Home /News /national /
Manipur Assembly Election Result 2022: মুখ্যমন্ত্রী বীরেনের বিরাট জয়! মণিপুরেও গেরুয়া রঙের দাপট

Manipur Assembly Election Result 2022: মুখ্যমন্ত্রী বীরেনের বিরাট জয়! মণিপুরেও গেরুয়া রঙের দাপট

মণিপুর বিধানসভা নির্বাচন ফলাফল

মণিপুর বিধানসভা নির্বাচন ফলাফল

৬০ আসনের বিধানসভায় ম্যাজিক ফিগার ৩১। গণনার ফল যা জানা যাচ্ছে, তাতে এককভাবেই এই ম্যাজিক ফিগার পেরিয়ে যাবে ভারতীয় জনতা পার্টি। সর্বশেষ পাওয়া খবরে, মুখ্যমন্ত্রী এন বীরেন সিং প্রায় ১৮ হাজার ভোটে জয়লাভ করেছেন।

  • Share this:

    #মণিপুর: মণিপুর বিধানসভাটি (Manipur Assembly Election Result 2022) নিজেদের দখলে রাখার দিকেই এগোচ্ছে বিজেপি। ৬০ আসনের বিধানসভায় ম্যাজিক ফিগার ৩১। গণনার ফল যা জানা যাচ্ছে, তাতে এককভাবেই এই ম্যাজিক ফিগার পেরিয়ে যাবে ভারতীয় জনতা পার্টি। সর্বশেষ পাওয়া খবরে, মুখ্যমন্ত্রী এন বীরেন সিং প্রায় ১৮ হাজার ভোটে জয়লাভ করেছেন।

    শেষ পাওয়া খবর অনুযায়ী, মণিপুরে (Manipur Assembly Election Result 2022) বিজেপি (BJP) ২৫টি আসনে এগিয়ে, এনপিপি ৬ টিতে এগিয়ে রয়েছে; কংগ্রেস ৪র্থ স্থানে পিছনে। বীরেন সিং বিশাল ব্যবধানে জয়ী। এখানে শাসকদল বিজেপি এবং তার দুটি সহযোগী দল- ন্যাশনাল পিপলস পার্টি এবং নাগা পিপলস ফ্রন্ট পৃথকভাবে ৬০ আসনের মণিপুর বিধানসভার নির্বাচনে লড়াই করেছিল ২০২২-এর বিধানসভা।

    আরও পড়ুন : গেরুয়া ঝড় উত্তর প্রদেশে! ২০২৪-র আগে নতুন অক্সিজেন পেল বিজেপি

    ২০১৭ সালের বিধানসভা ভোটে (Manipur Assembly Election Result 2022) কংগ্রেস পেয়েছিল ২৮টি আসন, বিজেপি ২১টি। পরে বিজেপি এনপিপি, এনপিএফ ও এলজেপিকে নিয়ে সরকার গড়তে সমর্থ হয়েছিল। এবারের বিধানসভা ভোটে বিজেপি এককভাবেই লড়াইয়ের সিদ্ধান্ত নেয় মণিপুরে। ৬০টি আসনেই প্রার্থী দেয়।

    আরও পড়ুন : জয়ের পর ভগবন্তের সঙ্গে ছবি শেয়ার করলেন কেজরিওয়াল, প্রায় ৯০ ছুঁয়ে ফেলছে আপ

    কংগ্রেস সিপিআই, সিপিআই(এম), ফরওয়ার্ড ব্লক, আরএসপি ও জনতা দল (সেক্যুলার)-কে নিয়ে জোট গড়ে ভোটে লড়তে নেমেছিল। কিন্তু এই জোটের ভরাডুবি হয়েছে। মণিপুরে দুই দফায় ভোট হয়েছিল যথাক্রমে ২৮ ফেব্রুয়ারি ও ৫ মার্চ। পোল অব এগজিট পোলসেই দেখা গিয়েছিল, বিজেপি একক সংখ্যাগরিষ্ঠ হয়েই এবার সরকার গঠন করবে। গণনা যেভাবে এগোচ্ছে তাতে তেমনই ইঙ্গিত মিলছে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Assembly Election 2022, BJP, Manipur

    পরবর্তী খবর