Home /News /national /
PM Narendra Modi at Investors summit: আগামী ১০ বছরে ভারতকে দিশা দেখাবে উত্তরপ্রদেশ: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

PM Narendra Modi at Investors summit: আগামী ১০ বছরে ভারতকে দিশা দেখাবে উত্তরপ্রদেশ: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

PM Narendra Modi: উত্তরপ্রদেশ আগামী ১০ বছরে ভারতের মূল চালিকা শক্তি হবে, ভারতের বৃদ্ধিকে ত্বরান্বিত করবে বলেই দাবি করেন নরেন্দ্র মোদি।

  • Share this:

    #লখনউ: আগামী ১০ বছর ভারতকে দিশা দেখাবে যোগীর রাজ্য উত্তরপ্রদেশ! শুক্রবার এক অনুষ্ঠানে নিজের বক্তব্যে এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উত্তরপ্রদেশ আগামী ১০ বছরে ভারতের মূল চালিকা শক্তি হবে, ভারতের বৃদ্ধিকে ত্বরান্বিত করবে বলেই দাবি করেন নরেন্দ্র মোদি। লখনউতে উত্তরপ্রদেশ ইনভেস্টরস সামিটে বক্তৃতা দিতে গিয়ে একথা জানান প্রধানমন্ত্রী।

    আরও পড়ুন- সনিয়ার পর এবার কোভিড-১৯ আক্রান্ত প্রিয়াঙ্কা গান্ধি, রয়েছেন আইসোলেশনে

    শুক্রবার প্রধানমন্ত্রী মোদি কৃষি, আইটি এবং প্রতিরক্ষা সহ বিভিন্ন খাতে ৮০,০০০ কোটি টাকার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

    “আজ এখানে ৮০,০০০ কোটি টাকারও বেশি বিনিয়োগের চুক্তি হয়েছে। এই রেকর্ড বিনিয়োগ হাজার হাজার কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে। আমি এর জন্য উত্তরপ্রদেশের যুবকদের অভিনন্দন জানাই কারণ তারাই এতে সবচেয়ে বেশি উপকৃত হবে,” বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী আরও বলেন, “আমরা সম্প্রতি কেন্দ্রে শাসনের আট বছর পূর্ণ করেছি। এই বছরগুলিতে, আমরা ‘সংস্কার, সম্পাদন, রূপান্তর’ মন্ত্রেই অগ্রসর হয়েছি, নীতির স্থিতিশীলতা, সমন্বয় এবং ব্যবসা করার সহজতার দিকে মনোনিবেশ করেছি।”

    আরও পড়ুন- "মুসওয়ালা আমাদের ভাইকে মেরেছে, তাই ওকে খুন করেছি": স্বীকার গ্যাংস্টার শচিনের

    এই অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, ভারতের বৃদ্ধির পিছনে চালিকা শক্তি হিসাবে কাজ করেছে উত্তরপ্রদেশ। “আমি বিশ্বাস করি যে উত্তরপ্রদেশই ২১ শতকে ভারতের প্রবৃদ্ধির কাহিনিকে গতি দেবে। আগামী ১০ বছরে, উত্তরপ্রদেশ ভারতের সবচেয়ে বড় চালিকা শক্তি হবে,” বলেন নরেন্দ্র মোদি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: PM Narendra Modi, UP Chief Minister Yogi Adityanath

    পরবর্তী খবর