Home /News /national /
Asaduddin Owaisi: "উপনির্বাচন দেখিয়ে দিল অখিলেশ যাদব বিজেপিকে হারাতে পারবেন না": আসাদউদ্দিন ওয়াইসি

Asaduddin Owaisi: "উপনির্বাচন দেখিয়ে দিল অখিলেশ যাদব বিজেপিকে হারাতে পারবেন না": আসাদউদ্দিন ওয়াইসি

All India Majlis-e-Ittehadul Muslimeen (AIMIM) president Asaduddin Owaisi

All India Majlis-e-Ittehadul Muslimeen (AIMIM) president Asaduddin Owaisi

UP Bypoll Election Results: উত্তরপ্রদেশের উপনির্বাচনে ক্ষমতাসীন বিজেপি রামপুর ও আজমগড় লোকসভা কেন্দ্র দু’টিতেই জয়ী হয়েছে।

  • Share this:

    #হায়দরাবাদ: অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমেনের (AIMIM) সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি রবিবার জানিয়েছেন, উত্তরপ্রদেশের রামপুর এবং আজমগড়ের লোকসভা উপনির্বাচনের ফলাফল স্পষ্টভাবে দেখিয়ে দিয়েছে সমাজবাদী পার্টি (SP) ভারতীয় জনতা পার্টিকে (BJP) পরাজিত করতে অক্ষম। “উত্তরপ্রদেশ উপনির্বাচনের ফলাফল দেখিয়ে দিয়েছে সমাজবাদী পার্টি বিজেপিকে পরাজিত করতে অক্ষম, তাদের বৌদ্ধিক সততা নেই। সংখ্যালঘু সম্প্রদায়ের এই জাতীয় অযোগ্য দলকে ভোট দেওয়া উচিত নয়। বিজেপির জয়ের জন্য কে দায়ী এখন? এখন কাকে বি-টিম, সি-টিম বলবে?” এএনআইকে বলেন আসাদউদ্দিন ওয়াইসি।

    আরও পড়ুন- বিজেপির নোংরা রাজনীতির পরাজয়: দিল্লির উপনির্বাচনে AAP-এর জয়ে উচ্ছ্বসিত কেজরিওয়াল

    রামপুর এবং আজমগড় উপনির্বাচনে দলের পরাজয়ের জন্য এসপি প্রধান অখিলেশ যাদবকেও দায়ী করেছেন আসাদউদ্দিন। “অখিলেশ যাদবের এত অহংকার যে তিনি মানুষের কাছেও যাননি। আমি দেশের মুসলমানদের কাছে তাঁদের নিজস্ব একটি রাজনৈতিক পরিচয় তৈরি করার জন্য আবেদন করব,” বলেন এআইএমআইএম প্রধান।

    উত্তরপ্রদেশের উপনির্বাচনে ক্ষমতাসীন বিজেপি রামপুর ও আজমগড় লোকসভা কেন্দ্র দু’টিতেই জয়ী হয়েছে। বিজেপি প্রার্থী ঘনশ্যাম সিং লোধি রামপুর আসনে সমাজবাদী পার্টির প্রার্থী মহাম্মদ অসীম রাজাকে পরাজিত করেছেন এবং আজমগড় আসনে বিজেপি প্রার্থী দিনেশ লাল যাদব নিরহুয়া জয়ী হয়েছেন। আজমগড়ে বহুজন সমাজ পার্টির প্রার্থী গুড্ডু জামালি কঠিন লড়াই করে তৃতীয় স্থানে এসেছেন। দু’টি আসনই সমাজবাদী পার্টির দুর্গ হিসেবে বিবেচিত হত।

    আরও পড়ুন- দুশ্চিন্তা বাড়াচ্ছে কোভিড-১৯ সংক্রমণ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১১,৭৩৯! মৃত ২৫

    আজমগড় এবং রামপুর আসন থেকে যথাক্রমে অখিলেশ যাদব এবং আজম খানের পদত্যাগের কারণে উপনির্বাচনের প্রয়োজন হয়। এই বছরের শুরুতে অনুষ্ঠিত নির্বাচনে উত্তরপ্রদেশ বিধানসভায় তাঁদের নির্বাচনের পর দুই নেতাই লোকসভার সাংসদ পদ থেকে পদত্যাগ করেন।

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, আজমগড় এবং রামপুরের উপনির্বাচনে জয় ঐতিহাসিক। একটি ট্যুইট বার্তায়, প্রধানমন্ত্রী মোদি জানান, এই জয় কেন্দ্র এবং উত্তরপ্রদেশে ডাবল ইঞ্জিন সরকারের ব্যাপকভাবে গ্রহণযোগ্যতা এবং সমর্থনকেই প্রমাণ করে। প্রধানমন্ত্রী জানান, জনগণের সমর্থনের জন্য তিনি কৃতজ্ঞ। উত্তরপ্রদেশে বিজেপি কর্মকর্তাদের প্রচেষ্টারও প্রশংসা করেছেন মোদি।

    উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রবিবার বলেন, “উপনির্বাচনে বিজয় ২০২৪ সালের সাধারণ নির্বাচন সম্পর্কে আশাবাদী বার্তা দিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে জনগণ ডাবল ইঞ্জিন সরকারের প্রতি তাঁদের আস্থা দেখিয়েছে। মানুষ ‘পরিবারবাদী’, বর্ণবাদী এবং সাম্প্রদায়িকতাবাদীদের স্পষ্ট বার্তা দিয়েছে।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: AIMIM, Akhilesh Yadav, Asaduddin Owaisi

    পরবর্তী খবর