Home /News /national /
Ukraine War: ইউক্রেনের যুদ্ধে নিহত ভারতীয় পড়ুয়ার দেহ দেশের মেডিকেল কলেজেই দান করার সিদ্ধান্ত নিল পরিবার

Ukraine War: ইউক্রেনের যুদ্ধে নিহত ভারতীয় পড়ুয়ার দেহ দেশের মেডিকেল কলেজেই দান করার সিদ্ধান্ত নিল পরিবার

Indian Student Killed in Kharkiv: খারকিভ শহরে খাবারের সন্ধানে বাঙ্কার থেকে বেরিয়ে গিয়ে যুদ্ধের মুখে পড়ে নিহত হন নবীন। রাজ্য সরকার নবীনের পরিবারকে ২৫ লক্ষ টাকা ক্ষতিপূরণও দিয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে (Ukraine War) খাবার খুঁজতে বেরিয়েছিলেন এই দেশের ছাত্র নবীন। সেই সময়েই রাশিয়া ইউক্রেনের যুদ্ধের মাঝে পড়ে বোমার আঘাতে প্রাণ হারান তিনি। কর্ণাটকের প্রয়াত ছাত্র নবীন শেখরাপ্পা জ্ঞানগৌদারের (Naveen Shekarappa Gyanagoudar) পরিবার রাজ্যের একটি মেডিকেল কলেজে এই ছাত্রের দেহ দান করার সিদ্ধান্ত নিয়েছে। কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোম্মাই (Chief Minister Basavaraj Bommai) ঘোষণা করেছেন যে নবীনের দেহ সোমবার ভোরে বেঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। শুক্রবার নবীনের বাবা শেখরাপ্পা জানিয়েছেন, ইউক্রেন (Ukraine War) থেকে তাঁর ছেলের লাশ (Indian Student In Ukraine) ফিরিয়ে আনার প্রক্রিয়া বিলম্বিত হওয়ায় তিনি দুঃখিত। তিনি আরও বলেন, “এখন আমরা শেষবারের মতো ওর মরদেহ দেখতে পাব জেনে দুঃখ কেটে গিয়েছে।”

    আরও পড়ুন- "বুলেট ট্রেন ভাঁওতাবাজি," কেন্দ্রের সমালোচনায় সরব তৃণমূল সাংসদ নুসরাত জাহান!

    সোমবার নবীনের মরদেহ চালাগেরি গ্রামে পৌঁছবে বলে জানান তিনি। শেষকৃত্য সম্পন্ন করার পর, এই ছাত্রের পরিবার দাভানাগেরের এসএস মেডিকেল কলেজে নবীনের দেহ দান করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি। মেডিকেল কলেজের পড়ুয়াদের আরও শেখার সুযোগ করে দিতেই তাঁরা এই সিদ্ধান্ত নেন বলেই সূত্রের খবর। নবীনের মা বিজয়লক্ষ্মীও সন্তানের মৃতদেহ ফিরিয়ে আনার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।

    আরও পড়ুন- কোভিডে বেড়েছে নৈকট্য! সন্তান নয়, পোষ্যের অভিভাবক হতে চাইছেন অনেক মানুষই: সমীক্ষা

    খারকিভ শহরে খাবারের সন্ধানে বাঙ্কার থেকে বেরিয়ে গিয়ে যুদ্ধের (Ukraine War) মুখে পড়ে নিহত হন নবীন। রাজ্য সরকার নবীনের পরিবারকে ২৫ লক্ষ টাকা ক্ষতিপূরণও দিয়েছে।

    বছর একুশের নবীন শেখারাপ্পার পরিবার জানিয়েছিল, ৯৭ শতাংশ নম্বর পেয়েও নিজের রাজ্যে মেডিকেলে আসন পায়নি ছেলে। আসন পেতে প্রয়োজন ছিল কোটি কোটি টাকার। শেষমেশ কম খরচে পড়তেই ইউক্রেন পাড়ি (Russia Ukraine War) দিতে হয় তাঁকে। খারকিভে নিহত চতুর্থ বর্ষের ছাত্র নবীন শেখরাপ্পা বছর কয়েক আগে ইউক্রেনের খারকিভ ন্যাশনাল মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন। ক্লাসের ‘টপারও’ ছিলেন। যুদ্ধের (Ukraine War) এক সকালে ফ্ল্যাটের কাছেই একটি দোকান থেকে জিনিসপত্র কিনতে গিয়ে গোলাবর্ষণে প্রাণ হারান নবীন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Student death, Ukraine war

    পরবর্তী খবর