Home /News /national /
Rain in Delhi: ভরদুপুরে শিলাবৃষ্টি, গরমের পর এবার বৃষ্টিতে বিপর্যস্ত হবে রাজধানী?

Rain in Delhi: ভরদুপুরে শিলাবৃষ্টি, গরমের পর এবার বৃষ্টিতে বিপর্যস্ত হবে রাজধানী?

দিল্লিতে বৃষ্টি!

দিল্লিতে বৃষ্টি!

Rain in Delhi: দিল্লির রোহিনী, পিতামপুরা এবং পশ্চিম বিহারে দুপুর ২টোর পর থেকেই বৃষ্টি এবং প্রবল বাতাসের সঙ্গে শিলাবৃষ্টি হয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: তীব্র গরমে পুড়ছে ভারতের রাজধানী দিল্লি (Rain in Delhi)। এপ্রিল মাসে দিল্লির গড় তাপমাত্রা সর্বোচ্চ ৪০.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে, যা গত ৭২ বছরের মধ্যে দ্বিতীয় উষ্ণতম মাস। একদিকে তীব্র তাপপ্রবাহ বইছে, অপরদিকে দেখা দিয়েছে ঘণ্টার পর ঘণ্টা ব্ল্যাকআউট। এবার দিল্লিতে বৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে। সেইসঙ্গে বজ্র বিদ্যুৎ সহ মুষলধারে বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে হাওয়া অফিস। দিল্লির কিছু অংশে শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। যার ফলে পারদ নেমে এসেছে এবং তাপমাত্রা অনেকটাই কমার সম্ভাবনা দেখা দিয়েছে।

    দিল্লির রোহিনী, পিতামপুরা এবং পশ্চিম বিহারে দুপুর ২টোর পর থেকেই বৃষ্টি এবং প্রবল বাতাসের সঙ্গে শিলাবৃষ্টি হয়েছে। এর কয়েক ঘণ্টা পর দক্ষিণ দিল্লিতেও তা হয়েছে। এদিন সকালেই, আবহাওয়া বিভাগ (আইএমডি) হলুদ সতর্কতা জারি করেছিল, রাজধানীতে ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া সহ ধুলো ঝড়, বজ্র বিদ্যুৎ সহ শিলাবৃষ্টির সতর্কতা জারি করেছিল।

    আরও পড়ুন: রয়ে গেল সাত বছরের কন্যা, মৃত্যুতেও কত প্রাণ বাঁচিয়ে গেলেন চিকিৎসক সংযুক্তা রায়!

    প্রসঙ্গত, দিন কয়েক আগেই দিল্লির বিভিন্ন জায়গায় 'কমলা' সতর্কতা সংকেত জারি করেছিল আবহাওয়া অধিদফতর। কারণ তাপপ্রবাহ নিয়ে মারাত্মক আশঙ্কা দেখা দিয়েছিল বেশ কিছু জায়গায়। এদিকে, তীব্র গরমের মধ্যে বিদ্যুতের চাহিদা বাড়ায় এবং কয়লা সংকটের কারণে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হচ্ছে রাজধানীতে।

    আরও পড়ুন: বহরমপুর কাণ্ডের ছায়া এবার নিমতায়, ক্ষতবিক্ষত গৃহবধূ! কী মারাত্মক কাণ্ড

    গরমের কারণে ইতোমধ্যে বিভিন্ন এলাকার স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে অথবা ক্লাসের সময় কমিয়ে দেওয়া হয়েছে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছিল, দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, উত্তর প্রদেশ, বিদর্ভ, মধ্যপ্রদেশ, বিহার, ছত্তিশগড়, ওড়িশা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একটা অংশ এবং গুজরাতের উত্তরের কিছু জায়গায় তাপপ্রবাহ চলছে। তবে, সেই তাপপ্রবাহ ধীরেধীরে কমে আপাতত শান্তির বৃষ্টি দিল্লিতে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Delhi news, Heavy Rainfall

    পরবর্তী খবর