Home /News /national /
UP Assembly Election 2022: জেড ক্যাটাগরির নিরাপত্তা চাই না, সরকার হিংসার রাজনীতি বন্ধ করতে ব্যবস্থা নিক, বললেন ওয়েইসি

UP Assembly Election 2022: জেড ক্যাটাগরির নিরাপত্তা চাই না, সরকার হিংসার রাজনীতি বন্ধ করতে ব্যবস্থা নিক, বললেন ওয়েইসি

ওয়েইসি'র অভিযোগ

ওয়েইসি'র অভিযোগ

Asaduddin Owaisi: বৃহস্পতিবার মেরঠে একটি নির্বাচনী সভা সেরে ফিরছিলেন তিনি। সেই সময়ে তাঁর কনভয়ে গুলি চালায় অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা।

  • Share this:

    #নয়াদিল্লি: তাঁর কনভয়ে গুলি চলার ঘটনা নিয়ে লোকসভায় মুখ খুললেন আসাদউদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi)। শুক্রবার তিনি বললেন, "আমার জেড ক্যাটাগরির নিরাপত্তার কোনও প্রয়োজন নেই। তার চেয়ে বরং দেশের হিংসা বন্ধ করতে ব্যবস্থা নিক কেন্দ্রীয় সরকার। পাশাপাশি, যাঁরা অভিযুক্ত তাঁদের বিরুদ্ধে ইউএপিএ আইনে অভিযোগ এনে শাস্তির ব্যবস্থা করে তাঁকে ন্যায় বিচার পাইয়ে দেওয়া হোক।

    শুক্রবার সংসদে তিনি (Asaduddin Owaisi) বলেন, "আমি মৃত্যুকে ভয় পাই না। আমার জেড ক্যাটাগরির নিরাপত্তার কোনও প্রয়োজন নেই। আমি সরকারের এই প্রস্তাব খারিজ করছি। আমাকে এ ক্যাটাগরির নাগরিক হিসাবে দেখুন। আমি এই ঘটনা নিয়ে চুপ থাকব না। দয়া করে ন্যায় বিচারের ব্যবস্থা করুন। যাঁরা হামলা করেছে, তাঁদের বিরুদ্ধে ইউএপিএ প্রয়োগ করার ব্যবস্থা করুন। আমি সরকারের কাছে আবেদন করছি, আপনারা এই হিংসা ও দ্বেষের রাজনীতি বন্ধ করার ব্যবস্থা করুন।"

    আরও পড়ুন: "একটা ধনীদের ভারত, একটা গরীবদের" লোকসভায় বিজেপিকে আক্রমণ করে তোপের মুখে রাহুল গান্ধি

    বৃহস্পতিবার মেরঠে একটি নির্বাচনী সভা সেরে ফিরছিলেন তিনি। সেই সময়ে তাঁর কনভয়ে গুলি চালায় অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। সেই নিয়েই উত্তাল হয়ে ওঠে রাজনীতি। কার্যত অল্পের জন্য প্রাণে বাঁচেন তিনি। এই ঘটনার পরেই শুক্রবার কেন্দ্রীয় সরকার ওয়েইসিকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার কথা ঘোষণা করে। তাই নিয়ে সংসদে ওয়াইসি বলেন, "এই হামলাকারীরা কারা। আমি এই নিয়ে রাজনৈতিক ইস্যু তৈরি করতে চাই না।"

    আরও পড়ুন: "পুরনো জিনিস নতুন মোড়কে"! রাহুলের সঙ্গে তুলনা করে অখিলেশ-জয়ন্তর জোটকে কটাক্ষ যোগীর

    এই নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল বলেন, ঘটনার পরেই দ্রুত উপযুক্ত ব্যবস্থা নিয়েছে উত্তরপ্রদেশ সরকার। যারা এই হামলার নেপথ্যে ছিল, তাদের গ্রেফতার করা হয়েছে। ফেব্রুয়ারি মাসের সাত তারিখে এই ঘটনা নিয়ে সংসদে একটি বক্তব্যও রাখবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Asaduddin Owaisi, UP Assembly Election 2022

    পরবর্তী খবর