Home /News /national /
Kerala News: বাম শাসিত কেরলের নতুন রেকর্ড, ক্রিসমাসে মদ বিক্রির অঙ্কে ভিড়মি খাচ্ছেন অনেকে!

Kerala News: বাম শাসিত কেরলের নতুন রেকর্ড, ক্রিসমাসে মদ বিক্রির অঙ্কে ভিড়মি খাচ্ছেন অনেকে!

মদ বিক্রিতে রেকর্ড কেরলে

মদ বিক্রিতে রেকর্ড কেরলে

Kerala News: কেরল স্টেট বেভারেজ কর্পোরেশন দ্বারা জারি করা পরিসংখ্যান অনুসারে, কেরালায় ক্রিসমাসের অনুষ্ঠানের সময় (২৪ এবং ২৫ ডিসেম্বর) ২১৫ কোটি টাকার মদ বিক্রি হয়েছিল৷

  • Last Updated :
  • Share this:

#কেরল: মদ বিক্রিতে নতুন রেকর্ড গড়ল বাম শাসিত কেরল (Kerala News)। বড়দিনের উৎসবে কেরলে প্রায় ২১৫ কোটি টাকার মদ বিক্রি হল৷ কেরল স্টেট বেভারেজ কর্পোরেশন (BEVCO) দ্বারা জারি করা পরিসংখ্যান অনুসারে, কেরালায় ক্রিসমাসের অনুষ্ঠানের সময় (২৪ এবং ২৫ ডিসেম্বর) ২১৫ কোটি টাকার মদ বিক্রি হয়েছিল৷

BEVCO-র পরিসংখ্যান অনুযায়ী, ক্রিসমাসের আগেই (২৪ ডিসেম্বর) BEVCO আউটলেটগুলিতে ৬৫.৮৮ কোটি টাকার মদ এবং বিয়ার বিক্রি হয়েছে কেরলে, যা গত বছরের তুলনায় ১০ কোটি টাকা বেশি, যেখানে কেরালা রাজ্য সমবায় গ্রাহক ফেডারেশন (কনজিউমারফেড) আউটলেটগুলি থেকে ১১.৫ টাকার মদ বিক্রি হয়েছে। এর পাশাপাশি, দেশি মদের কথা ধরলে বিক্রির পরিমাণ আরও অনেকটাই বেশি।

আরও পড়ুন: বড়দিনের উৎসবে বড় পরিকল্পনা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, ৩ দিনের সফরের গুরুত্ব বিরাট

২০২০ সালের ক্রিসমাসের সময়ও বিপুল অঙ্কের মদ বিক্রি হয়েছিল কেরালা। তবে এই বছর সেই রেকর্ডও ছাপিয়ে গিয়েছে। এবার আরও দশ কোটি টাকার বেশি মদ বিক্রি হয়েছে দক্ষিণের ওই রাজ্যে। ওনাম উৎসব চলাকালীন কেরলে প্রায় ৭৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছিল। যা রীতিমতো আকাশছোঁয়া রেকর্ড।

আরও পড়ুন: পর্যটকদের পোয়া বারো, উত্তরবঙ্গের জন্য চালু ৪ জোড়া স্পেশ্যাল ট্রেন! কবে থেকে?

জাতীয় পারিবারিক স্বাস্থ্য সমীক্ষা অনুসারে, কেরলের গ্রামীণ অঞ্চলের ১৮.৭ শতাংশ পুরুষ এবং শহরাঞ্চলে ২১ শতাংশ পুরুষ মদ্যপান করেন। কেরলে পুরুষদের মধ্যে মদ্যপানের অভ্যাস দেশের গড় ১৮.৮ শতাংশের চেয়েও ১৯.৯ শতাংশ বেশি৷ সামগ্রিকভাবে, কেরল মদ্যপানে দেশের মধ্যে শীর্ষস্থানীয় একটি রাজ্য। একটি সমীক্ষায় জানা গিয়েছে কেরলের প্রায় ৩.৩৪ কোটি জনসংখ্যার মধ্যে প্রায় ৩২ লাখ মানুষই মদ্যপান করে থাকেন।

Published by:Suman Biswas
First published:

Tags: Alcohol, Kerala