Home /News /national /
Agnipath: অগ্নিপথ প্রতিবাদের মধ্যে বিহারের স্টেশন থেকে লুঠ ৩ লক্ষ টাকা, উত্তরপ্রদেশে ধৃত ২৬০

Agnipath: অগ্নিপথ প্রতিবাদের মধ্যে বিহারের স্টেশন থেকে লুঠ ৩ লক্ষ টাকা, উত্তরপ্রদেশে ধৃত ২৬০

অগ্নিপথে বিরোধী আন্দোলনে জ্বলছে বাস

অগ্নিপথে বিরোধী আন্দোলনে জ্বলছে বাস

Agnipath: এ দিকে উত্তরপ্রদেশে চলতি বিক্ষোভে ২৬০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

  • Share this:

    #নয়াদিল্লি: শুক্রবার বিহারের বিহিয়া রেল স্টেশন থেকে লুঠ হল তিন লক্ষ টাকা। অভিযোগ, অগ্নিপথ আন্দোলনকারীদের প্রতিবাদের সময়েই এই বিপুল পরিমাণ টাকা লুঠ করা হয়েছে। বিহারের আরাহ জেলায় ঘটে যাওয়া এই ঘটনায় কার্যত অসহায় দেখাচ্ছে প্রশাসনকে। সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুসারে সামরিক বাহিনীতে নতুন নিয়োগের প্রকল্প চালু হওয়ার পর থেকেই বিহারের একাধিক জেলায় এই বিক্ষোভের আগুন জ্বলেছে। তারই অংশ হিসাবে এখানেও বিক্ষোভ চলছিল। বিক্ষোভকারীরা সেখান থেকেই লুঠ করে প্রায় ৩ লক্ষ টাকা।

    আরও পড়ুন- রাজ্যে অগ্নিপথের আঁচ! কলকাতা আসানসোল থেকে কোন কোন ট্রেন বাতিল হল দেখে নিন তালিকা

    এ দিকে উত্তরপ্রদেশে চলতি বিক্ষোভে ২৬০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার মোট ২৬০ জনের অভিযোগ দায়ের করা হয়েছে। ফিরোজাবাদ, আলিগড়, বারাণসী ও গৌতমবুদ্ধ নগর জেলায় এই সমস্ত অভিযোগ দায়ের করা হয়েছে। এখনও পর্যন্ত ঘটনায় গ্রেফতারির সংখ্যা সর্বোচ্চ বালিয়া জেলায়, সেখানে গ্রেফতার করা হয়েছে ১০৯ জনকে। এ ছাড়া মথুরায় ৭০ জনকে, আলিগড়ে ৩১ জনকে, বারাণসীতে ২৭ জনকে ও গৌতমবু্দ্ধ নগরে ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় গ্রেফতারির সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

    আরও পড়ুন- যাদের চাকরিতে রাখা হবে না সেই অগ্নিবীরদের দক্ষতার শংসাপত্র দেওয়া হবে: কেন্দ্র

    অগ্নিপথ বিরোধী আন্দোলন ছড়িয়ে পড়েছে ওড়িশা জেলাতেও। সেখানেও কটকের একাধিক ব্যস্ত রাস্তা অবরোধ করেছে প্রতিবাদীরা। প্রতিবাদীদের মধ্যে একটা বড় অংশ দাবি করেছে, তারা ইতিমধ্যে শারিরীক পরীক্ষায় ঊত্তীর্ণ হয়েছে, এখন লিখিত পরীক্ষার অপেক্ষা করছে। সেই পরিস্থিতিতে এই নতুন নির্দেশনামা তাঁদের প্রভাবিত করতে পারে। সম্প্রতি ওড়িশায় এক ব্যক্তি আত্মঘাতী হন বলে অভিযোগ। তিনি সেনার শারিরীক পরীক্ষায় পাশ করেছিলেন, কিন্তু অগ্নিপথ প্রকল্পের কারণে তাঁর সেনার চাকরি প্রশ্নের মুখে পড়ে, তার পরেই তিনি আত্মঘাতী হন বলে অভিযোগ। কটক পুলিশের ডেপুটি কমিশনার পিণাক মিশ্র জানিয়েছেন, সর্বত্র আঁটোসাঁটো করা হয়েছে নিরাপত্তা।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Agnipath

    পরবর্তী খবর