• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Bipin Rawat: প্রয়াত চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত

Bipin Rawat: প্রয়াত চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত

ফাইল ছবি

ফাইল ছবি

Bipin Rawat Helicopter Crash: বুধবার বেলা সাড়ে ১২টা নাগাদ তামিলনাড়ুর জঙ্গল ও চা বাগানে ঘেরা কুন্নুরে ভেঙে পড়ে বিপিন রাওয়াতের কপ্টারটি।

  • Share this:

    #নয়াদিল্লি: প্রয়াত হলেন  চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত (Bipin Rawat)। বুধবার সকালেই তামিলনাড়ু কুন্নুরে এক ভয়ানক কপ্টার দুর্ঘটনার খবর পাওয়া যায় (Indian Army Helicopter Crashes in Tamil Nadu)। সেই কপ্টারে যাত্রী ছিলেন বিপিন রাওয়াত। কপ্টার দুর্ঘটনার মুখে পড়ার পরেই যাত্রীদের মধ্যে তিনজকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ৮ কিলোমিটার দূরের একটি হাসপাতালে। তৈরি করা হয় বিশেষজ্ঞ চিকিৎসকদের দল। কিন্তু সেই হাসপাতালেই মৃত্যু হয় বিপিন রাওয়াতের। ঘটনার শোকের ছায়া নেমে এসেছে দেশজুড়ে। বিকেলে ভারতীয় বায়ুসেনার টুইটার অ্যাকাউন্টে বলা হয়েছে, বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী-সহ মোট ১৩ জনের মৃত্যু হয়েছে। এক জনের চিকিৎসা চলছে হাসপাতালে। যদিও আগেই খবর এসেছিল, এক মহিলার দেহ উদ্ধার করা হয়েছে ঘটনাস্থল থেকে। পরে জানা যায়, হেলিকপ্টরা একমাত্র মহিলা যাত্রী হিসাবে ছিলেন মধুলিকা রাওয়াত।

    আরও পড়ুন: সস্ত্রীক বিপিন রাওয়াত সহ ১৪ জনকে নিয়ে তামিলনাড়ুতে ভেঙে পড়ল সেনার হেলিকপ্টার

    বুধবার বেলা সাড়ে ১২টা নাগাদ তামিলনাড়ুর জঙ্গল ও চা বাগানে ঘেরা কুন্নুরে ভেঙে পড়ে বিপিন রাওয়াতের কপ্টারটি। এটি প্রযুক্তিগত দিক থেকে ভারতীয় সেনার অত্যন্ত ভরসাযোগ্য এমআই-১৭ হেলিকপ্টার। বিপিনের সঙ্গে হেলিকপ্টারে ছিলেন তাঁর স্ত্রীও। ঘটনাস্থল থেকে দ্রুত উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বিপিনকে। কিন্তু শেষ পর্যন্ত খবর পাওয়া যায়, শরীরের ৮০ শতাংশ পুড়ে গিয়েছে তাঁর। এর পর বেলা গড়াতেই খবর আসতে থাকে, ১১ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। যদিও শেষ পর্যন্ত  বিকেলে খবর আসে, প্রয়াত হয়েছেন বিপিন রাওয়াত।

    আরও পড়ুন: বিশ্বস্ত এমআই-১৭ভি ফাইভ ভেঙেই দুর্ঘটনা, কী কী বৈশিষ্ট্য রয়েছে এই কপ্টারের?

    ছবিতে স্পষ্টই ছিল, কার্যত পুড়ে গিয়েছে পুরো কপ্টারটিই। স্থানীয়রা জানিয়েছেন, দুর্ঘটনা এতটাই জঙ্গলের ভিতরে ঘটেছে, যে উদ্ধার কাজ শুরু করতেও অনেকটা দেরি হয়। সংবাদ সংস্থার খবর অনুসারে, তিন জনকে উদ্ধার করা হয় ৮৫ শতাংশ পুড়ে যাওয়া অবস্থায়। তাঁদের মৃত্যু হয়।তবে সকলের পরিচয় জানা সম্ভব হয়নি, কারণ, এতটাই পুড়ে গিয়েছে দেহ যে কারওর পরিচয় জানাই সম্ভব হচ্ছিল না। যদিও হাসপাতালে ভর্তি বিপিনের জন্য প্রার্থনা করছিল গোটা দেশই। তবে শেষ রক্ষা হল না।

    Published by:Uddalak B
    First published: