Home /News /national /
Case on Agnipath violence filed in Supreme Court: বাড়ছে বিক্ষোভ, এবার অগ্নিপথ নিয়ে মামলা দায়ের সুপ্রিম কোর্টে

Case on Agnipath violence filed in Supreme Court: বাড়ছে বিক্ষোভ, এবার অগ্নিপথ নিয়ে মামলা দায়ের সুপ্রিম কোর্টে

সুপ্রিম কোর্টে অগ্নিপথ মামলা৷

সুপ্রিম কোর্টে অগ্নিপথ মামলা৷

গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং বায়ুসেনা প্রধান আরকে ভাদুরিয়ার একপ্রস্থ বৈঠক হয়।

  • Share this:

#নয়াদিল্লি : অগ্নিপথ নিয়ে মামলার জল গড়ালো সুপ্রিম কোর্টে। অগ্নিপথ প্রকল্প চালু করার প্রতিবাদে যে দেশজুড়ে হিংসাত্মক ঘটনা ঘটে চলেছে তার তদন্তে সিট গঠনের আর্জি জানিয়ে শীর্ষ আদালতে মামলা দায়ের করলেন দিল্লির আইনজীবী বিশাল তিওয়ারি। এ ছাড়াও, কেন্দ্রীয় সরকারের অগ্নিপথ প্রকল্পের নানান দিক খতিয়ে দেখতে সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি নেতৃত্বে বিশেষ তদন্ত কমিটি গঠনের আর্জি জানানো হয়েছে মামলার আবেদনে।

অগ্নিপথের প্রতিবাদের জেরে জ্বলে পুড়ে ছারখার সরকারি সম্পত্তি, বিশেষ করে ট্রেন। সেনাবাহিনীতে চাকরি প্রার্থীদের প্রতিবাদের আগুনে জ্বলছে আসমুদ্র হিমাচল। এই পরিস্থিতিতে অগ্নিপথ প্রকল্পে সেনাবাহিনীতে নিয়োগ নিয়ে তিন বাহিনীর প্রধানের সঙ্গে বৈঠকে বসেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। দেশজুড়ে প্রতিবাদের চাপে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার অগ্নিপথ প্রকল্পে নিয়োগের বয়স বাড়িয়েছে। পরিস্থিতি সামাল দিতে আরও কোনও ছাড় দেওয়া যায় কিনা, বা কীভাবে এই পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যাবে তা নিয়ে তিন বাহিনীর প্রধানের সঙ্গে আলোচনার জন্য এই বৈঠক বলে সূত্রের খবর।

আরও পড়ুন: 'অগ্নিপথ'-এ অগ্নিগর্ভ দেশ, শনিবারও বাতিল জম্মু তাওয়াই-সহ একাধিক দূরপাল্লার ট্রেন

গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং বায়ুসেনা প্রধান আরকে ভাদুরিয়ার একপ্রস্থ বৈঠক হয়। সেই বৈঠকেও এই বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: অগ্নিপথ প্রতিবাদের মধ্যে বিহারের স্টেশন থেকে লুঠ ৩ লক্ষ টাকা, উত্তরপ্রদেশে ধৃত ২৬০

শুক্রবার বিহারের বিহিয়া রেল স্টেশন থেকে তিন লক্ষ টাকা লুঠ হয়েছে। অভিযোগ, অগ্নিপথ আন্দোলনকারীদের প্রতিবাদের সময়েই এই বিপুল পরিমাণ টাকা লুঠ করা হয়েছে। বিহারের আরাহ জেলার ঘটনায় কার্যত দিশেহারা  প্রশাসন। সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুসারে, সামরিক বাহিনীতে নতুন নিয়োগের প্রকল্প চালু হওয়ার পর থেকেই বিহারের একাধিক জেলায় এই বিক্ষোভের আগুন জ্বলেছে। তারই অংশ হিসাবে এখানেও বিক্ষোভ চলছিল। অভিযোগ, বিক্ষোভকারীরা সেখান থেকেই লুঠ করে প্রায় ৩ লক্ষ টাকা।

এ দিকে উত্তরপ্রদেশে চলতি বিক্ষোভে ২৬০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার মোট ২৬০ জনের অভিযোগ দায়ের করা হয়েছে। ফিরোজাবাদ, আলিগড়, বারাণসী ও গৌতমবুদ্ধ নগর জেলায় এই সমস্ত অভিযোগ দায়ের করা হয়েছে।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Agnipath, Supreme Court

পরবর্তী খবর