Home /News /national /
Nusrat Jahan: "বুলেট ট্রেন আসলে ভাঁওতাবাজি," কেন্দ্রকে কটাক্ষ করে সমালোচনার মুখে তৃণমূল সাংসদ নুসরাত জাহান

Nusrat Jahan: "বুলেট ট্রেন আসলে ভাঁওতাবাজি," কেন্দ্রকে কটাক্ষ করে সমালোচনার মুখে তৃণমূল সাংসদ নুসরাত জাহান

Bullet Train Project: নুসরাত (Nusrat Jahan) দাবি করেন, ভারতের মাটি জাপানের মতো নয়, ফলে এই দেশে বুলেট ট্রেন (Bullet Train) চালানোর প্রকল্প বাস্তবায়ন সম্ভবই নয়।

  • Share this:

    #নয়াদিল্লি: কেন্দ্র সরকারের বুলেট ট্রেন (Bullet Train) আসলে স্রেফ ‘ভাঁওতাবাজি’! সম্প্রতি ভারতে কেন্দ্র সরকারের বুলেট ট্রেন প্রকল্পকে নিয়ে এমনই মন্তব্য করেছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ নুসরাত জাহান (Trinamool Congress MP Nusrat Jahan)। দেশের মাটির গঠন ও গুণমানের কথা উল্লেখ করে অভিনেত্রী তথা সাংসদ নুসরাত (Nusrat Jahan) দাবি করেন, ভারতের মাটি জাপানের মতো নয়, ফলে এই দেশে বুলেট ট্রেন (Bullet Train) চালানোর প্রকল্প বাস্তবায়ন সম্ভবই নয়। কেন্দ্রে নরেন্দ্র মোদির বিজেপি সরকারের সমালোচক তৃণমূল সাংসদ নুসরাত (Trinamool Congress MP Nusrat Jahan) তাঁর সংসদীয় বক্তৃতার একটি ফুটেজ শেয়ার করেছেন যেখানে তিনি কেন্দ্রকে সওয়াল করেছিলেন। ট্যুইটে নুসরাত (Nusrat Jahan) লিখেছেন, “ভারতে জাপানের মতো বুলেট ট্রেন চালানোর স্বপ্ন দেশের কাছে ভাঁওতাবাজি। ভারতের মাটিতে এমন রেলপথ স্থাপন করা সম্ভবই নয়। রাস্তার ধারে আয়োজিত কোনও বৈঠক নয়, এটা বিজ্ঞান।”

    আরও পড়ুন- প্রথম দিনেই দেশ জুড়ে কর্বেভ্যাক্সের ২.৬০ লক্ষ প্রথম ডোজ প্রদান ১২-১৪ বছর বয়সীদের

    “বুলেট ট্রেন ভারতের মাটিতে চালানোর উপযুক্ত নয়” মন্তব্য করার পরে বিজেপি সাংসদ রাজু বিস্তা একটি ট্যুইটে “এই দেশের মাটিকে অপমান করার” জন্য তৃণমূল নেত্রী নুসরাতকে (Nusrat Jahan) কটাক্ষ করেন। সেই ট্যুইটের পালটা উত্তর দিতেই এই প্রতিক্রিয়া জানান নুসরাত।

    কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Union Railway Minister Ashwini Vaishnaw) নুসরাত জাহানের (Nusrat Jahan) এই মন্তব্যের নিন্দা জানিয়ে কটাক্ষ করেন, “এমন একটি দল, যার স্লোগান হল ‘মা, মাটি, মানুষ’, সেই দলের কর্মী হওয়া সত্ত্বেও ভারতের মাটিকে অপমান করছেন নুসরাত।”

    অশ্বিনী বৈষ্ণব (Union Railway Minister Ashwini Vaishnaw) সাংবাদিকদের আরও বলেন, “ওঁরা যদি বলতেন যে ভারতে বুলেট ট্রেন চালানোর ক্ষেত্রে আমাদের প্রযুক্তিগত বাধা রয়েছে, আমি ওঁদের প্রযুক্তিগত বিষয়গুলি ব্যাখ্যা করতাম। কিন্তু ভারতের অখণ্ডতা ও নীতি নিয়ে এমন প্রশ্ন তোলা আমার কেন কোনও ভারতীয়র কাছেই গ্রহণযোগ্য নয়।”

    আরও পড়ুন- হাল ছাড়ছে না সপা, বিধান পরিষদ নির্বাচনে সমাজবাদী পার্টির হয়ে লড়বেন ডাঃ কাফিল খান

    ১৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi) মুম্বই-আহমেদাবাদ হাইস্পিড রেল প্রকল্পের দ্রুত সমাপ্তির জন্য চিন্তা প্রকাশ করেছিলেন এবং বলেছিলেন, দেশের অর্থনৈতিক রাজধানীতে ২১ শতকের পরিকাঠামো তৈরির দিকেই তাঁর সরকারের মনোযোগ রয়েছে। তিনি জানান এই সময়ের প্রয়োজন বুলেট ট্রেন। কারণ এটি ‘স্বপ্নের শহর’ মুম্বইয়ের পরিকাঠামোকে আরও শক্তিশালী করে তুলবে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Bullet Train, Nusrat Jahan

    পরবর্তী খবর