Home /News /national /
Mamata Telephoned Stalin: তৈরি হচ্ছে রণনীতি! রাজ্যপালের 'ক্ষমতার অপব্যবহার' প্রসঙ্গে স্ট্যালিনকে ফোন মমতার...

Mamata Telephoned Stalin: তৈরি হচ্ছে রণনীতি! রাজ্যপালের 'ক্ষমতার অপব্যবহার' প্রসঙ্গে স্ট্যালিনকে ফোন মমতার...

স্ট্যালিনকে ফোনে উদ্বেগ প্রকাশ মমতার File Photo

স্ট্যালিনকে ফোনে উদ্বেগ প্রকাশ মমতার File Photo

Mamata Telephoned Stalin: তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের (M. K. Stalin) সঙ্গে ফোনে কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

  • Share this:

    #চেন্নাই: অ-বিজেপি শাসিত রাজ্যগুলোতে রাজ্যপালের 'ক্ষমতার অপব্যবহার' নিয়ে এবার জাতীয় স্তরে 'প্রতিবাদ' গড়ে তুলতে তৎপর তৃণমূল কংগ্রেস (TMC)। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের (M. K. Stalin) সঙ্গে ফোনে কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই ফোনালাপেই আগামী দিনের রণনীতি তৈরির পথে আরও একধাপ এগোলেন দুই রাজ্যের মুখ্যমন্ত্রী (Mamata Telephoned Stalin)। কী হবে সেই রণকৌশল? ট্যুইটে তারও আভাস দিয়েছেন স্তালিন।

    আরও পড়ুন : ‘দাদার জন্য জীবনও দিতে পারি’, কেন হঠাৎ আবেগে ভাসলেন প্রিয়াঙ্কা গান্ধি?

    একটি ট্যুইট করে মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) সঙ্গে গুরুত্বপূর্ণ এই কথাবার্তার কথা জানিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন (M. K. Stalin)। তিনি জানিয়েছেন, অ-বিজেপি শাসিত রাজ্যগুলোতে ক্ষমতার অপব্যবহার করছে রাজ্যপাল, এমন অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শীঘ্রই বিরোধী মুখ্যমন্ত্রীদের নিয়ে একটা বৈঠকেরও পরামর্শ দিয়েছেন তিনি। স্ট্যালিন নাকি তাঁর পরামর্শ গ্রহণ করেছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে আশ্বস্ত করেছেন তিনি। বিরোধী মুখ্যমন্ত্রীদের নিয়ে দিল্লিতে দ্রুত বৈঠকের আশ্বাসও দিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী (Mamata Telephoned Stalin)।

    প্রসঙ্গত, বিধানসভা অধিবেশন স্থগিত ঘোষণায় তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের (M K Stalin) সমালোচনার পাল্টা জবাবে রাজ্যপাল জগদীপ ধনখড়কে জানিয়েছেন তিনি নিয়ম মেনেই কাজ করেছেন। সংবিধানের ১৭৪ নম্বর ধারা অনুযায়ী তাঁর এই ক্ষমতা প্রয়োগের অধিকার রয়েছে বলে ট্যুইটে দাবি করেছিলেন ধনখড় (Governor Jagdeep Dhankhar)। শনিবার থেকেই তাঁর সিদ্ধান্ত কার্যকর হবে বলেও জানিয়েছিলেন রাজ্যপাল।

    আরও পড়ুন : গোয়ায় ভোট শুরুর আগে স্টিং অপারেশনের ভিডিও নিয়ে তোলপাড়! কমিশনে অভিযোগ তৃণমূলের

    এর সমালোচনা করে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী (Tamil Nadu CM M K Stalin) লিখেছেন বিধানসভার অধিবেশন স্থগিত করার কাজটি প্রতিষ্ঠিত নিয়মের বিরোধী। পশ্চিমবঙ্গের রাজ্যপাল উচ্চপদে থেকে অধিকার বর্হিভতভাবে এই কাজটি করছেন। তিনি আরও লিখেছেন পারস্পরিক শ্রদ্ধা প্রদর্শনের মধ্যে গণতন্ত্রে সৌন্দর্য্য খর্ব হয়। এরপরেই রবিবার পাল্টা ট্যুইটে রাজ্যপাল লেখেন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের (M K Stalin) পর্যবেক্ষণ সত্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। অনুরোধের ভিত্তিতেই অধিবেশন স্থগিত করা হয়েছে ।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: CM Mamata Banerjee, Jagdeep Dhankhar, MK Stalin

    পরবর্তী খবর