Home /News /national /
Tirumala Tirupati Mandir Income: এক মাসে ভারতের এই বিখ্যাত মন্দিরের আয় কত? চোখ কপালে ওঠাবে ভক্তদের দানের পরিমাণ!

Tirumala Tirupati Mandir Income: এক মাসে ভারতের এই বিখ্যাত মন্দিরের আয় কত? চোখ কপালে ওঠাবে ভক্তদের দানের পরিমাণ!

Tirupati Mandir

Tirupati Mandir

Tirumala Tirupati Sri Venkateswara Swamy Mandir Hundi Collection: এভি ধর্ম রেড্ডির মতে, মে মাসে তিরুমালার শ্রী ভেঙ্কটেশ্বর স্বামীর মন্দিরে ২২,৬২,০০০ ভক্ত এসেছিলেন।

  • Share this:

    Tirumala Tirupati Devasthanams: রেকর্ড গড়ল তিরুপতি মন্দির! দেশের ধনীতম মন্দিরের তালিকার একছত্র অধিপতি বলা যায় এই মন্দিরকে। ভক্তদের নানাবিধ দানে এই মন্দিরের তহবিলে প্রতিবছর যে পরিমাণ টাকা জমে তা চোখ কপালে তুলে দেবে। শুধু একমাসেই এই মন্দির যা আয় করেছে তা তাক লাগিয়ে দেবে। তিরুমালা তিরুপতি দেবস্থানম (TTD) শ্রী ভেঙ্কটেশ্বর স্বামীর ভক্তদের কাছ থেকে অনুদানের আকারে ১৩০.২৯ কোটি টাকারও বেশি সংগ্রহ করেছে কেবল মে মাসে! হুন্ডি সংগ্রহে একটি সর্বকালের রেকর্ড গড়েছে, গণমাধ্যমকে জানান TTD -র কার্যনির্বাহী কর্মকর্তা এভি ধর্ম রেড্ডি।

    এভি ধর্ম রেড্ডির মতে, মে মাসে তিরুমালার শ্রী ভেঙ্কটেশ্বর স্বামীর মন্দিরে ২২,৬২,০০০ ভক্ত এসেছিলেন। ১.৮৬ লক্ষ লাড্ডু বিক্রি হয়েছে, প্রায় ৪৭ লক্ষ ভক্ত মাতৃশ্রী তারিগোন্ডা ভেঙ্গামাম্বা অন্নপ্রসাদা ভবনে ‘অন্নপ্রসাদম’ গ্রহণ করেছিলেন। শুধু তাই নয়, এই একই মাসে দেবতাকে চুল দান করেছেন ১০,৭২,০০০ ভক্ত!

    আরও পড়ুন- ভাইরাল ভিডিও: বাঁদরের বুদ্ধি! নিজের ক্ষত সারাতে সোজা ডাক্তারখানায় হাজির মা বাঁদর

    মে মাসে রেকর্ড সংখ্যক ভক্তদের তিরুমালা পরিদর্শনের অন্যতম কারণ হল, দুই বছর ধরে চলা মহামারী। করোনা পরিস্থিতিতে মন্দিরে আসতে পারেননি ভক্তরা। তার উপর মে মাসে গরমের ছুটি চলায় ব্যাপক পরিমাণে ভক্তরা মন্দির দর্শনে এসেছেন মে মাসে।

    কার্যনির্বাহী ওই আধিকারিক জানিয়েছেন, আজ, অর্থাৎ শনি ও রবিবার তিরুমালায় অপ্রত্যাশিত ভিড় হতে পারে। সপ্তাহান্তে ভগবান ভেঙ্কটেশ্বরের দর্শন পেতে ভক্তদের দু’দিন ধরে অপেক্ষা করতে হয়। ভক্তদের প্রচণ্ড ভিড়ের কারণে শ্রীভারুর দর্শনের জন্য ধৈর্য ধরে অপেক্ষা করার আহ্বানও জানান এভি ধর্ম রেড্ডি।

    আরও পড়ুন- তেতো সবজি দেখেই নাক-মুখ কুঁচকে যায়? বলুন তো উচ্ছেকে কী বলে ইংরেজিতে!

    ইতিমধ্যেই তামিলনাড়ুর ভক্তরা TTD-এর অধীনে বিভিন্ন ট্রাস্টে অনুদানের আকারে ১০ কোটি টাকা দিয়েছেন। চেন্নাইয়ের এক ভক্ত সরোজা সূর্য নারায়ণন, হিরে জড়ানো একটি সোনার পবিত্র সুতো এবং ২.৪৫ কোটি টাকা মূল্যের ৪.১৫০ কিলোগ্রাম ওজনের একটি সোনার নেকলেসও দান করেছেন বলে জানিয়েছে TTD কর্তৃপক্ষ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Tirupati, Tirupati temple

    পরবর্তী খবর