Home /News /national /
AAP Rajya Sabha Candidate Harbhajan to Raghab Chadha: হরভজন থেকে রাঘব চাড্ডা, রাজ্যসভার প্রার্থী তালিকায় বিশাল চমক দিল কেজরিওয়ালের আপ

AAP Rajya Sabha Candidate Harbhajan to Raghab Chadha: হরভজন থেকে রাঘব চাড্ডা, রাজ্যসভার প্রার্থী তালিকায় বিশাল চমক দিল কেজরিওয়ালের আপ

At 33 years, Raghav Chadha will be the youngest RS MP to take oath. (Twitter)

At 33 years, Raghav Chadha will be the youngest RS MP to take oath. (Twitter)

Rajya Sabha Election: নির্বাচনে ১১৭ আসনের মধ্যে ৯২টি-তে জয় পেয়েছে আপ। সেই কারণেই পাঁচটি আসনে প্রার্থী দিতে চলেছে আপ।

  • Share this:

    #কলকাতা: পঞ্জাবে বিশাল জয়ের পর রাজ্যসভার প্রার্থী তালিকায় একের পর এক চমক দিচ্ছে অরবিন্দ কেজরিওয়ালের দল (AAP Rajya Sabha Candidate)। প্রার্থী তালিকায় স্থান করে নিয়েছেন। ৩১ মার্চ পঞ্জাবের মোট পাঁচটি রাজ্যসভার আসনে নির্বাচন হবে (AAP Rajya Sabha Candidate)। সেগুলিতে এত দিন ছিলেন কংগ্রেসের ২, শিরোমনি অকালি দলের ২ ও বিজেপি-র এক প্রার্থী। সেই সমীকরণ বদলে গিয়েছে। পঞ্জাব বিধানসভা নির্বাচনে ১১৭ আসনের মধ্যে ৯২টি-তে জয় পেয়েছে আপ। সেই কারণেই পাঁচটি আসনে প্রার্থী দিতে চলেছে আপ। এর ফলে রাজ্যসভায় আপের সদস্য সংখ্যা বেড়ে হচ্ছে পাঁচ থেকে আট (AAP Rajya Sabha Candidate)।

    আপের পাঁচ জন প্রার্থীর মধ্যে রয়েছেন হরভজন সিং। ভারতীয় আন্তর্জাতিক দলের নির্ভরযোগ্য স্পিনারকে প্রার্থী করার কথা আগেই সূত্র মারফত প্রকাশিত হয়েছিল। আপ মনে করছে, হরভজন সিংয়ের যুব সম্প্রদায়ের সঙ্গে একটি সংযোগ আছে। সেই কারণেই তাঁকে প্রার্থী করতে চাইছে আপ।

    ৩৩ বছরের রাঘব চাড্ডাকে রাজ্যসভার সাংসদ করে পাঠাতে চলেছে আপ। আপের পক্ষ থেকে চাড্ডা সাংসদ হলে তিনিই হবেন রাজ্যসভার কনিষ্ঠতম সদস্য। ২০২০ সাল থেকে পঞ্জাবে আপের দায়িত্বপ্রাপ্ত ছিলেন রাঘব। দিল্লি জল বোর্ডের ভাইস-চেয়ারম্যান। মনে করা হয়েছিল, পঞ্জাবে রাঘব চাড্ডার জন্যই এ বার আপের ফল এতটা ভাল হয়েছে।

    আরও পড়ুন : স্বামী-স্ত্রীর ঝগড়া চরমে! প্রকাশ্যে আচমকা যা করে বসলেন স্ত্রী... শিউরে উঠল সবাই!

    চাণক্য সন্দীপ পাঠক আইআইটি দিল্লির অ্যাসোসিয়েট প্রোফেসর এ বার আপের মনোনয়নে রাজ্যসভার সদস্য হচে চলেছে। তিনিও পর্দার আড়াল থেকে দীর্ঘদিন আপের হয়ে কাজ করছেন। পঞ্জাবে সংগঠন গড়ে তোলা ও নির্বাচনী সাফল্যের পিছনে তাঁর ভূমিকা ছিল অনস্বীকার্য। স্বয়ং কেজরিওয়াল ভোটের ফল প্রকাশের পরেও সন্দীপের কথা বলেছেন।

    অশোক মিত্তল নিজে একজন শিক্ষা প্রতিষ্ঠানের মালিক। তিনি লাভলি প্রফেশনল ইউনিভার্সিটির মালিক। ২০০১ সালে প্রতিষ্ঠার পর দ্রুত নাম হয়েছে এই বিশ্ববিদ্যালয়ের। দেশের বৃহত্তম বেসরকারি বিশ্ববিদ্যালয় হয়ে উঠেছে এটি। তিনিও এবার আপের প্রার্থী।

    আরও পড়ুন: আজই তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় অশনি, সরাসরি না হলেও বাংলাতেও বড় প্রভাব! কী হতে চলেছে?

    সঞ্জীব আরোরা শিল্পপতি। আপের পঞ্চম রাজ্যসভার প্রার্থী তিনি। লুধিয়ানার এর শিল্পপতিও দীর্ঘদিন ধরে আপের সঙ্গে যুক্ত।

    Published by:Uddalak B
    First published:

    Tags: AAP, Rajya Sabha

    পরবর্তী খবর