Home /News /national /

Indian Army Helicopter Crashes in Tamil Nadu: শুক্রবার দিল্লিতে হবে শেষকৃত্য, মরদেহ রাখা থাকবে বিপিন রাওয়াতের দিল্লির বাড়িতে

Indian Army Helicopter Crashes in Tamil Nadu: শুক্রবার দিল্লিতে হবে শেষকৃত্য, মরদেহ রাখা থাকবে বিপিন রাওয়াতের দিল্লির বাড়িতে

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Last Rites of Bipin Rawat: ইতিমধ্যে এই দুর্ঘটনার তদন্ত শুরু করার কথা জানিয়েছে ভারতীয় বায়ুসেনা। কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হবে তদন্তে।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের (CDS Bipin Rawat) শেষকৃত্য সম্পন্ন হবে (Last Rites of Bipin Rawat)  শুক্রবার। কেন্দ্রীয় সরকার সূত্রে খবর, দিল্লি ক্যান্টনমেন্ট (Delhi) এলাকায় শেষকৃত্য হবে বিপিনের। তার আগে বিপিন ও তাঁর স্ত্রীয়ের দেহ রাখা থাকবে তাঁদের দিল্লির বাড়িতে। শুক্রবার বেলা ১১টা থেকে ২টো পর্যন্ত তাঁদের শেষ শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ। এর পর শেষ যাত্রা শুরু হবে কামরাজ মার্গ থেকে।

    আরও পড়ুন: প্রয়াত চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত

    অন্য দিকে বৃহস্পতিবারই এই হেলিকপ্টার দুর্ঘটনা নিয়ে সংসদে বিবৃতি দিতে পারেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। তিনি এই বিষয়ে বিস্তারিত সংসদকে জানাবেন বলে খবর পাওয়া গিয়েছে। ইতিমধ্যে এই দুর্ঘটনার তদন্ত শুরু করার কথা জানিয়েছে ভারতীয় বায়ুসেনা। কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হবে তদন্তে। প্রাথমিক ভাবে বায়ুসেনা সূত্রে খবর, দৃশ্যমানতা কম থাকার জন্যই এই ঘটনা ঘটেছে। ২০১২ সাল থেকে Mi17V5 কপ্টারটি ভরসাযোগ্য একটি কপ্টার হিসাবে কাজ করছে। সেখানে যান্ত্রিক ত্রুটির বিষয়টি হয়ত ততটা গুরুত্ব দেওয়া যায় না। তবে অন্য এক সংবাদ সংস্থার খবর অনুসারে, জেনারেল রাওয়াতের কপ্টারটি কোন পথে যাচ্ছে, তার গতিবিধি ধরা সম্ভব হয়নি রেডারে। কারণ, কোয়েম্বাটোরে নিম্ন উচ্চতায় চলা আকাশযানের গতিপথ ধরার কোনও রেডার নেই।

    আরও পড়ুন: বিপিন রাওয়াতের মৃত্যুতে শোক প্রকাশ রাষ্ট্রপতির, ছবি পোস্ট করে শোক প্রধানমন্ত্রীরও

    বৃহস্পতিবার সকালেই জেনারেল বিপিন রাওয়াতের বাড়িতে পৌঁছন সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। এ ছাড়া ভারতীয় বায়ুসেনা প্রধান মার্শাল ভিআর চৌধুরী যান কুন্নুরের দুর্ঘটনাস্থলে। নীলগিরি পাহাড়ের ঢালে যে জঙ্গল ও চা বাগানের ভিতর এই কপ্টারটি ভেঙে পড়েছিল, সেখানে গিয়ে খোঁজ-খবর নেন তিনি। ও দিকে আমেরিকার পক্ষ থেকেও এ দিন বিপিনের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে। পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন আমেরিকার সেক্রেটারি জেনারেল। আমেরিকার পক্ষ থেকে বলা হয়েছে, প্রয়াত জেনারেল বিপিন রাওয়াত ছিলেন ইন্দো-মার্কিন সম্পর্কের এক শক্তিশালী স্তম্ভ। তিনি এই দু'দেশের সম্পর্কের এক গুরুত্বপূর্ণ অংশ ছিলেন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Bipin rawat

    পরবর্তী খবর