হোম /খবর /দেশ /
মুখ্যমন্ত্রী হবেন কে, কর্ণাটক নিয়ে টানাপোড়েন কংগ্রেসে! দুই নেতাকে দিল্লিতে ডাক

Karnataka assembly elections 2023: মুখ্যমন্ত্রী হবেন কে, কর্ণাটক নিয়ে টানাপোড়েন কংগ্রেসে! দুই নেতাকে দিল্লিতে ডাক

মুখ্যমন্ত্রী পদের দুই দাবিদার সিদ্দারামাইয়া এবং শিবকুমার৷ ছবি- পিটিআই

মুখ্যমন্ত্রী পদের দুই দাবিদার সিদ্দারামাইয়া এবং শিবকুমার৷ ছবি- পিটিআই

কর্ণটাকের মুখ্যমন্ত্রী নির্বাচন করতে গতকাল সন্ধ্য়ায় বৈঠকে বসে কংগ্রেস পরিষদীয় দল।

  • Share this:

নয়াদিল্লি: কর্ণাটকের  মুখ্যমন্ত্রী পদে কোনও নাম চূড়ান্ত করতে পারল না কংগ্রেসের রাজ্য নেতৃত্ব। দলের শীর্ষ নেতৃত্ব এবং সভাপতি মলিকর্জুন খাড়গের উপরেই মুখ্যমন্ত্রী বাছাইয়ের দায়িত্ব ছেড়ে দিল রাজ্য নেতৃত্ব। আগামী সপ্তাহের বৃহস্পতিবার নতুন মুখ্যমন্ত্রী এবং মন্ত্রিসভা শপথগ্রহণ করবে বলে জানানো হয়েছে দলের পক্ষ থেকে।

আরও পড়ুন:  ‘মনে পড়ে জেলে সনিয়া গান্ধি দেখা করতে এসেছিলেন’, চোখে জল নিয়ে বললেন শিবকুমার

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী পদে দুই দাবিদার ডি কে শিবকুমার এবং সিদ্দারামাইয়াকে দিল্লি ডেকে পাঠানো হয়েছে৷ আজ সন্ধ্যাতেই দিল্লি পৌঁছবেন তাঁরা৷ সম্ভবত তার পরেই চূড়ান্ত হবে মুখ্যমন্ত্রীর নাম৷

কর্ণটাকের মুখ্যমন্ত্রী নির্বাচন করতে গতকাল সন্ধ্য়ায় বৈঠকে বসে কংগ্রেস পরিষদীয় দল। কয়েক ঘন্টা বৈঠকের পর দলের পক্ষে প্রস্তাবনা গৃহীত হয়, বিষয়টি নিয়ে দলের সভাপতি চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। বেঙ্গালুরুতে যখন পরিষদীয় দলের বৈঠক চলছে, সেই সময় বাইরে বিক্ষোভ এবং স্লোগান দিতে থাকেন প্রদেশ কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমার এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার অনুগামীরা। দু জনের অনুগামীরাই তাঁদের নেতাকে মুখ্যমন্ত্রী করার দাবি জানান।

আরও পড়ুন: দল বদলেও হারলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী শেট্টিয়ার, কর্ণাটকের ভোটে পরাস্ত ১২ জন মন্ত্রী

বৈঠকের পর রণদীপ সিং সুরজেওয়ালা বলেন, “দলের সভাপতিকে মুখ্যমন্ত্রী পদে নাম চূড়ান্ত করার দায়িত্ব দেওয়ার প্রস্তাবনা গৃহীত হয়েছে। সেই প্রস্তাবনা সমর্থন করেছেন ১৩৫ জন বিধায়ক। এই প্রস্তাবনা সম্পর্কে দলের সভাপতিকে জানিয়েছেন কে সি বেণুগোপাল। “

তবে সূত্রের খবর, সিদ্দারামাইয়া অনেকটাই এগিয়ে রয়েছেন মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে। সেই সঙ্গে সম্ভবত তিন জন উপ মুখ্যমন্ত্রী থাকতে পারেন। একজন উপ মুখ্যমন্ত্রী সম্ভবত লিঙ্গায়েত সম্প্রদায়ের কোনও নেতাকে করা হতে পারে বলে সূত্রের খবর। তবে এখনও এ বিষয়ে স্পষ্ট কিছু জানা যায়নি।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Congress, D K Shivakumar, Karnataka assembly elections 2023, Karnataka assembly elections results, Siddaramaiah