Home /News /national /
Droupadi Murmu: নজরে আদিবাসী প্রধান রাজ্য! ১ জুলাই থেকে প্রচারে রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু

Droupadi Murmu: নজরে আদিবাসী প্রধান রাজ্য! ১ জুলাই থেকে প্রচারে রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু

The Ex Governor of Jharkhand, Smt. Draupadi Murmu

The Ex Governor of Jharkhand, Smt. Draupadi Murmu

Presidential Election 2022: মনোনয়নপত্র জমা দেওয়ার আগে, কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধি, এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেও তাঁদের সমর্থন চেয়েছিলেন দ্রৌপদী মুর্মু।

  • Share this:

    #নয়াদিল্লি: এনডিএ রাষ্ট্রপতি মনোনীত প্রার্থী দ্রৌপদী মুর্মু ১ জুলাই থেকে একটি বিশাল উপজাতীয় জনসংখ্যার রাজ্য থেকে নিজের প্রচার শুরু করবেন বলে রবিবার জানিয়েছে এক সূত্র। যে রাজ্য থেকে ১৮ জুলাইয়ের রাষ্ট্রপতি নির্বাচনের জন্য এই প্রচার শুরু হবে তা চূড়ান্ত করার জন্য আলোচনা চলছে। ইতিমধ্যেই, ফোন করে বিভিন্ন দলের নেতাদের কাছে তাঁদের সমর্থন চাইছেন দ্রৌপদী মুর্মু। আগামী দিনে তামিলনাড়ুতে ক্ষমতায় থাকা ডিএমকে এবং তেলেঙ্গানার ক্ষমতাসীন টিআরএস-এর মতো বিরোধী দলগুলির নেতাদেরও ফোন করতে পারেন বলে সূত্রের খবর।

    আরও পড়ুন- অটুট রইল মুখ্যমন্ত্রিত্ব! ত্রিপুরা উপনির্বাচনে জয় বিজেপির মানিক সাহার

    শনিবার জেএমএম সুপ্রিমো এবং ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে তাঁকে রাষ্ট্রপতি পদে সমর্থন করার জন্য ফোন করেছিলেন দ্রৌপদী। ২৪ জুন মনোনয়নপত্র জমা দেওয়ার আগে, কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধি, এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেও তাঁদের সমর্থন চেয়েছিলেন দ্রৌপদী মুর্মু।

    ওড়িশার আদিবাসী নেত্রী এবং ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল দ্রৌপদী মুর্মু শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সঙ্গে নিয়ে রিটার্নিং অফিসার পি সি মোদির কাছে নিজের মনোনয়নপত্র জমা দেন। অমিত শাহ, রাজনাথ সিং, নীতিন গড়করি এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডা সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন।

    আরও পড়ুন- "অগ্নিপথ সেনা নিয়োগে বৈপ্লবিক পরিবর্তন আনবে": প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

    যোগী আদিত্যনাথ, শিবরাজ সিং চৌহান, মনোহর লাল খাট্টর, জয়রাম ঠাকুর, পুষ্কর সিং ধামি এবং YSRCP, BJD এবং AIADMK-এর মতো কিছু NDA সমর্থক দলগুলির নেতা সহ বিজেপি-শাসিত রাজ্যের একাধিক মুখ্যমন্ত্রীও দ্রৌপদীর মনোনয়ন জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন। মায়াবতীর নেতৃত্বাধীন বিএসপি, ওড়িশার ক্ষমতাসীন বিজেপি এবং অন্ধ্রপ্রদেশে ক্ষমতায় থাকা ওয়াইএসআর কংগ্রেস দ্রৌপদীর প্রার্থীপদকে সমর্থন করেছে। নির্বাচনী কলেজের প্রায় ৫৫ শতাংশ সমর্থন রয়েছে দ্রৌপদীর। মনোনয়ন জমা দেওয়ার পরেই, বিজেপি সভাপতি জে পি নাড্ডা রাজ্যসভার কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে, লোকসভার নেতা অধীর রঞ্জন চৌধুরী এবং জেডি (এস) নেতা এইচডি দেবগৌড়াকেও দ্রৌপদীকে সমর্থন করার জন্য অনুরোধ করে ফোন করেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Draupadi Murmu, President Election 2022

    পরবর্তী খবর