Home /News /national /
Rahul Gandhi in Lok Sabha: "একটা ধনীদের ভারত, একটা গরীবদের" লোকসভায় বিজেপিকে আক্রমণ করে তোপের মুখে রাহুল গান্ধি

Rahul Gandhi in Lok Sabha: "একটা ধনীদের ভারত, একটা গরীবদের" লোকসভায় বিজেপিকে আক্রমণ করে তোপের মুখে রাহুল গান্ধি

Rahul Gandhi attacks BJP: রাহুল বলেন, “দু’টি ভারতবর্ষ রয়েছে - একটি ধনীদের জন্য, একটি দরিদ্রদের জন্য এবং দুইয়ের মধ্যে ব্যবধান ক্রমেই প্রশস্ত হচ্ছে।”

  • Share this:

    #নয়াদিল্লি: এ দেশের মধ্যেই রয়েছে দু’টি ভারতবর্ষ! একটি ধনীদের ভারত, আরেকটি গরীবদের। বুধবার কেন্দ্রের সরকারকে এভাবেই আক্রমণ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। রাহুল গান্ধির (Congress leader Rahul Gandhi) অভিযোগ, দু’টি ভারত, একটি ধনীদের জন্য এবং একটি গরীবের জন্য, তৈরি হয়েছে এবং তাদের মধ্যে ব্যবধান ক্রমেই প্রসারিত হচ্ছে। রাষ্ট্রপতির ভাষণের পরে বিতর্কের সময় লোকসভায় (Rahul Gandhi in Lok Sabha) বিরোধী পক্ষ থেকে প্রথমে বক্তব্য রাখেন রাহুল (Rahul Gandhi)। তিনি জানান, সংসদের যৌথ অধিবেশনে (Rahul Gandhi in Lok Sabha) ভাষণটি দেশের মূল চ্যালেঞ্জগুলিকে স্পর্শও করেনি এবং কৌশলগত দূরদর্শিতার পরিবর্তে এখানে প্রাধান্য পেয়েছে ‘আমলাতান্ত্রিক ধারণা’।

    আরও পড়ুন- কেন বাজেটে অপরিবর্তিত করের হার? ব্যাখ্যা করলেন নির্মলা সীতারমণ

    রাষ্ট্রপতির ভাষণে বেকারত্বের কোনও উল্লেখ করা হয়নি বলেই দাবি করেছেন কংগ্রেস নেতা (Rahul Gandhi in Lok Sabha)। রাহুল বলেন, “দু’টি ভারতবর্ষ রয়েছে - একটি ধনীদের জন্য, একটি দরিদ্রদের জন্য - এবং দুইয়ের মধ্যে ব্যবধান ক্রমেই প্রশস্ত হচ্ছে।” এই দুই ভারত গড়ে ওঠার পেছনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই দায়ী করেছেন তিনি। ক্ষমতাসীন সরকারের তৈরি করা দু’টি ভারতকে একত্রিত করার জন্য কাজ শুরু করার আহ্বানও জানিয়েছেন রাহুল।

    রাহুল গান্ধির দাবি, ভারতের ৪০ শতাংশ সম্পদ বাছাই করা কয়েকজনের কাছে চলে গেছে। বর্তমানে, ৮৪ শতাংশ ভারতীয়ের উপার্জন কমে গেছে। দারিদ্র্যের দিকে ঠেলে দেওয়া হয়েছে জনগণকে, জানান রাহুল গান্ধি।

    আরও পড়ুন- সপার প্রতি সৌজন্যবোধ! অখিলেশ যাদবের বিরুদ্ধে কোনও প্রার্থী দেবে না কংগ্রেস

    ‘মেক ইন ইন্ডিয়া’ ঘটতেই পারে না কারণ এ দেশে অসংগঠিত ক্ষেত্র সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে, অভিযোগ করেন রাহুল গান্ধি।

    বিচার বিভাগ, নির্বাচন কমিশন এবং পেগাসাস স্পাইওয়্যারকে “রাজ্যগুলির কণ্ঠস্বর ধ্বংস করার যন্ত্র” হিসাবে ব্যবহার করছে কেন্দ্রীয় সরকার, এমন অভিযোগও করেছেন রাহুল। এমন সব মন্তব্যের জন্য বিজেপির তীব্র সমালোচনার মুখে পড়েন রাহুল গান্ধি। বিজেপির কটাক্ষ, ‘বিভ্রান্ত, বুদ্ধিহীন নেতা’ রাহুল। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশি বলেন, “রাহুল গান্ধি একজন বিভ্রান্ত, বিবেকহীন নেতা। তিনি বলেন, ভারত নাকি কোনও দেশ নয়। তিনি বলেন, চিনের দৃষ্টিভঙ্গি খুবই পরিষ্কার। আপনি কি এখানে চিনকে সমর্থন করতে এসেছেন? তিব্বত সমস্যা শুধুমাত্র কংগ্রেসের কারণেই তো ঘটেছে।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: All India Congress, Rahul Gandhi

    পরবর্তী খবর