Home /News /national /
PM Narendra Modi: দেশের বিজ্ঞানী ও সাধারণ মানুষের জন্যই কোভিড মহামারীর মোকাবিলা করতে পেরেছে ভারত: প্রধানমন্ত্রী

PM Narendra Modi: দেশের বিজ্ঞানী ও সাধারণ মানুষের জন্যই কোভিড মহামারীর মোকাবিলা করতে পেরেছে ভারত: প্রধানমন্ত্রী

Modi at Anna University

Modi at Anna University

Covid-19 Pandemic: স্বামী বিবেকানন্দের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, “বিবেকানন্দ সমস্যা সমাধানকারী হিসাবে তরুণ প্রজন্মের উপর এতখানি বিশ্বাস রেখেছিলেন এবং তাঁর কথাগুলি এখনও প্রাসঙ্গিক।”

  • Share this:

    #তামিলনাড়ু: COVID-19 মহামারী ‘অভূতপূর্ব’ এবং ‘শতাব্দীর এক সংকট’! শুক্রবার এভাবেই করোনাভাইরাস মহামারীকে অভিহিত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর দাবি, দেশের বিজ্ঞানী এবং সাধারণ মানুষের কারণেই ভারত আত্মবিশ্বাসের সঙ্গে মহামারীর মোকাবিলা করেছে। মোদি এদিন জানিয়েছেন, কেন্দ্রে ক্ষমতাসীন এনডিএ সরকার সংস্কারের লক্ষ্যে কাজ করে, এই সংস্কার সীমাবদ্ধ নয় বরং প্রতিক্রিয়াশীল।

    আন্না বিশ্ববিদ্যালয়ের ৪২ তম সমাবর্তনে তাঁর ভাষণে প্রধানমন্ত্রী কোভিড-১৯ মহামারী প্রসঙ্গে জানান, শতাব্দীতে একবার এমন সংকট আসে, এর জন্য কারও কাছে কোনও নির্দেশিকাও ছিল না। “মহামারী প্রতিটি দেশের ‘পরীক্ষা’ নিয়েছে৷ ভারতের বিজ্ঞানী, স্বাস্থ্যসেবা কর্মী, পেশাদার এবং সাধারণ মানুষকে ধন্যবাদ, তাঁদের জন্যই এই দেশ আত্মবিশ্বাসের সঙ্গে এই অজানা সংকটের মুখোমুখি হতে পেরেছে৷ ফলস্বরূপ, আজ ভারতের প্রতিটি ক্ষেত্রেই, তা সে শিল্প হোক বা উদ্ভাবন, বিনিয়োগ বা আন্তর্জাতিক বাণিজ্য, নতুন জীবনের জোয়ার এসেছে!” বলেন প্রধানমন্ত্রী।

    আরও পড়ুন- বিরলতম রক্ত মিলল ভারতে! A, B, AB বা O নয় EMM Negative রক্তের হদিশ বৃদ্ধের দেহে

    আরও পড়ুন- ২০২৩ সালের মধ্যে ৮৪,৪০৫ চাকরি! সেনাবাহিনীতে ব্যাপক নিয়োগ করতে চলেছে কেন্দ্র

    নব্য গ্র্যাজুয়েটদের উদ্দেশে মোদি বলেন, “আজকের দিনটি অর্জনের নয়, আকাঙ্খার দিন।” বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, অশিক্ষক এবং সহায়ক কর্মীদের প্রশংসা করে মোদি বলেন, “আপনারাই জাতির নির্মাতা যাঁরা আগামিকালের নেতা অর্থাৎ পড়ুয়াদের তৈরি করছেন।”

    স্বামী বিবেকানন্দের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, “বিবেকানন্দ সমস্যা সমাধানকারী হিসাবে তরুণ প্রজন্মের উপর এতখানি বিশ্বাস রেখেছিলেন এবং তাঁর কথাগুলি এখনও প্রাসঙ্গিক। কিন্তু এবার, শুধু ভারতই দেশের যুবদের দিকে তাকিয়ে নেই, সারা বিশ্ব ভারতের তরুণদের দিকে আশা নিয়ে তাকিয়ে রয়েছে কারণ আপনারাই দেশের প্রবৃদ্ধির ইঞ্জিন এবং ভারত হল বিশ্বের প্রবৃদ্ধির ইঞ্জিন।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19, PM Narendra Modi

    পরবর্তী খবর