Home /News /kolkata /
Dilip Ghosh: "আসানসোলে ভোটই দেয়নি সাধারণ মানুষ": দুই আসনে বিজেপির হারের বিশ্লেষণ দিলীপ ঘোষের

Dilip Ghosh: "আসানসোলে ভোটই দেয়নি সাধারণ মানুষ": দুই আসনে বিজেপির হারের বিশ্লেষণ দিলীপ ঘোষের

দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ

Asansol and Ballygunge By Election Results: বালিগঞ্জের তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয় পেয়েছেন ৫০ হাজার ৭২২ ভোট আর সিপিএম প্রার্থী সায়রা হালিম পেয়েছেন ৩০ হাজার ৮১৮ ভোট।

  • Share this:

    #কলকাতা: এই প্রথম আসানসোল লোকসভা কেন্দ্রে জিতল তৃণমূল কংগ্রেস! তাও রেকর্ড ভোটের ব্যবধানে। অন্যদিকে বালিগঞ্জে তৃণমূল জিতলেও সবাইকে তাক লাগিয়ে ব্যাপক ভোট টেনেছে বামেরা। তবে দিলীপ ঘোষের মতে, সাধারণ মানুষ এবার কোনও ভোটই দেননি আসানসোলে। আর রাজ্যজুড়ে সন্ত্রাসের ভয়ে বালিগঞ্জের ভোটাররা বিজেপিকে ভোট দিতে পারেননি। রবিবার ইকোপার্কে এমনটাই জানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। শনিবারই আসানসোল লোকসভা ও বালিগঞ্জ বিধানসভা আসনের উপ নির্বাচনের ফল ঘোষণা হয়েছে।

    ১৯৫৭ থেকে ২০২২ সাল পর্যন্ত আসানসোল লোকসভা আসনে নির্বাচন হয়েছে ১৮ বার। এর মধ্যে ২০০৫ ও ২০২২ দু’বার উপনির্বাচন হয়েছে। এই ১৮ বার সাধারণ নির্বাচনের মধ্যে সিপিআইএম জিতেছে ১০ বার। কংগ্রেস জিতেছে ৪ বার। বিজেপি জিতেছে ২ বার। একবার জিতেছে সংযুক্ত সোশ্যালিস্ট পার্টি। আর এই প্রথম বার শত্রুঘ্ন সিনহাকে সামনে রেখে জিতল তৃণমূল কংগ্রেস।

    আরও পড়ুন- রেকর্ড ব্যবধানে জয়ী বাবা! শত্রুঘ্ন সিনহাকে অভিনন্দন জানিয়ে উচ্ছ্বসিত সোনাক্ষী!

    আসানসোল লোকসভার ফল প্রসঙ্গে দিলীপ বলেন, “তৃণমূল অন্য লোক দিয়ে ভোট করিয়েছে। ভোট নিয়ে আগ্রহই ছিল না আসানসোলের মানুষের, সাধারণ মানুষ ভোটই দেয়নি আসানসোলে।” তাহলে বালিগঞ্জে কেন জামানত বাজেয়াপ্ত হয়ে গেল বিজেপি প্রার্থী কেয়া ঘোষের? বালিগঞ্জ বিধানসভা আসনের ফল প্রসঙ্গে দিলীপের মত, বালিগঞ্জের ভোটাররা যারা সিপিএমকে ছেড়ে এর আগে তৃণমূলকে ভোট দিয়েছিলেন, তাঁরা ফের বামেদের ভোট দিয়েছেন। “বিধানসভা ভোটের পরে যে সন্ত্রাসের পরিবেশ তৈরি করা হয়েছে রাজ্যে তাতে আমাদের ভোটাররা কেউ ভোট দিতে পারেননি,” বলেন দিলীপ ঘোষ।

    আরও পড়ুন- ফের কলকাতায় গাঁটছড়া বাঁধলেন রণবীর-আলিয়া! এবার বিয়ে বালিগঞ্জে বাঙালি মতে

    বালিগঞ্জে তৃতীয় স্থানে রয়েছে বিজেপি। নির্বাচনের ফলে দেখা গিয়েছে, বালিগঞ্জের তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয় পেয়েছেন ৫০ হাজার ৭২২ ভোট আর সিপিএম প্রার্থী সায়রা হালিম পেয়েছেন ৩০ হাজার ৮১৮ ভোট। দ্বিতীয় স্থানে রয়েছে বামেরা।

    Sanhyik Ghosh

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Asansol By Election, Ballygung By Election 2022, BJP Dilip Ghosh

    পরবর্তী খবর