Home /News /national /
Netaji Statue Inauguration By Modi: ইন্ডিয়া গেটে নেতাজির মূর্তি উন্মোচন! মোদির ভাষণে কীসের ইঙ্গিত? শুরু রাজনৈতিক তরজা...

Netaji Statue Inauguration By Modi: ইন্ডিয়া গেটে নেতাজির মূর্তি উন্মোচন! মোদির ভাষণে কীসের ইঙ্গিত? শুরু রাজনৈতিক তরজা...

নেতাজির মূর্তি উন্মোচন নিয়ে রাজনীতি Representative Image

নেতাজির মূর্তি উন্মোচন নিয়ে রাজনীতি Representative Image

Netaji Statue Inauguration By Modi: নেতাজির জন্মদিবসের অনুষ্ঠান ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

  • Share this:

#নয়াদিল্লি : ইন্ডিয়া গেটে নেতাজি সুভাষচন্দ্র বসুর হলোগ্রাম মূর্তি স্থাপন অনুষ্ঠানেও নাম না করে কংগ্রেসকে বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যার ফলে নেতাজির জন্মদিবসের অনুষ্ঠান ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। ইন্ডিয়া গেট সংলগ্ন অনুষ্ঠানমঞ্চে প্রধানমন্ত্রী মোদি (Netaji Statue Inauguration By Modi) এদিন বলেন, "স্বাধীনতা ভিক্ষা চেয়ে নয়, ছিনিয়ে আনার অনুপ্রেরণা জুগিয়েছিলেন নেতাজি সুভাষ চন্দ্র বসু।" প্রধানমন্ত্রী এদিন বলেন, স্বাধীন ভারতের স্বপ্নপূরণ এখন সময়ের অপেক্ষা মাত্র।

আরও পড়ুন : ইন্ডিয়া গেটে বাজল ‘কদম কদম বাড়ায়ে যা’, নেতাজির হলোগ্রাম মূর্তি উদ্বোধন মোদির!

রবিবার নেতাজি মূর্তি (Netaji Statue Inauguration) উন্মোচন অনুষ্ঠানের মঞ্চে নাম না করে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, "এটা খুবই দুঃখের যে, স্বাধীনতার পর সংস্কৃতি এবং রীতিনীতির সঙ্গে সঙ্গে অনেক মহৎ ব্যক্তিত্ত্বের অবদান মুছে ফেলার কাজ করা হয়েছে।" প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পর কংগ্রেসের লোকসভার দলনেতা অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) নিউজ এইট্টিন বাংলাকে জানিয়েছেন, "নেতাজি সুভাষচন্দ্র বসু ভারতবাসীর মনে আছেন। গোটা দেশে তাঁর বহু পূর্ণাবয়ব মূর্তি রয়েছে। হঠাৎ করে ইন্ডিয়া গেটে মূর্তি (Netaji Statue Inauguration By Modi)  বসিয়ে বাহবা পাওয়ার কিছু নেই। কংগ্রেস স্বাধীনতা সংগ্রামী ও মনীষীদের চিরকাল শ্রদ্ধা সম্মান জানিয়ে এসেছে ভবিষ্যতেও জানাবে। স্বাধীনতা সংগ্রামে যাঁদের কোনও ভূমিকা ছিল না তাঁরা এখন আচমকা দেশপ্রেমী হয়ে উঠেছেন। মোদির পূর্বপুরুষদের সম্পর্কে নেতাজি কী মন্তব্য করেছিলেন, তা ওঁদের স্মরণ করা উচিত।"

এদিনের মঞ্চে প্রধানমন্ত্রীর (PM Narendra Modi) ঘোষণা, কিছুদিনের মধ্যেই হলোগ্রাম বা ডিজিটাল মূর্তি সরিয়ে গ্রানাইটের তৈরি করা নেতাজির মূর্তি স্থাপন করা হবে ইন্ডিয়া গেটে। নেতাজি সুভাষচন্দ্র বসুর হলোগ্রাম মূর্তি উদ্বোধন করার পর "সুভাষচন্দ্র বসু আপদা প্রবন্ধন পুরস্কার" দেওয়া হয়।বিপর্যয় মোকাবিলা দফতরের সঙ্গে যুক্ত জওয়ান এবং আধিকারিকদের সম্মান জানানো হয়। অনুষ্ঠান মঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিনের ভাষণে প্রধানমন্ত্রী বলেন, "ইন্ডিয়া গেটে নেতাজির যে মূর্তি স্থাপন করা হয়েছে, তা ভারতবাসীর শ্রদ্ধাঞ্জলি।"

আরও পড়ুন : নেতাজির জন্মক্ষণে শঙ্খ বাজিয়ে শ্রদ্ধা নিবেদন মুখ্যমন্ত্রীর, 'সুভাষজি' গানের অনুরোধ মমতার...

কংগ্রেসের নাম না করে প্রধানমন্ত্রী মোদি বলেন, "যে সমস্ত স্বাধীনতা সংগ্রামীদের ভুলে গিয়েছিলেন দেশের মানুষ, তাঁদের স্মরণ করা হয়েছে, সম্মান জানানো হয়েছে।" আজ সকালে সংসদ ভবনে নেতাজির ১২৫ তম জন্মদিবস পালন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওয়াইএসআরসিপি, বিজেপি এবং তৃণমূল থাকলেও, সংসদ ভবনে নেতাজির জন্মদিবস পালনের অনুষ্ঠানে তাৎপর্যপূর্ণভাবে এদিন গরহাজির ছিল কংগ্রেস।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Adhir Chowdhury, Congress, PM Narendra Modi

পরবর্তী খবর