Home /News /national /
Over 8500 Covid-19 Cases, 4 Deaths in 24 Hours: একদিনে দেশে ৮,৫৮২ জন করোনা আক্রান্ত! সক্রিয় কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা বেড়ে ৪৪,৫১৩!

Over 8500 Covid-19 Cases, 4 Deaths in 24 Hours: একদিনে দেশে ৮,৫৮২ জন করোনা আক্রান্ত! সক্রিয় কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা বেড়ে ৪৪,৫১৩!

Covid-19 Update in India

Covid-19 Update in India

West Bengal Active Coronavirus Infections: গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোনও মৃত্যু হয়নি। গত কয়েকদিন ধরেই মৃত্যু শূন্য রয়েছে পশ্চিমবঙ্গ।

  • Share this:

    Covid-19 Update: উদ্বেগ বাড়াচ্ছে ক্রমবর্ধমান কোভিড-১৯ সংক্রমণ। রবিবার নতুন করে ৮,৫৮২ টি কোভিড-১৯ সংক্রমণ ঘটেছে এই দেশে। যার ফলে ভারতে এই মুহূর্তে সক্রিয় সংক্রমণের সংখ্যা বেড়ে ৪৪,৫১৩-তে পৌঁছেছে। শনিবারের সংখ্যার তুলনায় সামান্য বৃদ্ধি হয়েছে এইদিন। শনিবার ৮,৩২৯ টি নতুন সংক্রমণ ঘটেছিল। গত ২৪ ঘণ্টায় চারটি মৃত্যুর খবরও নথিভুক্ত করা হয়েছে। কোভিড আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এই মুহূর্তে ৫,২৪,৭৬১-এ পৌঁছেছে, জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

    আরও পড়ুন- নতুন ভ্যারিয়েন্ট মেলেনি, কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি নিয়ে ভয়ের কিছু নেই: বিশেষজ্ঞরা

    ভারতের কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ২০২০ সালের ৭ অগাস্ট ছিল ২০ লাখ, ২৩ অগাস্ট ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ, ১৬ সেপ্টেম্বর ৫০ লাখ, ২৮ সেপ্টেম্বর ৬০ লাখ, ১১ অক্টোবর ৭০ লাখ। ২৯ অক্টোবর সংক্রমণ ৮০ লাখ ছাড়িয়ে যায়। ২০ নভেম্বর ৯০ লক্ষ এবং ১৯ ডিসেম্বর ১ কোটি সংক্রমণ প্রত্যক্ষ করে এই দেশ।

    ২০২১ সালের ৪ মে দুই কোটি এবং ২৩ জুন তিন কোটি সংক্রমণের ভয়াবহ মাইলফলক অতিক্রম করেছে ভারত। করোনা সংক্রমণ উদ্বেগ বাড়াচ্ছে এই রাজ্যেও। গত ২৪ ঘণ্টায়, এই রাজ্যে করোনা আক্রান্ত ১৩৯। শুক্রবার করোনা সংক্রামিত হয়েছিলেন ১০৭ জন। এই নিয়ে রাজ্যে মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২০,২০,১৭৩।

    আরও পড়ুন- "আগামী 'আচ্ছে দিন' আরও বেশি "আচ্ছে" হতে চলেছে" দাবি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের

    তবে গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোনও মৃত্যু হয়নি। গত কয়েকদিন ধরেই মৃত্যু শূন্য রয়েছে পশ্চিমবঙ্গ। এই বিষয়টি স্বস্তিদায়ক বলেই মনে করছেন চিকিৎসকরা। রাজ্যে পজিটিভিটির হার ১.০৫ শতাংশ। যদিও দেশে COVID-19 সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেলেও তা আতঙ্কের কারণ হওয়া উচিত নয় বলেই জানিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। স্বাস্থ্য বিশেষজ্ঞদের দাবি, উদ্বেগের মতো কোনও নতুন ভ্যারিয়েন্ট পাওয়া যায়নি এবং এ পর্যন্ত সংক্রমণের বৃদ্ধিও কয়েকটি জেলাতেই সীমাবদ্ধ। সংক্রমণ বৃদ্ধির জন্য কোভিড বিধি মেনে না চলা এবং বুস্টার ডোজ নেওয়ার বিষয়ে মানুষদের উদাসীনতার দিকেও ইঙ্গিত করেছেন বিশেষজ্ঞরা।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর