Home /News /national /
Monkeypox In India: ২৪ ঘণ্টার মধ্যেই দিল্লিতে আরও ১ মাঙ্কিপক্স আক্রান্তের হদিশ, দেশে মোট আক্রান্ত ৮

Monkeypox In India: ২৪ ঘণ্টার মধ্যেই দিল্লিতে আরও ১ মাঙ্কিপক্স আক্রান্তের হদিশ, দেশে মোট আক্রান্ত ৮

এই নিয়ে রাজধানীতে ৩ জন এই ভয়ঙ্কর রোগে আক্রান্ত ৷

  • Share this:

    #নয়াদিল্লি: দিল্লিতে ২৪ ঘণ্টার মধ্যেই মিলল আরও এক মাঙ্কিপক্স আক্রান্তের হদিশ! এই নিয়ে রাজধানীতে ৩ জন এই ভয়ঙ্কর রোগে আক্রান্ত। আক্রান্ত মহিলাকে গতকাল এলএনজেপি হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর দেহে ফোস্কা, জ্বর-সহ মাঙ্কিপক্সের নানা উপসর্গ ছিল। আজ মহিলার টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। সূত্রের খবর, মহিলা আফ্রিকার একটি দেশের নাগরিক, কিন্তু সম্প্রতি তিনি বিদেশে ভ্রমণ করেননি।

    রাজ্যসভায় স্বাস্থ্যমন্ত্রী মানসুখ মাণ্ডব্য বলেন, '' এখনও পর্যন্ত দেশে ৮জন মাঙ্কিপক্স আক্রান্তের হদিশ মিলেছে। এরমধ্যে ৫ জনের বিদেশ ভ্রমণের ইতিহাস রয়েছে।''

    কেরালায় ১৪ জুলাই প্রথম মাঙ্কিপক্স আক্রান্তের হদিশ মেলে। দিল্লি সরকার ইতিমধ্যেই নির্দেশ দিয়েছে, ৩টি বেসরকারি হাসপাতালে মাঙ্কিপক্স আক্রান্তদের জন্য আইসোলেশন রুম প্রস্তুত রাখতে হবে। এরমধ্যে ৩টে ঘর রাখতে হবে মাঙ্কিপক্স আক্রান্তদের চিকিৎসার জন্য, অন্য ৩টে ঘর রাখতে হবে মাঙ্কিপক্স আক্রান্ত সন্দেহে ভর্তি রোগীদের জন্য।

    আরও পড়ুন: মাঙ্কিপক্স সন্দেহে দেশে প্রথম মৃত্যু! বিদেশ থেকে ফিরেই মৃত্যু কেরলের যুবকের, বাড়ছে ভয়!

    আরও পড়ুন: ভাইরাল মহুয়া মৈত্রর ব্যাগ! দামি ব্যাগ লোকানোর ভিডিও নিয়ে তৃণমূলকে কটাক্ষ বিজেপির

    ৩১ জুলাই দেসে প্রথম মাঙ্কিপক্স আক্রান্তের মৃত্যু হয়। রোগীর সোয়াবের নমুনা শনিবার আলাপুঝার আইসিএমআর-ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে পরীক্ষার জন্য পাঠানো হয়। কেরলেই প্রথম মৃত্যুর ঘটনা ঘটল। মাঙ্কিপক্সে আক্রান্ত কিনা তা নিশ্চিত করার জন্য সরকার পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজির রিপোর্টের অপেক্ষা করছে। কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ বলেন, “ত্রিশুরের মৃত ২২ বছর বয়সি যুবক ভারতে ফেরার একদিন আগে সংযুক্ত আরব আমিরশাহীতে মাঙ্কিপক্সের জন্য পজিটিভ চিহ্নিত হয়েছিলেন।”

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Monkeypox

    পরবর্তী খবর