Home /News /national /
Coronavirus Updates 26 June: দুশ্চিন্তা বাড়াচ্ছে কোভিড-১৯ সংক্রমণ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১১,৭৩৯! মৃত ২৫

Coronavirus Updates 26 June: দুশ্চিন্তা বাড়াচ্ছে কোভিড-১৯ সংক্রমণ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১১,৭৩৯! মৃত ২৫

Coronavirus Updates 26 June 2022

Coronavirus Updates 26 June 2022

Covid-19 Cases and deaths: ভারতে বর্তমানে করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ৫,২৪,৯৭৪। সক্রিয় সংক্রমণ মোট সংক্রমণের ০.১৯ শতাংশ।

  • Share this:

    #নয়াদিল্লি: ২৪ ঘণ্টায় ভারতে ১১,৭৩৯ টি নতুন কোভিড-১৯ সংক্রমণের খবর মিলেছে। করোনা আক্রান্ত হয়ে ২৫ জনের মৃত্যুর খবরও পাওয়া গিয়েছে। গত দিনের ১৫,৯৪০ নতুন সংক্রমণের চেয়ে সামান্য হলেও হ্রাস পেয়েছে দৈনিক সংক্রমণের সংখ্যা, জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। দেশে সক্রিয় সক্রিয় সংক্রমণের সংখ্যা এই মুহূর্তে ৯২,৫৭৬। ভারতের টিকাকরণ অভিযানের অধীনে শনিবার ১৯৭ কোটি ভ্যাকসিন ডোজের মাইলফলক অতিক্রম করেছে দেশ, জানিয়েছে মন্ত্রক। শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ১১ লক্ষেরও বেশি ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে।

    আরও পড়ুন- মাঝরাতে গুজরাতে গিয়ে বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক শিবসেনা বিদ্রোহী শিন্ডের!

    অন্যদিকে, শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এই দেশ কোভিড -১৯ মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সফলভাবে নেতৃত্ব দিয়েছে। তিনি বলেন, “দেশ জনস্বাস্থ্য সমস্যা মোকাবিলার জন্য একটি শক্তিশালী প্রক্রিয়া তৈরি করেছে।” স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী আরও বলেন, “মহামারী ব্যবস্থাপনায় দেশ সফল।”

    ভারতে বর্তমানে করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ৫,২৪,৯৭৪। সক্রিয় সংক্রমণ মোট সংক্রমণের ০.১৯ শতাংশ। COVID-19 থেকে সেরে ওঠার হার ৯৮.৬০ শতাংশ, জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। কোভিড-১৯কে হারিয়ে সুস্থ হওয়া মানুষের সংখ্যা ৪২,৭৭২,৩৯৮। দৈনিক পজিটিভিটির হার ৩.৯৪ শতাংশ এবং সাপ্তাহিক পজিটিভিটির হার ২.৯০ শতাংশ, জানিয়েছে মন্ত্রক।

    আরও পড়ুন- "শিবের মতো বিষপান করে যন্ত্রণা সয়েছেন মোদিজি": গুজরাত দাঙ্গা প্রসঙ্গে অমিত শাহ!

    ভারতের কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ২০২০ সালের ৭ অগাস্ট ছিল ২০ লাখ, ২৩ অগাস্ট ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর তা ৫০ লাখ ছাড়িয়ে যায়। ২৮ সেপ্টেম্বর ৬০ লাখ, ১১ অক্টোবর ৭০ লাখ, ২৯ অক্টোবর ৮০ লাখ, ২০ নভেম্বর ৯০ লাখ এবং ১৯ ডিসেম্বর এক কোটি সংক্রমণের সীমা পেরিয়ে যায় এই দেশ। ৪ মে দুই কোটি সংক্রমণ, ২৩ জুন তিন কোটি এবং চলতি বছরের ২৫ জানুয়ারি চার কোটি সংক্রমণের ভয়াবহ মাইলফলক অতিক্রম করেছে ভারত।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর