Home /News /national /
Union Home Minister Amit Shah: "আগামীতে 'আচ্ছে দিন' আরও বেশি "আচ্ছে" হতে চলেছে" দাবি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের

Union Home Minister Amit Shah: "আগামীতে 'আচ্ছে দিন' আরও বেশি "আচ্ছে" হতে চলেছে" দাবি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের

Amit Shah

Amit Shah

BJP Govts Acche Din: প্রধানমন্ত্রী প্রযুক্তিকে এমনভাবে ব্যবহার করেছেন যে ১৩০ কোটি মানুষ কোনও ঝামেলা ছাড়াই ভ্যাকসিন ও সার্টিফিকেট পেয়েছেন," দাবি অমিত শাহের।

  • Share this:

    #নয়াদিল্লি: “আচ্ছে দিন আভি অউর ভি আচ্ছে হোনে ওয়ালে হ্যায়!” দাবি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। গুজরাতের দিউতে ৮০ কোটি টাকারও বেশি উন্নয়নমূলক কাজ এবং খুকরি মিউজিয়ামের উদ্বোধন করে তিনি রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাঙ্ঘভি, কেন্দ্রশাসিত অঞ্চলের (দমন ও দিউ) প্রশাসক প্রফুল্ল প্যাটেল এবং রাজ্যের রাজস্ব মন্ত্রী রাজেন্দ্র ত্রিবেদীর উপস্থিতিতে একটি জনসভায় ভাষণ দেন অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পর প্রথমবার দিউতে এলাম। আজ প্রথমবার দিউতে পশ্চিমের রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। প্রফুল্ল প্যাটেলের সুব্যবস্থার জন্য এত প্রশংসা করে তাঁরা খুশি হয়ে ফিরেছেন। আগে যখন উন্নয়ন প্রকল্পগুলি বিতরণ করা হচ্ছিল, তখন দিল্লি থেকে দিউ এবং অন্যান্য কেন্দ্রশাসিত অঞ্চলে ক্ষুদ্র পরিমাণ উন্নয়নের অর্থই পৌঁছেছিল।”

    আরও পড়ুন- বিচিত্র বিজ্ঞাপন! রোজগারের আশায় ফেসবুকে 'অদ্ভুত' পোস্টার উত্তরবঙ্গের যুবকের

    “সামুদ্রিক জীবন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, দ্বীপ পরিষ্কার করা এবং একক-ব্যবহারের প্লাস্টিক নির্মূল করার জন্য বিশ্ব ৪ জুন মহাসাগর দিবস উদযাপন করে৷ এ নিয়ে সারা বিশ্বে আলোচনা হয়। আমরা ইতিমধ্যেই দিউতে এটি করেছি, এটিই একমাত্র অঞ্চল যা সম্পূর্ণরূপে সৌর শক্তিতে চালিত হয়,” বলেন অমিত শাহ।

    “খুকরি জাদুঘর ভারতের মাটিকে ভালোবাসা প্রতিটি মানুষের আকর্ষণের কেন্দ্র হতে চলেছে। ভিশন ছাড়া উন্নয়ন সম্ভব নয়। প্রফুল্ল প্যাটেল দিউ, দাদরা এবং সিলভাসায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রূপকল্পের বাস্তবায়ন করেছেন। আমি আমার তরুণ বন্ধু ও ছাত্রদের এই জাদুঘর পরিদর্শন করতে এবং খুকরির ইতিহাস বোঝার জন্য অনুরোধ করছি।” শনিবার ৪০ কোটি টাকা ব্যয়ে দিউ থেকে ঘোঘা পর্যন্ত কেবল কারেরও উদ্বোধন করা হয়েছে। আট কোটি টাকা ব্যয়ে স্মার্ট সিটি মিশনের কাজ শুরু হয়েছে, দিউ ফোর্টের বাইরে পাঁচ কোটি টাকা ব্যয়ে একটি পাবলিক প্লাজা তৈরি করা হয়েছে।

    কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আজ এখানে যে খুকরি স্মৃতিস্তম্ভ উন্মোচন করা হচ্ছে, তা আমাদের সেনাবাহিনীর সৈনিকদের প্রতি শ্রদ্ধা যারা দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন। তরুণ ও ছাত্র-ছাত্রীদের আমার পরামর্শ, এই জাদুঘরে গিয়ে খুকরির ইতিহাসকে বোঝো।”

    আরও পড়ুন- এক মাসে ভারতের এই বিখ্যাত মন্দিরের আয় কত? চোখ কপালে ওঠাবে ভক্তদের দানের পরিমাণ!

    অমিত শাহ আরও বলেন, “মোদিজির সরকার সম্প্রতি আট বছর পূর্ণ করেছে। আমি আজ আপনাদের কাছে সরকারের একজন ঘনিষ্ঠ পর্যবেক্ষক হিসেবে এসেছি, প্রথম পাঁচ বছর দলের সভাপতি হিসেবে এবং তিন বছর ক্যাবিনেট মন্ত্রী হিসেবে। গত আট বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কঠোর পরিশ্রম আমি খুব কাছ থেকে দেখেছি। আমি তার পরিকল্পনা এবং দৃষ্টিভঙ্গি ঘনিষ্ঠভাবে দেখার সুযোগ পেয়েছি, যা দেখে শুধু ভারত নয়, সমগ্র বিশ্ব বিস্মিত।”

    “আট বছরে, তিনি (মোদি) বিশ্বে ভারতের সম্মান পুনঃপ্রতিষ্ঠার কাজ করেছেন। প্রধানমন্ত্রী প্রযুক্তিকে এমনভাবে ব্যবহার করেছেন যে ১৩০ কোটি মানুষ কোনও ঝামেলা ছাড়াই ভ্যাকসিন ও সার্টিফিকেট পেয়েছেন। ভবিষ্যতেও এ ধরনের মহামারী হলে এক লিটার অক্সিজেনও আমদানি করতে হবে না,” দাবি অমিত শাহের।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Amit Shah, PM Narendra Modi

    পরবর্তী খবর