্রোঞ্জের মূর্তিও উন্মোচন করেন প্রধানমন্ত্রী মোদি।

    মূর্তি উন্মোচন করে জনগণের উদ্দেশে তিনি বলেন, “দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস কয়েক বছরের বা কিছু মানুষের নয়, দেশের প্রতিটি প্রান্ত থেকে ত্যাগের ইতিহাস মিশে আছে এতে। একদিকে দেশ স্বাধীনতার ৭৫ তম বছর উদযাপন করছে এবং সেই সঙ্গে আল্লুরি সীতারাম রাজুর ১২৫ তম জন্মবার্ষিকী এবং রাম্পা বিদ্রোহের শতবর্ষও পালিত হচ্ছে।” আল্লুরি সীতারাম ১৯২২ সালে শুরু হওয়া রাম্পা বিদ্রোহের নেতৃত্ব দিয়েছিলেন। স্থানীয় মানুষ তাঁকে ‘মান্যম ভিরুডু’ (জঙ্গলের নায়ক) নামেই চেনেন। মোদি বলেন, “যখন আমাদের যুবক, আদিবাসী, মহিলা, দলিত এবং নিপীড়িতরা দেশকে নেতৃত্ব দেবে তখনই ‘নতুন ভারত’ তৈরি করা থেকে কেউ বাধা দিতে পারবে না।”

    আরও পড়ুন- স্পিকার নির্বাচনেও জয়ী শিন্ডে শিবির! মহারাষ্ট্রের নতুন স্পিকার রাহুল নারভেকার

    এদিনই, দ্বিতীয়ার্ধ্বে প্রধানমন্ত্রী মোদি ডিজিটাল ইন্ডিয়া সপ্তাহ ২০২২-এর উদ্বোধন করতে গুজরাতের গান্ধিনগরেও যাবেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: PM Narendra Modi

    পরবর্তী খবর