Home /News /national /
Agnipath Scheme Protest:'অগ্নিপথ'-এ অগ্নিগর্ভ দেশ, শনিবারও বাতিল জম্মু তাওয়াই-সহ একাধিক দূরপাল্লার ট্রেন

Agnipath Scheme Protest:'অগ্নিপথ'-এ অগ্নিগর্ভ দেশ, শনিবারও বাতিল জম্মু তাওয়াই-সহ একাধিক দূরপাল্লার ট্রেন

এখনও পর্যন্ত পূর্ব রেলের ১৭টি ট্রেন বাতিল হয়েছে। দক্ষিণ পূর্ব রেলের বাতিল হয়েছে ১১ টি ট্রেন। পূর্ব মধ্য রেল-এর ৬৪টি ট্রেন বাতিল হয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: মোদি সরকারের 'অগ্নিপথ' নিয়োগ প্রকল্পের বিরোধিতায় দেশের বিভিন্ন প্রান্তে বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছে বিক্ষোভ ৷ বিক্ষোভের প্রেক্ষিতে শুক্রবার একের পর এক ট্রেন বাতিল করেছিল রেল। হাওড়া এবং কলকাতা স্টেশন থেকে একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল ঘোষণা হয়। কয়েকটি যাত্রীবাহী ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করে রেল। শনিবারও বাতিল হল একাধিক ট্রেন।

পশ্চিমবঙ্গ এবং বিহার থেকে যাতায়াতকারী মোট আটটি ট্রেনের চলাচল বাতিল ঘোষণা করল পূর্ব-মধ্য রেল। তালিকায় রয়েছে কলকাতা এবং হাওড়াও। শনিবার বাতিল হয়েছে শিয়ালদহ-বালিয়া এক্সপ্রেস, জামালপুর-ভাগলপুর-জামালপুর প্যাসেঞ্জার, সাহিবগঞ্জ-দানাপুর ইন্টারসিটি এক্সপ্রেস।

এছাড়াও বাতিল হয়েছে হাওড়া-রাঁচি শতাব্দী এক্সপ্রেস, হাওড়া-ধানবাদ ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস, হাওড়া-নয়াদিল্লি পূর্বা এক্সপ্রেস, হাওড়া-দাড়ভাঙা এক্সপ্রেস, হাওড়া-জয়নগর এক্সপ্রেস। এদিন বাতিল হয়েছে কলকাতা-জম্মু তাওয়াই এক্সপ্রেস।

হাওড়া, আসানসোল, মালদহের একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল হয়েছে। বাতিল হয়েছে মালদহ টাউন-নিউদিল্লি এক্সপ্রেস ট্রেন। এ ছাড়া, বাতিল হয়েছে হাওড়া-দেহরাদূন কুম্ভ এক্সপ্রেস, হাওড়া-পটনা জনশতাব্দী এক্সপ্রেস। এ ছাড়া রয়েছে, সাহিবগঞ্জ-দানাপুর ইন্টারসিটি এক্সপ্রেস, জামালপুর-ভাগলপুর প্যাসেঞ্জার ট্রেন, আসানসোল-গয়া মেমু এক্সপ্রেস, আসানসোল-বারাণসী মেমু এক্সপ্রেস, ভাগলপুর-আনন্দ বিহার গরিবরথ ট্রেন। এখনও পর্যন্ত পূর্ব রেলের ১৭টি ট্রেন বাতিল হয়েছে। দক্ষিণ পূর্ব রেলের বাতিল হয়েছে ১১ টি ট্রেন। পূর্ব মধ্য রেল-এর ৬৪টি ট্রেন বাতিল হয়েছে।

অন্যদিকে, দেশ জুড়ে বিক্ষোভের মধ্যে  শিথিল হল ‘অগ্নিপথ’। শনিবার অগ্নিবীরদের জন্য ১০ শতাংশ সংরক্ষণের সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কেন্দ্রীয় বাহিনী এবং অসম রাইফেলসে ১০ শতাংশ সংরক্ষণ দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বাড়ছে নিয়োগের ঊর্ধ্বসীমাও। প্রথম ব্যাচের অগ্নিবীরদের জন্য নিয়োগের ঊর্ধ্বসীমা পাঁচ বছর বাড়ানো হয়েছে।

ABIR GHOSHAL
Published by:Rukmini Mazumder
First published:

Tags: Agnipath Scheme Protest

পরবর্তী খবর