Home /News /national /
Daily Use Things Price Hike: শুধু পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাস নয়! মার্চ থেকে দাম বাড়ল এই জিনিসগুলিরও

Daily Use Things Price Hike: শুধু পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাস নয়! মার্চ থেকে দাম বাড়ল এই জিনিসগুলিরও

Daily Use Things Price Hike: পেট্রোল, ডিজেল, গ্যাসের সঙ্গে নিত্য প্রয়োজনীয় এসব জিনিসেরও দাম বেড়েছে মার্চ থেকে। দেখে নিন তালিকা।

  • Share this:

    #কলকাতা: মঙ্গলবারের পর বুধবারও পেট্রোল ও ডিজেলের দাম বাড়ানো হয়েছে। পেট্রোল এবং ডিজেলের দাম লিটার প্রতি ৮০ পয়সা বেড়েছে। মঙ্গলবার দেশের রাজধানীতে পেট্রোলের দাম ছিল ₹ ৯৬.২১ লিটার। ডিজেল বিক্রি হচ্ছে ₹ ৮৭.৪৭ লিটারে।

    দিল্লিতে, টানা দ্বিতীয় দিনে পেট্রোল এবং ডিজেলের খুচরা দাম ৮০ পয়সা করে বেড়েছে। আজ দিল্লিতে ডিজেলের দাম লিটার প্রতি ৮৮.২৭ টাকা হয়েছে। পেট্রোলের দাম বেড়ে হয়েছে প্রতি লিটার ৯৭.০১ টাকা।

    আরও পড়ুন- ট্রেনে চুরি করে কোটিপতি, এক ধাক্কায় সব সম্পত্তি খোয়াল চোর

    চলতি অর্থবছরের শেষ মাসে অর্থাৎ মার্চে আরও বেশ কিছু জিনিসের দাম বেড়েছে। জ্বালানি ছাড়াও আরও কিছু জিনিসপত্রে দাম বেড়েছে।

    প্যাকেটজাত দুধের দাম বেড়েছে: আমুল, মাদার ডেয়ারির দুধের প্যাকেটের দাম লিটার প্রতি ২ টাকা বেড়েছে। মধ্যপ্রদেশে সাঁচি মিল্ক কো-অপারেটিভ ফেডারেশনও দাম বাড়িয়েছে। সাঁচি ব্র্যান্ডের দুধের দাম প্রতি লিটারে ৫ টাকা বাড়ানো হয়েছে।

    এলপিজির দাম বেড়েছে: মঙ্গলবার ডোমেস্টিক রান্নার গ্যাসের দাম বাড়ানো হয়েছে। ঘরোয়া রান্নার গ্যাসের দাম ৫০ টাকা বাড়ানো হয়েছে। অর্থাৎ এখন সিলিন্ডারের জন্য ৫০ টাকা বেশি দিতে হবে।

    কলকাতায় রান্নার গ্যাসের দাম হল ৯৭৬ টাকা। এর আগে ৬ অক্টোবর ২০২১-এ এলপিজির দাম বাড়ানো হয়েছিল। এদিকে ১৩৭ দিন পর পেট্রোল-ডিজেলের দাম বাড়ানো হল। বিশ্বব্যাপী অপরিশোধিত তেলের দাম বেড়ে যাওয়ায় তেল বিপণন সংস্থাগুলিকে এই পদক্ষেপ নিতে হয়েছে।

    আরও পড়ুন- সাফাইয়ে গড়িমসি, নোংরা নর্দমায় ঝাঁপ দিলেন আপ কাউন্সিলর! দুধ দিয়ে স্নান সমর্থকদের

    সিএনজির দাম বেড়েছে: গাড়ি ও অন্যান্য যানবাহনে জ্বালানি হিসেবে ব্যবহৃত কমপ্রেসড ন্যাচারাল গ্যাসের (সিএনজি) দামও বেড়েছে। ৮ মার্চ থেকে দিল্লিতে সিএনজির দাম কেজি প্রতি ৫০ পয়সা বেড়েছে। এনসিআর-এ এই বৃদ্ধি প্রতি কেজিতে ১ টাকা।

    ম্যাগি নুডলসের প্রস্তুতকারক নেসলে এই মাসে প্রতি প্যাকেটের দাম 2 টাকা বাড়িয়েছে। ম্যাগি নুডলসের ১২ টাকার প্যাকেট এথন ১৪ টাকায় কিনতে হবে৷ নেসক্যাফে ক্লাসিক, ব্রুর মতো কফি ও তাজমহল চায়ের দামও বাড়ানো হয়েছে। এদিকে বাংলায় ব্যাপক জনপ্রিয় বাপুজি কেকের দামও বেড়েছে ২ টাকা করে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Fuel Price Hike, Price Hike

    পরবর্তী খবর