Home /News /national /
Covid-19 Deaths in India: কোভিডের সময় 'সরকারের গাফিলতি'তে মৃত্যু হয়েছে ৪০ লক্ষ মানুষের: চাঞ্চল্যকর দাবি রাহুল গান্ধির!

Covid-19 Deaths in India: কোভিডের সময় 'সরকারের গাফিলতি'তে মৃত্যু হয়েছে ৪০ লক্ষ মানুষের: চাঞ্চল্যকর দাবি রাহুল গান্ধির!

কংগ্রেস নেতা রাহুল গান্ধি। Photo-ANI

কংগ্রেস নেতা রাহুল গান্ধি। Photo-ANI

Covid-19 Pandemic Death Toll in India: সমস্ত মৃতদের পরিবার পিছু চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ারও দাবি তুলেছেন রাহুল।

  • Share this:

    #নয়াদিল্লি: শুধুমাত্র সরকারের গাফিলতির কারণেই ভারতে করোনাভাইরাস মহামারীর বলি হয়েছেন প্রায় ৪০ লক্ষ ভারতীয়! রবিবার কংগ্রেস নেতা রাহুল গান্ধি এমনই দাবি করেছেন। সমস্ত মৃতদের পরিবার পিছু চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ারও দাবি তুলেছেন রাহুল।

    ট্যুইটে রাহুল গান্ধি নিউইয়র্ক টাইমসের একটি প্রতিবেদনের স্ক্রিনশট শেয়ার করেছেন, যাতে বলা হয়েছে, বিশ্বব্যাপী কোভিডে মৃত্যুর সংখ্যা জানানোর চেষ্টা করছে WHO। আর WHO-এর এই প্রচেষ্টাকে বাধা দিচ্ছে ভারত। “মোদিজি সত্য বলেন না, অন্যকেও বলতে দেন না। তিনি এখনও মিথ্যা বলছেন যে অক্সিজেনের ঘাটতির কারণে কেউ মারা যাননি!” প্রতিবেদনের স্ক্রিনশট সহ হিন্দিতে একটি ট্যুইটে অভিযোগ করেছেন রাহুল। “আমি আগেও বলেছিলাম কোভিডের সময় সরকারের অবহেলার কারণে পাঁচ লাখ নয়, ৪০ লক্ষাধিক ভারতীয় মারা গিয়েছেন,” বলেন প্রাক্তন কংগ্রেস প্রধান।

    আরও পড়ুন- বারে বারেই পিছিয়ে যাচ্ছে অযোধ্যার রাম মন্দির উদবোধনের তারিখ! কিন্তু কেন?

    “আপনার দায়িত্ব পালন করুন, মোদিজি কোভিডে কেউ মারা গিয়েছে এমন প্রত্যেক পরিবারকে চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দিন,” বলেন রাহুল গান্ধি।

    শনিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) যে পদ্ধতিতে দেশে COVID-19 মৃত্যুর সংখ্যা অনুমান করে সেই পদ্ধতি নিয়েই প্রশ্ন তুলেছে ভারত। কেন্দ্র জানিয়েছে, ভৌগোলিক আকার এবং এত বিপুল জনসংখ্যায় মৃত্যুর পরিসংখ্যান অনুমান করার জন্য এই ধরনের গাণিতিক মডেলিং ব্যবহার করা যায় না। ১৬ এপ্রিল ‘বিশ্বব্যাপী কোভিডে মৃত্যুর পরিসংখ্যানকে প্রকাশ্যে আনার বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রচেষ্টাকে বাধা দিচ্ছে ভারত’ শীর্ষক প্রতিবেদনের প্রতিক্রিয়ায় একটি বিবৃতি জারি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। মন্ত্রক জানিয়েছে, ভারত কেবল বিভিন্ন সময়ে ব্যবহৃত পদ্ধতি নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে নিজের উদ্বেগ ভাগ করেছে।

    আরও পড়ুন- আসানসোলে ভোটই দেয়নি সাধারণ মানুষ: দুই আসনে বিজেপির হারের বিশ্লেষণ দিলীপ ঘোষের

    কংগ্রেসের অভিযোগ, সরকার COVID-19 মৃত্যুর প্রকৃত পরিসংখ্যান প্রকাশ করেনি। মৃতদের পরিবারের সদস্যদের চার লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবিও করেছে কংগ্রেস। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত হয়ে চারজনের মৃত্যুর ঘটেছে। কোভিডে মৃতের সংখ্যা এখন ৫,২১,৭৫১।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19, Rahul Gandhi

    পরবর্তী খবর