Home /News /national /
UP election result 2022: গেরুয়া ঝড় উত্তর প্রদেশে! ২০২৪-র আগে নতুন অক্সিজেন পেল বিজেপি

UP election result 2022: গেরুয়া ঝড় উত্তর প্রদেশে! ২০২৪-র আগে নতুন অক্সিজেন পেল বিজেপি

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন ফলাফল Representative Image

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন ফলাফল Representative Image

UP election result 2022: নির্বাচন কমিশনের প্রকাশিত ফলাফলের প্রবণতায় বিজেপি স্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা পাবে বলে মনে হচ্ছে। কমিশন এখনও পর্যন্ত ৩৯৯টি আসনের প্রবণতা প্রকাশ করেছে, যার মধ্যে বিজেপি ২৪৮টি আসনে এগিয়ে রয়েছে।

  • Share this:

    #লখনউ: বুথ ফেরত সমীক্ষা সত্যি করে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা একরকম নিশ্চিত উত্তর প্রদেশে (UP election result 2022)। সকাল থেকে যে ট্রেন্ড দেখা যাচ্ছে তাতে হু হু করে উত্তর প্রদেশে একের পর এক আসনে এগিয়ে চলেছে বিজেপি। ফের গেরুয়া ঝড় বইতে চলেছে উত্তর প্রদেশের বিভিন্ন কেন্দ্রে। দিল্লিতে বিজেপির সদর কার্যালয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে উৎসব। ২০২৪-র আগে উত্তর প্রদেশের এই ফলাফল বিজেপি শিবিরে নতুন করে অক্সিজেন যোগাবে বলে মনে করা হচ্ছে।

    আরও পড়ুন : জয়ের পর ভগবন্তের সঙ্গে ছবি শেয়ার করলেন কেজরিওয়াল, প্রায় ৯০ ছুঁয়ে ফেলছে আপ

    নির্বাচন কমিশনের প্রকাশিত ফলাফলের প্রবণতায় বিজেপি স্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা  (UP election result 2022) পাবে বলে মনে হচ্ছে। কমিশন এখনও পর্যন্ত ৩৯৯টি আসনের প্রবণতা প্রকাশ করেছে, যার মধ্যে বিজেপি ২৪৮টি আসনে এগিয়ে রয়েছে। সাম্প্রতিক নির্বাচনী ফলাফলের প্রবণতায়, সমাজবাদী পার্টি ১১২ টি আসনে এগিয়ে রয়েছে। বিএসপি ও কংগ্রেসও দু-অঙ্ক ছুঁতে পারছে না।

    সবমিলিয়ে মোদি-যোগী  (UP election result 2022) 'ডাবল ইঞ্জিন' সরকারের স্বপ্নে ভর করে উত্তর প্রদেশে নিজেদের জয়ের ধারা অব্যহত রেখেই এগোচ্ছে গেরুয়া শিবির। যোগীর (Yogi Adityanath) জনপ্রিয়তায় যে ভাঁটা পড়েনি তার ইঙ্গিত মিলেছে সকাল থেকেই। একের পর এক কেন্দ্রে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থীরা। সকাল ১১-র পর থেকে যে ট্রেন্ড দেখা গিয়েছিল উত্তর প্রদেশে তাতে ৪০৩টি বিধানসভা  (UP election result 2022) কেন্দ্রের মধ্যে বিজেপি এগিয়ে রয়েছে ২৬৪টি কেন্দ্রে। জোট সহ সমাজবাদী পার্টি এগিয়ে রয়েছে ১২৪টি কেন্দ্রে। বিজেপির (BJP) একাধিক হেভিওয়েট নেতা এগিয়ে রয়েছেন। এমনকি উন্নাওয়ের মত বিতর্কিত জায়গাতেও এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী।

    আরও পড়ুন : উত্তরপ্রদেশে অকাল হোলি বিজেপির, ফলের আগেই সেলিব্রেশনে মাতলেন কর্মী-সমর্থকেরা

    সকাল থেকে ভোটের যে ফলাফল প্রকাশ্যে আসতে শুরু করেছে তাতে ফের বিজেপি একক সংখ্যা গরিষ্ঠতা পেয়ে যাবে বলেই একরকম স্পষ্ট। একের পর এক ইস্যুতে যোগীর জনপ্রিয়তা নিয়ে যাঁরা প্রশ্ন তুলেছিলেন তাঁদের মুখ বন্ধ করতে পেরেছে বিজেপি। ২০২৪-র লোকসভা ভোটের আগে উত্তর প্রদেশের এই ফলাফল নতুন করে অক্সিজেন পাবে বলে মনে করা হচ্ছে। দিল্লিতে বিজেপির সদর কার্যালয়ে রীতিমত উৎসবের মেজাজ। বাকি রাজ্যের মধ্যে মণিপুর এবং উত্তরাখণ্ডেও বিজেপির উপরেই আস্থা রেখেছে মানুষ। পঞ্জাবে আপ ঝড় অন্যদিকে গোয়ায় হাড্ডাহাড্ডি চলছে বিজেপি ও কংগ্রেসে। গণনার ট্রেন্ড এমনটাই ইঙ্গিত করছে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Uttar Pradesh Assembly Election 2022, Yogi Adityanath

    পরবর্তী খবর