Home /News /national /
Gautam Adani: বিল গেটসকে ছাপিয়ে বিশ্বের চতুর্থ ধনী গৌতম আদানি! মোট সম্পত্তি ১১৫.৫ বিলিয়ন ডলার

Gautam Adani: বিল গেটসকে ছাপিয়ে বিশ্বের চতুর্থ ধনী গৌতম আদানি! মোট সম্পত্তি ১১৫.৫ বিলিয়ন ডলার

Gautam Adani

Gautam Adani

Gautam Adani 4th Richest Person In The World: গৌতম আদানির মোট সম্পত্তির পরিমাণ বৃহস্পতিবার ১১৫.৫ বিলিয়ন ডলারে পৌঁছেছে। বিল গেটসের সম্পত্তির পরিমাণ এখন ১০৪.৬ বিলিয়ন ডলার।

  • Share this:

    #নয়াদিল্লি: সম্পত্তির পরিমাণে মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসকেও পিছনে ফেলে দিলেন ভারতীয় ব্যবসায়ী গৌতম আদানি! ফোর্বসের রিয়েল-টাইম বিলিয়নেয়ারদের তালিকা অনুযায়ী বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি হয়েছেন গৌতম আদানি। ৬০ বছর বয়সী বিজনেস টাইকুন গৌতম আদানির মোট সম্পত্তির পরিমাণ বৃহস্পতিবার ১১৫.৫ বিলিয়ন ডলারে পৌঁছেছে। বিল গেটসের সম্পত্তির পরিমাণ এখন ১০৪.৬ বিলিয়ন ডলার। ৯০ বিলিয়ন ডলারের মালিক মুকেশ আম্বানি তালিকায় দশম স্থানে রয়েছেন।

    টেসলা এবং স্পেসএক্সের প্রতিষ্ঠাতা এলন মাস্ক, ট্যুইটার কেনার পরিকল্পনা করার পর, ফের তা না কেনার ঘোষণা করে বিশাল তর্কে জড়িয়েছেন। বিশ্বের ধনীদের তালিকার শীর্ষে রয়েছেন তিনি। এলন মাস্কের মোট সম্পত্তির পরিমাণ ২৩৫.৮ বিলিয়ন ডলার।

    আরও পড়ুন- কোভিড সংক্রমণের মাঝেই ২১ জুলাই তৃণমূলের সমাবেশ! ভিড়ে বিধি পালনের নির্দেশ আদালতের

    আদানি গ্রুপের চেয়ারপার্সন গৌতম ছোটো পণ্যের ব্যবসাকে বন্দর, খনি এবং সবুজ শক্তির ব্যবসায় বিস্তৃত করে আজ এই জায়গায় পৌঁছেছেন।

    “আদানি গ্রুপের কিছু তালিকাভুক্ত স্টক গত দুই বছরে ৬০০%-এরও বেশি বেড়েছে। সবুজ শক্তি এবং পরিকাঠামোতে এর প্রতিফলন ঘটবে কারণ প্রধানমন্ত্রী মোদি ২.৯ ট্রিলিয়ন ডলারের অর্থনীতিকে পুনরুজ্জীবিত করতে এবং ২০৭০ সালের মধ্যে ভারতের কার্বন ‘নেট-জিরো’ হিসেবে গড়ে তুলতে চান,” সম্প্রতি আদানি মুকেশ আম্বানিকে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হিসাবে ছাড়িয়ে গেলে এক রিপোর্টে জানায় ব্লুমবার্গ।

    আরও পড়ুন- ট্রেনের খাবারে 'সার্ভিজ চার্জ' নেবে না রেল, বদলে চা কফি ছাড়া বাড়ানো হল সবের দাম!

    “প্রায় তিন বছরে, আদানি সাতটি বিমানবন্দর এবং ভারতের প্রায় এক চতুর্থাংশ বিমান চলাচলের নিয়ন্ত্রণ অর্জন করেছে। তাঁর গ্রুপ এখন দেশের বৃহত্তম বিমানবন্দর নিয়ন্ত্রক, শক্তি উৎপাদক এবং গ্যাসের খুচরা বিক্রেতার মালিক,” বলেছে ব্লুমবার্গ!।

    গৌতম আদানি বৃহস্পতিবার জানিয়েছেন, গ্যাডোটের সঙ্গে অংশীদারিত্বে ইসরায়েলের একটি বন্দর বেসরকারিকরণের দরপত্র জিতেছে তাঁর গ্রুপ। হাইফা বন্দরটি ইজরায়েলের তিনটি প্রধান আন্তর্জাতিক সমুদ্রবন্দরের মধ্যে বৃহত্তম।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Adani group, Bill Gates, Gautam Adani

    পরবর্তী খবর