Home /News /national /
Nupur Sharma Case: নূপুর শর্মা রায়ের বিচারপতিদের ভুয়ো ছবি ভাইরাল, প্রত্যাহারের নয়া নির্দেশিকা জারি!

Nupur Sharma Case: নূপুর শর্মা রায়ের বিচারপতিদের ভুয়ো ছবি ভাইরাল, প্রত্যাহারের নয়া নির্দেশিকা জারি!

বিতর্ক থামছে না

বিতর্ক থামছে না

Nupur Sharma Case: ওই ছবির দাবি অনুযায়ী, এক ক্লাবের পার্টিতে ছবিতে উপস্থিত রয়েছেন সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্য কান্ত (Surya Kant) এবং জেবি পারদিওয়ালা (JB Pardiwala)।

  • Share this:

#নয়াদিল্লি: গত মঙ্গলবার বেঙ্গালুরুর আদালত একটি জন ডো নির্দেশিকা জারি করেছে। ওই নির্দেশিকায় আদালত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি থেকে একটি বিশেষ ছবি তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে। ওই ছবিটি গত কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ার ঝড় তুলেছে। ওই ছবির দাবি অনুযায়ী, এক ক্লাবের পার্টিতে ছবিতে উপস্থিত রয়েছেন সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্য কান্ত (Surya Kant) এবং জেবি পারদিওয়ালা (JB Pardiwala)।

আদালত এই নির্দেশিকায় Facebook, LinkedIn, Twitter এবং WhatsApp-কে নির্দেশ দিয়েছে যে ক্লাব মাইন্ডেস্কেপের (MindEscapes) মালিক দীপালি সিকন্দের (Dipali Sikand) বিরুদ্ধে সমস্ত মানহানিকর মন্তব্যযুক্ত পোস্ট সরিয়ে ফেলার জন্য। এই ছবিটি তামিলনাড়ুতে অবস্থিত দীপালি সিকন্দের মালিকানাধীন ক্লাব মাইন্ডেস্কেপে তোলা হয়েছিল।

যে সকল ব্যক্তিরা ওই ক্লাবের পার্টিতে উপস্থিত ছিলেন তাঁদের আসলে সাংবাদিক এবং কস্তুরী পরিবারের সদস্য, যাঁরা হিন্দু গ্রুপ অফ প্রকাশনার সঙ্গে যুক্ত, তাঁরা আমন্ত্রণ জানিয়েছিলেন। এন রাম (N Ram) এবং তার স্ত্রী মরিয়ম (Mariam) এই বছরেরই ১ জুলাই বিভিন্ন অতিথিদের জন্য একটি মধ্যাহ্নভোজের আয়োজন করেছিলেন। ওই মধ্যাহ্নভোজনে উপস্থিত ছিলেন ডা. পালানিভেল থিয়াগরাজন (Dr. Palanivel Thiagarajan) তামিলনাড়ুর বর্তমান অর্থমন্ত্রী, সিপিআই(এম) নেতা প্রকাশ কারাত (Prakash Karat), সিপিআই(এম) নেতা বৃন্দা কারাত (Brinda Karat), এনডিটিভির প্রতিষ্ঠাতা প্রণয় রায় (Prannoy Roy) এবং এনডিটিভির প্রতিষ্ঠাতা রাধিকা রায় (Radhika Roy)।

আরও পড়ুন: ডিভোর্সের আগের রাতে স্ত্রীর সঙ্গে এ কী কাণ্ড ঘটালেন স্বামী! নৃশংস ঘটনা, কাঁপছে হাঁসখালি

পরবর্তীতে এই গ্রুপ ছবিটি দীপালি সিকন্দ তাঁর ব্যক্তিগত Facebook এবং LinkedIn পেজে শেয়ার করেছিলেন। নূপুর শর্মা (Nupur Sharma) মামলায় সুপ্রিম কোর্টের বিচারপতি কান্ত এবং পারদিওয়ালার বক্তব্যের পরিপ্রেক্ষিতে, বেশ কয়েকজন ব্যক্তি ওই মধ্যাহ্নভোজনে অতিথিদের উল্লিখিত বিচারক হিসাবে ভুলভাবে চিহ্নিত করে ছবিটি প্রচার করার চেষ্টা করেছিলেন। তাঁদের বিরুদ্ধে নকশাল এবং কমিউনিস্টদের সঙ্গে যোগাযোগ রাখার কথাও বলেছেন।

আরও পড়ুন: অধিবেশন শুরুর আগেই নয়া নিষেধাজ্ঞা সংসদে, গর্জে উঠল বিরোধীরা! নতুন নিয়ম কী?

এর পর দীপালি সিকন্দ আদালতের কাছে দাবি জানান যে, এই ধরনের অপপ্রচার তাঁর এবং তাঁর অতিথিদের স্বাধীনতার অধিকার লঙ্ঘন করেছে এবং এতে তাঁদের সম্মানহানির প্রশ্নও উঠেছে। মামলার রায় শোনাতে গিয়ে বিচারক জানিয়েছেন, “আশ্চর্যজনকভাবে, সোশ্যাল মিডিয়া এবং WhatsApp-এর বিভিন্ন পোস্টগুলি দাবি করেছে যে ছবির দুই অতিথি ছিলেন মাননীয় বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি পারদিওয়ালা, যাঁরা কিছু দিন আগেই নূপুর শর্মার আবেদনের শুনানি করছিলেন। এর পর থেকেই অনুরূপ পোস্টে ছেয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া”। এখনও পর্যন্ত বিচারে বিশেষভাবে তিন ব্যক্তিকে অভিযুক্ত করা হয়েছে যাঁরা ওই ছবিটি শেয়ার করেছিলেন, তাঁরা হলেন জগদীশ লক্ষ্মণ সিং (Jagadeesh Laxman Singh), সিদ্ধার্থ দে (Siddharth Dey) এবং সোনালিকা কুমার (Sonalika Kumar)।

First published:

Tags: Nupur Sharma, Supreme Court

পরবর্তী খবর