Home /News /national /
Cong leader Priyank Kharge: সরকারি চাকরি পেতে 'মেয়েদের কারও সঙ্গে শুতে হয়'! কংগ্রেস নেতার মন্তব্যে তোলপাড় দেশ

Cong leader Priyank Kharge: সরকারি চাকরি পেতে 'মেয়েদের কারও সঙ্গে শুতে হয়'! কংগ্রেস নেতার মন্তব্যে তোলপাড় দেশ

Congress leader Priyank Kharge

Congress leader Priyank Kharge

Govt Job Scam: প্রিয়াঙ্ক খাড়গে বলেন, “সরকার চাকরি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে। যুবতীরা যদি সরকারি চাকরি চায়, তাঁদের উচিত কারো সঙ্গে শোওয়া। আর পুরুষদের সরকারি চাকরি পেতে ঘুষ দিতে হবে।"

  • Share this:

    #কর্ণাটক: সরকারি চাকরি পেতে হলে ‘ছেলেদের ঘুষ দিতে হয়’ আর ‘মেয়েদের কারও সঙ্গে শুতে হয়’! শুক্রবার রাজ্যের বিজেপি-শাসিত সরকারকে আক্রমণ করতে এমনই চরম লিঙ্গবৈষম্য মূলক এবং অবমাননাকর মন্তব্য করেছেন কর্ণাটকের কংগ্রেস নেতা প্রিয়াঙ্ক খাড়গে। শাসক বিরোধী রাজনৈতিক দ্বন্দ্বের মাঝে তিনি জানান, কর্ণাটকে সরকারি চাকরি পেতে পুরুষদের ‘ঘুষ দিতে হবে’ আর ‘যুবতী মহিলাদের কারও সঙ্গে শুতে হবে’। কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটির (কেপিসিসি) মুখপাত্র প্রিয়াঙ্ক খাড়গে চাকরিতে নিয়োগ কেলেঙ্কারিতে বিচার বিভাগীয় তদন্ত বা বিশেষ দলের তদন্তের (এসআইটি) দাবি করেছেন। তিনি সরকারের কাছে ফার্স্ট ট্র্যাক আদালত গঠনেরও দাবি জানান।

    এএনআইয়ের এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যের বিভিন্ন পদে নিয়োগের ক্ষেত্রে ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলেন খাড়গে। প্রিয়াঙ্ক খাড়গে বলেন, “সরকার চাকরি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে। যুবতীরা যদি সরকারি চাকরি চায়, তাঁদের উচিত কারো সঙ্গে শোওয়া। আর পুরুষদের সরকারি চাকরি পেতে ঘুষ দিতে হবে। একজন মন্ত্রী চাকরির জন্য এক তরুণীকে তাঁর সঙ্গে শুতে বলেছিলেন। কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পর তিনি পদত্যাগ করেছেন এবং এটিই আমার কথার প্রমাণ।”

    আরও পড়ুন- বন্দেমাতরম লেখা, পদ্ম আঁকা পতাকা বিবর্তিত হয়েই আজকের জাতীয় পতাকা, জানুন ইতিহাস!

    “আমার কাছে থাকা তথ্য অনুসারে, সম্ভবত মোট ৬০০টি পদের জন্য চুক্তি করা হয়েছে। সন্দেহ করা হচ্ছে, সহকারী ইঞ্জিনিয়ার পদের জন্য ৫০ লাখ এবং জুনিয়র ইঞ্জিনিয়ারের পদের জন্য ৩- লাখ টাকায় রফা হয়েছে। শুধুমাত্র এতেই ৩০০ কোটি টাকা আত্মসাৎ হয়েছে,” একটি সাংবাদিক সম্মেলনে সাম্প্রতিক নিয়োগের বিষয়ে বলেন প্রিয়াঙ্ক খাড়গে।

    বিজেপির বিরুদ্ধে কর্ণাটক পাওয়ার ট্রান্সমিশন কর্পোরেশন লিমিটেডের জন্য আবেদনকারী লক্ষাধিক প্রার্থীর ‘ভবিষ্যৎ নিয়ে খেলা’র অভিযোগ করেছেন খাড়গে। “প্রতিটি নিয়োগ পরীক্ষায় অনিয়ম হলে দরিদ্র ও মেধাবী পড়ুয়ারা কোথায় যাবে? দুষ্কৃতী ও মধ্যস্বত্বভোগীরা জানেন কোনও কেলেঙ্কারি প্রকাশ্যে এলেও তাঁদের কিছুই হবে না। যারা কেপিটিসিএল-এর পদের জন্য আবেদন করেছেন সরকার সেই প্রায় ৩ লাখ পড়ুয়ার ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলছে,” বলেন কংগ্রেস বিধায়ক।

    আরও পড়ুন- দু'মাসের মধ্যে ফের কোভিড-১৯ আক্রান্ত কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধি!

    কর্ণাটক বিজেপি পালটা আক্রমণ করে প্রিয়াঙ্ক খাড়গের উদ্দেশ্যে বলেছে, “দেশের অনেক মহিলা কঠোর পরিশ্রম করে, পড়াশোনা করে এবং পরীক্ষায় উত্তীর্ণ হতে ও চাকরি পেতে নিজেদের সেরাটা দেয়। প্রিয়াঙ্ক খাড়গের করা মন্তব্যটি সমস্ত মহিলাদের জন্য সবচেয়ে বড় অপমান এবং তাঁকে অবিলম্বে ক্ষমা চাইতে হবে।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Congress, Govt Jobs

    পরবর্তী খবর